1. admin@purbobangla.net : purbobangla :
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে কুমিরা ঘাট দিয়ে পালাচ্ছে রোহিঙ্গারা, খবর পেয়েও আটক করেনি নৌ পুলিশ ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো বায়েজিদে টোকেন বাণিজ্য নিষিদ্ধ অটোরিক্সা অবাধেই চলছে ট্রাফিক পুলিশ চাঁদা পেয়েই নিরব ১১ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য ডবলমুরিং- এ ভুয়া নারী পুলিশ কনস্টেবল আটক বিএসসি মর্যাদা পাওয়া নিয়ে আইইবি’ বিরুপ প্রতিক্রিয়া অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য – আইডিইবি সীতাকুণ্ডে অবৈধ বালু উত্তোলন দিয়ে কে আর অক্সিজেন পুরাতন কুমারী খাল ভরাট করছে একজন মন্ত্রী সমর্থিত আরেকজন এমপি সমর্থিত আর আমি হচ্ছি সাধারণ জনগণ সমর্থিত- তৌহিদ  মিরপুর-পল্লবীর মটস: মানবিক ভ্রাতৃত্ব গঠনে কৃষি ও কারিগরি প্রশিক্ষণে এগিয়ে জাফর হায়াতের মৃত্যবার্ষিকী আজ

পীর তরিকত হযরত আলহাজ্ব শাহ্সুফী মুহাম্মদ শামসুল হক (রহঃ) এর ইন্তেকাল

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ১২৮ বার পড়া হয়েছে

 

গারাংগীয়া তরিকার খেলাফত প্রাপ্ত হযরত শাহ সাইয়্যেদ আলহাজ্বব আবুল কাসেম মুহাম্মদ মহিউদ্দিন মুজাদ্দেদী (র.) এর খলিফা, সিডিএ কর্ণফুলী মার্কেট এর প্রতিষ্ঠাতা সভাপতি, ফয়েজ ট্রেডিং এর স্বত্বাধিকারী, আইন বিষয়ক পত্রিকা আইনকণ্ঠের সম্পাদক এডভোকেট মোঃ ফয়েজুর রহমান চৌধুরী এর শ্রদ্ধেয় পিতা পীর তরিকত হযরত আলহাজ্ব  শাহ্সুফী মুহাম্মদ শামসুল হক (র.) গত ৩০মে  ভোর ৬টায়  চট্টগ্রামের পাঠানটুলী কাপুড়িয়া পাড়াস্থ তার নিজ ভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

একই দিন বাদ আছর পাঠানটুলী চট্টেশ্বরী জামে মসজিদ প্রাঙ্গন (গায়েবী মসজিদে) মরহুমের প্রথম জানাযার নামাজ এবং বাদ মাগরিব চাঁদগাও আ/এ, বি-ব্লক, ১১নং রোডস্থ, চট্টগ্রাম এর জামে মসজিদে দ্বিতীয় জানাযার নামাজ শেষে হযরত মৌলানা আব্দুল হামিদ শ্হা (রহঃ) গোরছিল্লাহ মাজার শরীফ সংলগ্ন কবরস্থানে দাফন সম্পন্ন হয়। মৃত্যুকালে তাঁঁর বয়স হয়েছিল প্রায় ৮০ (আশি) বছর। মৃত্যুকালে তিনি এক স্ত্রী, ৬ পুত্র, ২ কন্যা, জামাতা, নাতি-নাতনি, ভক্ত মুরিদ এবং ছাত্র ছাত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। ব্যাক্তি জীবনে তিনি শিক্ষকতা, চাকুরী, সফল ব্যবসায়ী, রাজনীতিবিদ ও শেষ জীবনে গারাংগীয়া তরিকাতে দাখিল হয়ে এই তরিকার খলিফা হযরত শাহ সাইয়্যেদ আলহাজ্ব আবুল কাসেম মুহাম্মদ মুহিউদ্দীন মুজাদ্দেদী (রহঃ) এর খলিফা হিসাবে জীবনের শেষদিন পর্যন্ত দায়িত্ব পালন করে গেছেন।

তাঁর মৃত্যুতে সাপ্তাহিক পূর্ব বাংলা পত্রিকার সম্পাদক এম আলী হোসেন গভীর শোক প্রকাশ করেছেন । শোক বিবৃতিতে তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla