1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪ চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা

১৪ বছর পর রিহ্যাব’র নির্বাচন ২৪ ফেব্রুয়ারি

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪
  • ৭৬ বার পড়া হয়েছে

ঢাকা অফিস

আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাবের ২০২৪-২৬ মেয়াদের নেতৃত্বে দীর্ঘ ১৪ বছর পর নির্বাচন হচ্ছে। আগামী ২৪ ফেব্রুয়ারি ভোট হওয়ার কথা রয়েছে। সর্বশেষ ২০০৭ সালে ভোট হয়েছিল রিহ্যাবে। এর মধ্যে সদ্য বিদায় কমিটিই ১০ বছর দায়িত্ব পালন করেছে। ১৪ বছর পর ভোট হওয়ার কারণে রিহ্যাবের সদস্যদের মধ্যে চলছে খুশির আমেজ।

প্রতিদ্বন্দ্বি করার জন্য ৪টি প্যানেল হয়েছে। ৪টি প্যানেলের মধ্যে ৩টি প্যানেলই পূর্ণ প্যানেল। প্যানেলগুলো হচ্ছে, রিহ্যাবের
সাবেক সাধারণ সম্পাদক ও জাপা গার্ডেন সিটির ব্যবস্থাপনা পরিচালক মো. ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে ‘আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ’ প্যানেল। এই প্যানেলের পক্ষে ৩৪ জন ব্যবসায়ী মনোনয়ন কিনেছেন। তার মধ্যে ঢাকায় ৩০ এবং চট্টগ্রামে ৪ জন রয়েছেন। সেঞ্চুরি রিয়্যালটির চেয়ারম্যান এম জি আর নাসির মজুমদার নেতৃত্বে ‘ডেভেলপারস ফোরাম নামে একটি প্যানেল হয়েছে। এই প্যানেলের পক্ষে ৩২ জন ব্যবসায়ী মনোনয়ন জমা দিয়েছেন।

এছাড়া রিহ্যাবের সাবেক সহসভাপতি ও বিশ্বাস বিল্ডার্সের এমডি নজরুলইসলামের নেতৃত্বে ‘নবজাগরণ নামের’ আরেকটি প্যানেল হচ্ছে। প্যানেলটির পক্ষে ২৯ জন ব্যবসায়ী মনোনয়ন জমা দিয়েছেন। তবে তিনটি প্যানেলের বাইরে রিহ্যাবের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি ও হামিদ রিয়েল এস্টেট কনস্ট্রাকশন লিমিটেডের ব্যবস্থাপনা ইন্তেখাবুল হামিদের নেতৃত্ব আরেকটি প্যানেল হচ্ছে। ৪টি প্যানেলে পরিচালনা পর্ষদের সদস্য হতে ৯৭ জন মনোনয়ন জমা দিয়েছেন। বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা রয়েছে ৪৭৬ জন। যা আগে ছিল ৮৫০ জন।

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) পরিচালনা পর্ষদের সদস্য সংখ্যা ২৯। ২১ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। আগামীকাল প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন বোর্ড।

রিহ্যাবের এই নির্বাচন গত বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তখন নির্বাচন কমিশন গঠন ও ভোটার তালিকায় অনিয়ম নিয়ে পাল্টাপাল্টি মামলার ঘটনাও ঘটে। একপর্যায়ে নির্বাচন স্থগিত হয়। উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হয় সংগঠনের সব ব্যাংক হিসাবও। একই সঙ্গে

নভেম্বরের শেষ দিকে রিহ্যাবের তৎকালীন কমিটি বাতিল করে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব জান্নাতুল ফেরদৌসকে প্রশাসক নিয়োগ করা হয়। তারপর নতুন করে নির্বাচন কমিশন গঠন ও তফসিল ঘোষণা হয়। নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্বে আছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব ছাদেক আহমেদ।

জাপান গার্ডেন সিটির ব্যবস্থাপনা পরিচালক মো. ওয়াহিদুজ্জামান সংবাদকে বলেন, ‘আমরা নেতৃতে আসলে সংগঠনের সুশৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করবো। এছাড়া সদস্যদের স্বার্থ রক্ষার জন্য যা যা করার সব করব।’এম জি আর নাসির মজুমদার সংবাদকে বলেন, ‘এক যুগেরও বেশি সময় রিহ্যাবে নির্বাচন হয়নি। এবার নির্বাচন হচ্ছে।
এতে রিহ্যাবের সদস্যদের মাঝে একধরনের খুশির আমেজ তৈরি হয়েছে। ইন্নশাআল্লাহ আমরা বিজয় লাভ করলে সদস্যদের চাওয়া-পাওয়া স্বার্থে কাজ করবে।’সাবেক সহসভাপতি ও বিশ্বাস বিল্ডার্সের এমডি নজরুল ইসলাম সংবাদকে বলেন, ‘আমরা পূর্ণ প্যানেল দিয়েছি। জয়লাভ করলে সংগঠনের সদস্যদের নিয়ে একটি মর্যাদাপূর্ণ সংগঠন তৈরি করবো।’

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla