1. admin@purbobangla.net : purbobangla :
রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে কুমিরা ঘাট দিয়ে পালাচ্ছে রোহিঙ্গারা, খবর পেয়েও আটক করেনি নৌ পুলিশ ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো বায়েজিদে টোকেন বাণিজ্য নিষিদ্ধ অটোরিক্সা অবাধেই চলছে ট্রাফিক পুলিশ চাঁদা পেয়েই নিরব ১১ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য ডবলমুরিং- এ ভুয়া নারী পুলিশ কনস্টেবল আটক বিএসসি মর্যাদা পাওয়া নিয়ে আইইবি’ বিরুপ প্রতিক্রিয়া অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য – আইডিইবি সীতাকুণ্ডে অবৈধ বালু উত্তোলন দিয়ে কে আর অক্সিজেন পুরাতন কুমারী খাল ভরাট করছে একজন মন্ত্রী সমর্থিত আরেকজন এমপি সমর্থিত আর আমি হচ্ছি সাধারণ জনগণ সমর্থিত- তৌহিদ  মিরপুর-পল্লবীর মটস: মানবিক ভ্রাতৃত্ব গঠনে কৃষি ও কারিগরি প্রশিক্ষণে এগিয়ে জাফর হায়াতের মৃত্যবার্ষিকী আজ

শাহসূফি হাফেজ ক্বারী মাওলানা মুহাম্মদ হোসাইন সাহেবের চেহলাম অনুষ্ঠান সম্পন্ন

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৭৭ বার পড়া হয়েছে

প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ খতীব ও ইমাম শাহসূফি হাফেজ ক্বারী মাওলানা মুহাম্মদ হোসাইন সাহেবের চেহলাম অনুষ্ঠান আজ ১৬ সেপ্টেম্বর (শনিবার) বিকালে বাঁশখালী উপজেলার চাম্বলস্থ মাস্টার মুহাম্মদ আলীর বাড়ীতে ধর্মীয় ভাবগাম্ভীর্য উৎসবের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।
অনুষ্ঠানের মধ্যে ছিল পবিত্র কোরআন খানি, মিলাদ মাহফিল, দোয়া, মুনাজাত ও তাবারুক বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাম্বল বাংলাবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির কেন্দ্রীয় সহসভাপতি পীরে কামেল, হাদিয়ে জামান, মুফাচ্ছিরে কোরআন, আল্লামা মকছুদ আহমদ।
উপস্থিত ছিলেন লেখক ও গবেষক মাহমুদুল হক আনসারী, ছায়াপথ মানবাধিকার সংগঠনের সভাপতি সরওয়ার হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক মুহাম্মদ সেলিম উদ্দিন চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম উত্তর জেলার আহবায়ক মার্শেল কবির পান্নু, সদস্য সচিব শামসুল করিম লাভলু, চট্টগ্রাম উন্নয়ন পরিষদের সভাপতি প্রফেসর মুসা কলিমুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা এস এম শামসুল আলম চৌধুরী।
অনুষ্ঠানে লেখক ও গবেষক মাহমুদুল হক আনসারী বলেন, শাহসূফি হাফেজ ক্বারী মাওলানা মুহাম্মদ হোসাইন সাহেব দীর্ঘ দুই যুগ মসজিদ ও মাদরাসার খেদমতের সাথে জড়িত ছিলেন। তিনি পাকিস্তান করাচীর একটি মসজিদে দীর্ঘ আট বছর ইমামতির দায়িত্ব পালন করেছিলেন। পাকিস্তান থেকে চট্টগ্রামে এসে তিনি হাটহাজারী থানার আমান বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমামতির দায়িত্ব পালন করেন। খন্দকিয়া আকতারুল উলুম মাদরাসার হেফজখানার প্রধান পরিচালকের দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও তিনি চট্টগ্রামসহ দেশের বাইরে পাকিস্তান শহরে কয়েক ডজন মসজিদে খতমে তারাবীর ইমামতি আদায় করেছিলেন।
উল্লেখ্য, এই শাহসুফি মাওলানা মুহাম্মদ হোসাইন গত ১৩ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ টায় নগরীর একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করেন।   ওইদিন ৫ টায় উত্তর চাম্বল সরকারী প্রাথমিক বিদ্যালয় ময়দানে নামাজে জানাজার মধ্য দিয়ে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তাঁর ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla