1. admin@purbobangla.net : purbobangla :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
আবারও আসছে তিনদিনের ‘হিট অ্যালার্ট’ চট্টগ্রামে কাল থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪

সন্দ্বীপে আবদুল মান্নান স্বরণে শোকসভা, দোয়া ও মিলাদ মাহফিল

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ রবিবার, ৫ ডিসেম্বর, ২০২১
  • ৩০৬ বার পড়া হয়েছে

 মিলাদ মুদ্দাসির

পূর্ব সন্দ্বীপ হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক, মাস্টার এ ওয়াই এম ছায়েদুল হক ফাউন্ডেশনের সিনিয়র সহ সভাপতি শিক্ষা গুরু মরহুম আলহাজ্ব আবদুল মান্নান স্বরণে আজ বাদ আছর গুপ্তছড়া বাজার মাস্টার ছায়েদুল হক ফাউন্ডেশন কর্তৃক শোকসভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি ছিলেন মাননীয় উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান। সভাপতিত্ব করেন মরহুম মাস্টার ছায়েদুল হকের জৈষ্ঠ্যপুত্র ও মরহুম মাস্টার ছায়েদুল হক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জনাব রেজাউল করিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পূর্ব সন্দ্বীপ উচ্চ বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক  আব্দুল হান্নান, মাস্টার মাঈন উদ্দিন, মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান  আবুল খায়ের নাদিম, মগধরা ইউনিয়নের চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন, হারামিয়া ইউনিয়নের চেয়ারম্যান জসিম উদ্দিন, কলাপানিয়া ইউনিয়নের চেয়ারম্যান  আলিমুর রাজি টিটু, মুছাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওলানা মাস্টার আবু তাহের।

অনুষ্ঠানে মরহুম আব্দুল মান্নানের পুত্র আব্দুল মোতালিব আনন্দ, মরহুমের ভাই মাষ্টার আবুল কাশেম সহ তার অনেক সহকর্মী, শুভানুধ্যায়ী, শুভাকাংখীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা মরহুমের স্মৃতিচারণ করেন। স্মৃতিচারণকালে বক্তারা বলেন মরহুম আব্দুল মান্নান স্যার শিক্ষার আলো জ্বালানোর পাশাপাশি তিনি ছিলেন একজন নিভৃতচারী সমাজসেবক, সংগঠক ও সমাজকর্মী। কলাপানিয়া উচ্চ বিদ্যালয়ে দায়িত্বপালনকালীন সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে সেচ্ছাশ্রমে ছাত্রদের যাতায়াত সুবিধার জন্যে রাস্তা নির্মাণের কথা স্মরণ করেন। মরহুম আবদুল মান্নান স্যারের ব্যাপারে কথা বলতে গিয়ে স্যারের পুত্র আব্দুল মোতালিব আনন্দ আবেগাপ্লুত হয়ে পড়েন।  স্মৃতিচারণ শেষে তার পুত্র বাবার আদর্শ ধারণ করে সমাজ উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন কাজ করার তৌফিক প্রত্যাশা করেন। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মরহুম আব্দুল মান্নান স্যারের আদর্শ সমাজকে যুগ যুগ ধরে আলোকিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন। সভাপতির বক্তব্যে মরহুম আব্দুল মান্নান সাহেবের জামাতা ও মরহুম মাষ্টার ছায়েদুল হক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জনাব রেজাউল করিম বলেন, আমার বাবা মাস্টার ছায়েদুল হককে হারানোর পর আমার শশুর মরহুম মাস্টার আব্দুল মান্নান ছিলেন আমার গুরু। তার আদর্শিক পথ নির্দেশনা আমার পথ চলার পথে আলোকবর্তিকা হিসেবে কাজ করেছে। অভিভাবককে হারিয়ে গভীরভাবে শোকাহত। সকলের কাছে মরহুম আব্দুল মান্নান স্যারের জন্য দোয়া চেয়ে আল্লাহর কাছে মাগফিরাত কামনা করেন। অনুষ্ঠানের দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুছাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওলানা মাস্টার আবু তাহের সাহেব। অনুষ্ঠান সঞ্চালনা করেন – হাজী আবদুল্লাহ তৈয়বুন্নুর দারুস সালাম ক্যাডেট মাদ্রাসার প্রধান শিক্ষক মোঃ জহিরুল ইসলাম ও মাস্টার মাঈনউদ্দিন।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla