1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
আবারও আসছে তিনদিনের ‘হিট অ্যালার্ট’ চট্টগ্রামে কাল থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪

মীর গ্রুপ ও আল-আরাফাহ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মীর আহমদ সওদাগর ইন্তেকাল করেছেন

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪
  • ১৮৩ বার পড়া হয়েছে

 মীর গ্রুপের চেয়ারম্যান ও আল-আরাফাহ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মীর আহমদ সওদাগর (৯০) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি পটিয়া উপজেলা জিরি ইউনিয়নের কৃতি সন্তান ।

শনিবার ২৭ জানুয়ারি সকাল ৮টা ১৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

বিশিষ্ট এই সমাজসেবক ধর্মপ্রাণ ব্যক্তিত্ব ও শিক্ষানুরাগী ১৯৩৪ সালে চট্টগ্রামের পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের জিরি গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম আমছুর আলী এবং মাতা মরহুমা মরিয়ম খাতুন। শৈশব থেকেই তার মধ্যে ছিল প্রচণ্ড শিক্ষানুরাগ। তৎকালীন সময়ে পটিয়ার বৃহত্তর পশ্চিমাংশে শিক্ষা প্রতিষ্ঠান ছিল গুটি কয়েক। বিশেষ করে মুসলিম নারীদের শিক্ষায় অনগ্রসরতা তাঁকে ছোটবেলা থেকেই অনুভূতি তাঁকে এলাকার নারী শিক্ষার প্রসারের লক্ষ্যে উদ্যোগ গ্রহণে দৃঢ় প্রতিজ্ঞ করে তোলে।তিনি চট্টগ্রামের পটিয়া উপজেলার জিরি খলিল মীর ডিগ্রি কলেজ, জিরি খলিল-মীর আদর্শ উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।

পারিবারিক জীবনে তাঁর স্ত্রী নুরজাহান বেগম, চার পুত্র ও পাঁচ কন্যা।শনিবার মাগরিবের নামাজের পর পটিয়া উপজেলার জিরি ইউনিয়নের মীরবাড়িতে মরহুমের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla