1. admin@purbobangla.net : purbobangla :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে বর্ণিল আয়োজনে বন্দর দিবস উদযাপন তৎক্ষালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছিলেন, ‘ঘূর্ণিঝড়ে যত মানুষ মরার কথা ছিলো, তত মানুষ মরে নাই স্মরণ সভায় ওয়াসিকা আবারও আসছে তিনদিনের ‘হিট অ্যালার্ট’ চট্টগ্রামে কাল থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ

চট্টগ্রামে ভোট জরিপ চট্টগ্রামের ৪ প্রার্থীর বিজয় নিশ্চিত দাবী করছে ভোটারেরা

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩
  • ৬৯ বার পড়া হয়েছে

এম. আলী হোসেন

চট্টগ্রামে একেক আসনে ভোটের হিসাব নিকাশ একেক রকম। চট্টগ্রাম -১৩ (আনোয়ারা ও কর্ণফুলী), চট্টগ্রাম -৭ (রাঙ্গুনিয়া-বোয়ালখালী), চট্টগ্রাম – ৯ (কোতোয়ালী ও বাকলিয়া) ও চট্টগ্রাম -৬ রাউজান এই ৪টি আসনে ভোটের হিসাবে ৪ প্রার্থী নিশ্চিত বিজয় পাবেন বলে সবখানে আলোচনা চলছে। এই ৪ আসনের ৪ প্রার্থীই জনপ্রিয় ও শক্তিশালী। তাদের সাথে প্রতিদ্বন্দ্বীরা অনেকটা দুর্বল ও অপরিচিত ও ধনে মানে পিছিয়ে। সব মিলিয়ে জাবেদ, হাসান মাহমুদ, নওফেল ও এবিএম ফজলে করিম চৌধুরী জনপ্রিয়তা যেমন আকাশচুম্বী তেমনি দেশজুড়ে রয়েছে তাদের ব্যাপক পরিচিতি।
আনোয়ারা ও কর্ণফুলী আসনের অধিকাংশ ভোটার মনে করছেন সাবেক সফল ভুমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এবারও অনায়াসে বিপুল ভোটে এমপি নির্বাচিত হবেন। একই সুর উঠছে রাঙ্গণনিয়ায় ড. হাসান মাহমুদ, কোতোয়ালী ও বাকলিয়া আসনে ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ও রাউজান আসনে এবিএম ফজলে করিম চৌধুরী বিপুল ভোটে জিতে এমপি হবেন।
অন্যদিকে চট্টগ্রামের হালিশহর ও পাহাড়তলীতে জমজমাট ভোট লড়াই চোখে পড়ছে । স্বতন্ত্র প্রার্থী মনজুর আলম নৌকার প্রার্থী মহিউদ্দিন বাচ্চুকে মাতিয়ে রেখেছে। দিন দিন ভোটের হিসেব নিকেশ পরিবর্তন হচ্ছে। একই দশা পতেঙ্গা ও বন্দরেও। এই আসনে লতিফের জনপ্রিয়তা টান পড়ছে। বোয়ালখালী ও চান্দগাঁও আসনে আওয়ামী লীগ নৌকা ছেড়ে দেয় লাঙ্গল প্রার্থী সোলায়মান আলম শেঠকে। শেঠ এক মুহূর্তেও শান্তিতে নেই স্বতন্ত্র প্রার্থী ছালামের নির্বাচনী কৌশলে। পটিয়ায় নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী ও সাবেক নৌকার প্রার্থী বর্তমান স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরীর মধ্যে প্রতিদ্বন্দ্বীতা জমছে বেশ। কেউ কেউ বলছেন স্বয়ং বসুন্ধরা গ্রুপ এখানে সামশুল হক চৌধুরীর বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। পটিয়ায় এবার সবচেয়ে ব্যয়বহুল নির্বাচন হবে বলে রাজনৈতিক বিশ্লেষকেরা দাবী করছেন।
সাতকানিয়া ও লোহাগাড়া আসনে নির্বাচন হবে দেখার মতো। এখানে বর্তমান এমপি ড. আবু রেজা মোহাম্মদ নদভী এবার সহজে পাস পাবে না বলে দাবী সচেতন মহলের। সিআইপি ঁবাকী অংশ ২য় পৃষ্ঠায় দেখুন
মোতলেবের ভোট চালে নদভী ভোটারের ঘরে ঘরে যাচ্ছেন। ফটিকছড়ি আসন ঘিরে গোটা উত্তর চট্টগ্রাম ও খাগড়াছড়ি পর্যন্ত নির্বাচনী উত্তাপ ছড়িয়ে পড়ছে। নজিবুল বশর মাইজভান্ডারী এবার কন্যাতুল্য নৌকার প্রার্থী খাদিজাতুল আনোয়ার সানি কাছে পরাজয় বরণ হবার আলামত খুঁজে পাওয়া গেছে । এই আসনে শেষমেষ ভোটের হিসেব পরিবর্তন না হলে চট্টগ্রাম থেকে সরাসরি মহিলা এমপি নির্বাচিত হবেন খাদিজাতুল আনোয়ার সানি।
সন্ধীপে বর্তমান এমপি মাহফুজুর রহমান মিতা বড় চ্যালেঞ্জে আছেন। সীতাকুন্ডে এসএম মামুন এ রিপোর্ট  লেখাকালীন সময়ে এগিয়ে আছেন বলে আমাদের প্রতিনিধিরা জানাচ্ছেন। মীরসরাইল আসনেও মন্ত্রী পুত্র মাহবুবুর রহমান রুহান বনাম গিয়াসের ভোট লড়াই সমানতালে চলছে। হাটহাজারী আসনে সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল মাহমুদ সাবেক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি মোঃ শাহজানের সাথে তুমুল প্রতিদ্বন্দ্বীতায় মাঠে রয়েছেন। বাঁশখালীতে মোস্তাফিজুর রহমান এমপি এবার সিআইপি মুজিবুর রহমানের কাছে ধরাশায়ি হলে অবাক হওয়ার কিছু নেই। একই অবস্থা চন্দনাইশেও। চন্দনাইশে বর্তমান এমপি নজরুল ইসলাম চৌধুরী আগের মতো সহজে এমপি হবেন এই ধারণা এ আসনে নেই। আব্দুলজব্বার চৌধুরীর নির্বাচনী কৌশলে নজরুল ইসলাম চ্যালেঞ্জের মুখে পড়েছেন। এদিকে মন্ত্রী পুত্র মাহাবুবুর রহমান রুহান মীরসরাই-এ গিয়াস উদ্দিনের জনপ্রিয়তায় হাবুডুবু খাচ্ছে। সমানতালে এই আসনে প্রচারণা চলছে। শেষশেষ এই আসনে জয়ের মালা কে পড়বে তা এই মুহূতেই বলা মুসকিল।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla