1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
আবারও আসছে তিনদিনের ‘হিট অ্যালার্ট’ চট্টগ্রামে কাল থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪

ঠাণ্ডা মিয়ার গরম কথা (৩৩৭) ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সমীপে

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪
  • ৬৭ বার পড়া হয়েছে

মাননীয়,

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সমীপে,

শ্রদ্ধেয় নওফেল  ভাইজানরে,

গরম গরম কথার শুরুতে আমার লাখ কোটি সালাম জানিবেন।আশা করি, আল্লাহ মালিকের অপার মহিমায় ভালো থাকিয়া ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ভিশন ও মিশন কায়েমসহ স্মার্ট বাংলাদেশ বির্মাণের লক্ষ্যে নানান ফর্মূলা তৈরী ও বাস্তবায়ন করিয়া ভালোই আছেন। আমিও গ্রাম বাংলার এক মফস্বল শহরে থাকিয়া দেশের ভবিষ্যতের কথা ভাবিয়া ভাবিয়াই নানান রকম চিন্তা করিয়া ছাগলের তিন নাম্বার বাচ্ছার মতো খাইয়া না খাইয়া বাঁচিয়া আছি। গেল বারে বিএনপির যুগ্ন মহাসচিব রুহুল কবীর রিজবী আহমেদ সমীপে গরম কথা লিখিবার সময় এইবার আপনার সমীপে লিখিব বলিয়াছিলাম এইজন্য লিখিতেছি বলিয়া রাগ করিবেন না বরং শত ব্যস্ততার মধ্যেও গরম কথাটুকু পড়িয়া দেখিবেন ও যাহা প্রয়োজন তাহা করিবেন আর ভুল হইলে নিজ গুনে মাফও করিয়া দিবেন।

ভাইজানরে,

আপনি হইলেন,  বীর চট্রলার মাটি ও মানুষের নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর গর্বিত বড় সন্তান।এশিয়ার লৌহ মানব, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও নতুন সরকারের পদোন্নতিপ্রাপ্ত শিক্ষা মন্ত্রী। তরুণ ছাত্র সমাজের নয়নমনি ও মিডিয়া সচেতন ব্যক্তি আপনি।চট্টগ্রামে বর্তমানে আপনার চেয়ে জনপ্রিয় ব্যাক্তি আর কয়জনই বা আছে ? এমন কি চট্টগ্রামে ছাত্রসমাজের  মধ্যে আপনার মতো পদোন্নতি প্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদ, সাবেক ভুমিমন্ত্রী বাবু পুত্র সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি, মেয়র আ জ ম নাছির উদ্দিন,  কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক কায়সার কণ্যা ওয়াশিকা আয়েশা খান এমপি ও কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম ও বিপ্লব বড়ুয়ার চেয়েও আপনার জনপ্রিয়তা বেশী ।চট্টগ্রামের লোকেরা বলিতেছে, আপনার ডাকে ছাত্রসমাজ যেইভাবে সাড়া দিবে চট্টগ্রামের অন্য কোন নেতার বেলায় তাহা সম্ভব নয়। আপনার তুলনা আপনিই। টকশো অঙ্গণেও আপনার আলাদা পরিচিতি আছে যাহা মিডিয়ার লোকেরা স্বীকার করিয়া থাকেন।সেক্ষেত্রে চট্টগ্রামে একক ব্যাক্তি আপনি। যাক, সেইসব কথা।

ভাইজানরে,

 আপনি মন্ত্রী হইবার পর সম্বর্ধনা , ফুল নেয়া এইসব আপনার বর্জন ঘোষণা শুনিয়া সুশীল মানুষেরা আপনার প্রশংসা করিতেছে। রাস্তায় চলার সময় সামনে পিছনে মোটর সাইকেলের বহরও সাধারণ জনগণ পছন্দ করে না। পছন্দ করেন না অনেকে মন্ত্রীর মুখে অসংলগ্ন কথাবার্তা ।এইবার নতুন সরকার গঠনে গতবারের ১৫ মন্ত্রী ও ১৩  প্রতিমন্ত্রী তাদের নানান কর্মকান্ড ও অসংলগ্ন কথাবার্তার জন্য বাদ পড়িয়াছেন । এক সিনিয়র মন্ত্রী বলিলেন, ‘ভারত ও বাংলাদেশের মধ্যে স্বামী ও স্ত্রীর মতো সম্পর্ক’ ।আরেক মন্ত্রী বলিলেন , সিণ্ডিকেট  বাণিজ্য রোধ করা সরকারের কাজ নয়।একবার সালাউদ্দিন কাদের চৌধুরী মোরশেদ খানকে লক্ষ্য করিয়া বলিয়াছেন ‘আমি যখন এমপি  তখন তিনি লুঙ্গী তুলিয়া মাগুর মাছ খুঁজিতেন।আরেক বার খালেদা জিয়াকে লক্ষ্য করিয়া বলিয়াছেন ‘কুকুরে লেজ নাড়ায় এখন দেখি লেজই কুকুর নাড়াচ্ছে’ ।এইসব বাজে কথা না বলিলেও হইত।মনে রাখিবেন, ব্যাঙ মরে গাল গুনে ।

ভাইজানরে,

 আপনিতো আগের সরকার আমলেও শিক্ষা উপমন্ত্রী ছিলেন।সেই আগের শিক্ষা পদ্ধতি সবই আপনি জানেন ।এটা যদি হঠাৎ পরিবর্তন করিতে হয় তাহা হইলে আগে বাঁধা দেন নাই কেন এই প্রশ্ন আসা স্বাভাবিক । অথবা সাধারণ সচেতন মানুষ মনে করিবে আপনার বাঁধা কাজে আসে নাই তাহা হইলে সচেতন মানুষ মনে করিবে মন্ত্রী ও উপমন্ত্রীর মধ্যে মতের অমিল ছিল ।যাক, বিষয়টি সুকৌশলে ভাবিবেন, বলিবেন ও কার্যকর করিবেন ।চট্টগ্রামে রাজনৈতিক মেরুকরণ হইতেছে বলিয়া কানাঘুষা চলিতেছে।আ জ ম নাছির উদ্দিন জিয়াউল হক সুমনকে জিতাইতে না পারিলে বাচ্চুকে এমপি বানাইলেন ।অন্যদিকে বর্তমান মেয়র আবদুল লতিফ এমপি ও আবদুছ ছালামের পক্ষে সক্রিয় ছিলেন । নগরে ৪ এমপির মধ্যে আপনারা ৩ এমপি আ জ ম নাছিরের বিপক্ষে অবস্হান লইয়া উৎসবমুখর নির্বাচন করিয়াছেন।আওয়ামী লীগের মধ্যে নাছিরের অনুসারীরা বলিতেছে, সুমন ও বাচ্চুর জন্য নাছির সাহেব সক্রিয় না থাকিলে ভোটের সংখ্যা আরো কম হইত ও উৎসব মুখর মনে হইত না।তখন নৌকা একটি আসনও হারাইত।

আজ আর না আপনার মঙ্গল ও সুস্বাস্হ্য কামনায় ইতি আপনারই গ্রাম বাংলার অখ্যাত ঠান্ডা মিয়া

গ্রন্থনাঃ ম. আ. হ

তারিখ ২০ জানুয়ারী ২০২৪

আগামী সংখ্যায় আবদুল লতিফ এমপি সমীপে ঠাণ্ডা মিয়ার গরম কথা (৩৩৮) সম্প্রচার করা হইবে।

 

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla