1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪ চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা

জীবনের সার্থকতা যশ–খ্যাতি, ধন–সম্পদ বা প্রাচুর্যের উপর নির্ভর করে না -সুফি মোহাম্মদ মিজানুর রহমান

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ৪০ বার পড়া হয়েছে

ক্যান্সার ইনস্টিটিউট ও রিসার্চ সেন্টারে পিএইচপি ফ্যামিলি ৫ কোটি টাকা অনুদান দিলেন

সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেছেন, জীবনের সার্থকতা যশ–খ্যাতি, ধন–সম্পদ বা প্রাচুর্যের উপর নির্ভর করে না। মানুষের নিঃস্বার্থ ভালবাসাই হলো জীবনের প্রকৃত সার্থকতা। তাই আমাদের উচিত সকল শ্রেণির মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত করা; তবেই জীবনে প্রকৃত সার্থকতা আসবে। ধন্য হবে মানবজীবন।

১৫ মার্চ বিকালে চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মা ও শিশু হাসপাতালের ক্যান্সার ইনস্টিটিউট ও রিসার্চ সেন্টারে পিএইচপি ফ্যামিলির পক্ষ থেকে ৫ কোটি টাকার চেক হস্তান্তর উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান ক্যান্সার ইনস্টিটিউট বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান, চট্টগ্রামের দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এম এ মালেক ও হাসপাতালের পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মোরশেদ হোসেনের কাছে চেক হস্তান্তর করেন।

এ সময় অস্ট্রেলিয়ার ভিয়েনা ইউনিভার্সিটির অধ্যাপক ড. জেরাল্ড ফুটসেক, বুয়েটের সাবেক অধ্যাপক বর্তমানে ব্রাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ, হাসপাতাল পরিচালনা কমিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিনয় মানুষকে সম্মানের শিখরে নিয়ে যায় মন্তব্য করে সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, প্রাচুর্য বা সম্পদশালী হলে, আমরা নিজেদের অতীত ভুলে যাই। অথচ আপনি যত বড়ই হোন না কেন, সেই সঙ্গে যদি বিনয় থাকে তাহলে আপনাকে আরও মহান করবে; সম্মান–মর্যাদা বৃদ্ধি পাবে। সমাজে নানাভাবে পিএইচপি ফ্যামিলি অবদান রেখে চলেছে উল্লেখ করে একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, সুফি মিজান সাহেব দানের ব্যাপারে সবসময় এগিয়ে থাকেন। ব্যবসার পাশাপাশি একজন সফল পিতা হিসাবে সন্তানদেরও একই মানসিকতায় গড়ে তুলেছেন; যা বর্তমান সময়ে বিরল ।

 অনুষ্ঠানে হাসপাতাল পরিচালনা পর্ষদের সৈয়দ মোরশেদ হোসেন সহসভাপতি আবদুল মান্নান রানা, ক্যান্সার ইনস্টিটিউটের ইনচার্জ ডা. শেফাতুজ্জাহান বক্তব্য রাখেন।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla