1. admin@purbobangla.net : purbobangla :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

অনলাইন টিকেট বিক্রেতা “সহজ ডট কম”অফিসে বিআরটিএ’র অভিযান

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ২২ বার পড়া হয়েছে

রানা সাত্তার, চট্টগ্রাম
দেশব্যাপী অনলাইনে বাস,ট্রেনসহ বিভিন্ন যানবাহনের টিকেট বুকিং ও বিক্রয়ের সার্ভিস দিয়ে যাচ্ছে সহজ ডট কম।বেশ কিছুদিন ধরে সহজ ডট কম’র বিরুদ্ধে বাড়তি ভাড়ার অভিযোগ আসছিল।এরই ধারাবাহিকতায় বিআরটিএ বিষয়টি আমুলে নিয়ে অভি্যান পরিচালনা করে।
জনাব পারভেজ ঈদের ছুটিতে পরিবার-পরিজনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য ঢাকা থেকে রংপুর যাবে আগামী ৮ তারিখ।
 ৩ এপ্রিল অনলাইন টিকেট প্ল্যাটফর্ম সহজ ডট কম-এর মাধ্যমে তিনি মোল্লা ট্রাভেলস-এর ঢাকা-রংপুরের একটি টিকেট ক্রয় করেন যেখানে তার কাছ থেকে বিআরটিএ কর্তৃক নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ৬৩৯ টাকা বেশি নেওয়া হয়। উক্ত ভুক্তভোগী গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে গত ৪ এপ্রিল সহজ ডট কম-এর অফিসে বিআরটিএ’র মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত মূল্যে অনলাইনে টিকেট বিক্রির অভিযোগের সত্যতা পাওয়া যায়, দেখা যায় প্রতিষ্ঠান-টি ঢাকা – রংপুরগামী হানিফ ও মোল্লা ট্রাভেলস নামক ২টি পরিবহনের ঈদের টিকেট নির্ধারিত ৮৬১ এর স্থলে যথাক্রমে ১২৪০টাকা এবং ১৫০০মুল্যে বিক্রি করছে। নির্ধারিত ভাড়ার অধিক মূল্যে টিকেট বিক্রি করে ভোক্তার আর্থিক ক্ষতিসাধনের অপরাধে প্রতিষ্ঠানটিকে  তাৎক্ষণিক ৫০হাজার জরিমানা করা হয়। এছাড়া প্রতিষ্ঠান-টি প্রতি টিকেটে  অতিরিক্ত ১০০টাকা চার্জ গ্রহণ করছে যা সম্পূর্ণ অযৌক্তিক।
সরকার নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়ায় টিকেট বিক্রি না করতে এবং অযৌক্তিক ফি গ্রহণ না করার বিষয়ে সহজ ডট কম নামীয় প্রতিষ্ঠানটি-কে বিআরটিএ’র মোবাইল কোর্ট কর্তৃক কঠোর নির্দেশনা প্রদান করা হয়েছে
শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla