1. admin@purbobangla.net : purbobangla :
বুধবার, ০১ মে ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

খাগরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দূর্নীতি ও স্বজন প্রীতি : নির্বাচনের তপশীল ঘোষনা এলাকায় উত্তেজনা

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১
  • ৩২৭ বার পড়া হয়েছে

চট্টগ্রাম জেলার অন্তর্গত সাতকানিয়াস্থ খাগরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ব্যাপক দূর্নীতি স্বজন প্রীতি ও বিদ্যালয়ের বিধি ভঙ্গ করে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের নির্বাচনের তপশীল ঘোষণার অভিযোগ পাওয়া গেছে। সরজমিনে তদন্তকালে জানা যায় এলাকার কিছু স্বার্থনেষী মহল ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক, তড়িগড়ি করে আইনের প্রতি বৃদ্ধ আঙ্গুলী দেখিয়ে নির্বাচনের তপশীল ঘোষণা করায় এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

অভিযোগকারীরা জানান, খসড়া ভোটার তালিকা কমিটির মেয়াদ শেষের ৮০ (আশি) দিন পূর্বে প্রকাশ ও প্রচার করার কথা থাকলেও তা যথাযথ না করেচ প্রধান শিক্ষক বিভিন্ন অজুহাত দেখিয়ে ভুলে ভরা ভোটার তালিকা প্রকাশ করেন এবং তালিকায় দেখা যায় কিছু কিছু মৃত্যু ব্যক্তিকেও ভোটার করা হয়েছে। আবার ওই তালিকার ভুল সংশোধন না করে তিন দিন পর ১০/১১/২০২১ইং তারিখে প্রধান শিক্ষক চূড়ান্ত ভোটার তারিকায় স্বাক্ষর নেন। যা পাঁচ দিন সংশোধন ও তিন দিন শ্রেণি কক্ষে প্রচার করাতে হয়। অন্যদিকে সাধারণ শিক্ষক ক্যাটাগরী ভোটার তালিকায় সহকারী শিক্ষক গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞানকে অন্তর্ভুক্ত না করে চেয়ারম্যান চট্টগ্রাম শিক্ষা বোর্ড উপজেলা নির্বাহী অফিসার  সাতকানিয়া চট্টগ্রাম প্রিজাইডিং অফিসার মহোদয়কে অবহিত করেন। প্রধান শিক্ষক সাধারণ শিক্ষক ক্যাটাগরীর ২টি চূড়ান্ত ভোটার তালিকা প্রস্তুত করেন, প্রথমটি ৯ জন ও ২য় টি ১০ জন বিশিষ্ট। এ ব্যাপারে বর্তমান বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শাহিদা আকতার জাহান এর সাথে কথা বললে তিনি ঘটনার সত্যায়তা স্বীকার করেন এবং খাগরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নির্বাচনে ত্রুটিপূর্ণ ভোটার তালিকা বাতিল করে হালনাগাদ ভোটার তালিকা তৈরী পূর্বক নতুন তপশীল ঘোষণার জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর চেয়ারম্যান ও সাতকানিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে প্রধান শিক্ষকের মতামত জানার জন্য তাঁর মোবাইলে ফোন করলে তা বন্ধ পাওয়া যায়। অভিভাবকরা অবিলম্বে তপশীলকৃত নির্বাচন বাতিল করে নতুন তপশীল ঘোষণার মাধ্যমে সুষ্ঠ ও সুন্দর নির্বাচন দিয়ে অত্র বিদ্যালয়কে বাঁচানোর জন্য শিক্ষাবোর্ডের প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla