1. admin@purbobangla.net : purbobangla :
সোমবার, ২০ মে ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সুষ্ঠু নির্বাচনের জন্য সকল মহলের সহযোগিতা চাইলেন কাজী মোজ্জামেল বিএনপির নেতৃত্বে নতুন কর্মসূচি আসছে : অলি আনোয়ারা সরকারি রাস্তা দখল করে ঘর নির্মাণ, জিম্মি দুইশত পরিবার সীতাকুণ্ডে কুমিরা ঘাট দিয়ে পালাচ্ছে রোহিঙ্গারা, খবর পেয়েও আটক করেনি নৌ পুলিশ ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো বায়েজিদে টোকেন বাণিজ্য নিষিদ্ধ অটোরিক্সা অবাধেই চলছে ট্রাফিক পুলিশ চাঁদা পেয়েই নিরব ১১ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য ডবলমুরিং- এ ভুয়া নারী পুলিশ কনস্টেবল আটক বিএসসি মর্যাদা পাওয়া নিয়ে আইইবি’ বিরুপ প্রতিক্রিয়া অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য – আইডিইবি সীতাকুণ্ডে অবৈধ বালু উত্তোলন দিয়ে কে আর অক্সিজেন পুরাতন কুমারী খাল ভরাট করছে

সীতাকুণ্ডে রাজু মীরসরাইয়ে নয়ন, সন্দ্বীপে আনোয়ার চেয়ারম্যান নির্বাচিত

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ১০ মে, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

উপজেলা নির্বাচনের প্রথম ধাপে  ৮মে  বুধবার চট্টগ্রামের তিন উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।  এর মধ্যে বেসরকারীভাবে সীতাকুণ্ডে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আরিফুল আলম চৌধুরী রাজু।  মীরসরাইয়ে  চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এনায়েত হোসেন নয়ন ও সন্দ্বীপে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এস এম আনোয়ার হোসেন।

আমাদের সন্দ্বীপ প্রতিনিধি জানান, চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম আনোয়ার হোসেন। তিনি আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৪১ হাজার ৩৮৮ ভোট। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাঈন উদ্দীন মিশন কাপ পিরিচ প্রতীকে ২ হাজার ৫৩১ ভোট পেয়েছেন। এ ছাড়া দোয়াত–কলম প্রতীকের প্রার্থী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফোরকান উদ্দিন আহমেদ পেয়েছেন ৪৩৪ ভোট, মোটর সাইকেল প্রতীক নিয়ে অ্যাডভোকেট মো. নাজিম উদ্দিন (জামশেদ) পেয়েছেন ৮৭ ভোট ও শেখ মুহাম্মদ জুয়েল হেলিকপ্টার প্রতীক নিয়ে পেয়েছেন ৩২৭ ভোট।
সন্দ্বীপে ২ লক্ষ ৪৫ হাজার ৬ শত ৭৬ জন ভোটারের মধ্যে শতকরা ১৮ দশমিক ৪৬ ভাগ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন।

ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান ওমর ফারুক। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীক নিয়ে হালিমা বেগম ৩৬ হাজার ৭৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। কলস প্রতীক নিয়ে নাহিদ তানমী পেয়েছেন ৫ হাজার ৮৮৮ ভোট।

সীতাকুণ্ড প্রতিনিধি জানান, সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আরিফুল আলম চৌধুরী রাজু, ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে মো. গোলাম মহিউদ্দিন এবং নারী ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে শাহীনুর আক্তার বিউটি বিজয়ী হয়েছেন।

জানা গেছে , মীরসরাই উপজেলায় ১১৩ কেন্দ্রে ভোটার সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন। এর মধ্যে ১৭% ভোট পড়েছে। বেসরকারীভাবে  উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এনায়েত হোসেন নয়ন । নয়নের প্রাপ্ত ভোট ৩৩ হাজার ১৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ আতাউর রহমান (ঘোড়া প্রতীক) পেয়েছেন ২০,৭৬৭ ভোট। ফেরদৌস হোসেন আরিফ (আনারস প্রতীক) পেয়েছেন ৩,৪৩৪ ভোট, উত্তম কুমার নাথ (দোয়াত কলম) ৩,৩৪৬ ও মো. মোস্তফা (মোটর সাইকেল) ৬৬৫ ভোট পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী সাইফুল ইসলাম (চশমা প্রতীক) পেয়েছেন ৩৮,৩৪৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ সেলিম (টিয়া পাখি) পেয়েছেন ১৬,৭৩৭ ভোট। সাইফুল আলম (তালা) ১,৭৫১ ও সালাউদ্দিন (টিউবওয়েল) ৩,৭৩৮ ভোট পেয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী উম্মে কুলসুম কলি (ফুটবল) পেয়েছেন ৩১,৩৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসমত আরা ফেন্সী (কলসী) পেয়েছেন ২০,৪৭৭ ভোট। বিবি কুলসুম চম্পা (পদ্মফুল) পেয়েছেন ৭,৬৭৬ ভোট।

উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. জসিম উদ্দিন জানান, সীতাকুণ্ডে মোট ভোটার সংখ্যা ৩,২০,১৯৩। চেয়ারম্যান পদে আরিফুল আলম চৌধুরী রাজু (আনারস প্রতীক) পেয়েছেন ৫৯,৭৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মহিউদ্দিন আহমেদ মঞ্জু (দোয়াত–কলম)-১১,১৮৬ ভোট পেয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে মো. গোলাম মহিউদ্দিন (উড়োজাহাজ) পেয়েছেন ৫৮,০২০ভোট। মো. জালাল আহমেদ (টিউবওয়েল) ১১,২৩০ ভোট পেয়েছেন। নারী ভাইস চেয়ারম্যান পদে শাহীনুর আক্তার বিউটি (পদ্মফুল)-৫৪,৭৯২ ভোট, শামীমা আক্তার লাভলী (হাঁস)-৮,৮০৯ ভোট, হামিদা আক্তার (ফুটবল)-৫,৬৩৭ ভোট পেয়েছেন।

                                   বান্দরবান সদরে কুদ্দুছ, আলীকদমে জামাল নির্বাচিত

বান্দরবানে দুই উপজেলা পরিষদ নির্বাচনে সদর উপজেলায় মোটরসাইকেল প্রতীকে মো. আব্দুল কুদ্দুছ ১৯ হাজার ১৪৪ ভোট পেয়ে এবং আলীকদম উপজেলায় দোয়াতকলম প্রতীকে মো. জামাল উদ্দিন ৯ হাজার ৪৭০ ভোট পেয়ে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

সদরে নিকটতম প্রতিদ্বন্দ্বী একেএম জাহাঙ্গীর আনারস প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৩৬৬ ভোট। অপরদিকে আলীকদম উপজেলায় নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আবুল কালাম আনারস প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৪১৫ ভোট।

অপরদিকে সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উড়োজাহাজ প্রতীকে মো. ফারুক আহমেদ ১৩ হাজার ৩২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রজ্ঞাসার বড়ুয়া পাপন (টিয়া পাখী) পেয়েছে ৭ হাজার ৭৫১ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৭ হাজার ৯০ ভোট পেয়ে প্রজাপতি প্রতীকের মেহাইনু মারমা নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সানজিদা আক্তার (কলস) পেয়েছেন ৫ হাজার ৮০৬ ভোট। অপরদিকে আলীকদম উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে মো. রিটন ৯ হাজার ৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. কফিল উদ্দিন (টিউবওয়েল) পেয়েছেন ৭ হাজার ৩১৭ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রজাপতি প্রতীকে শিরিনা আক্তার ৮ হাজার ৫৮৪ পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইয়াসমিন আক্তার (পদ্মফুল) পেয়েছেন ৭ হাজার ৪৭২ ভোট।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষে ৬৬টি ভোট কেন্দ্রের ফলাফলে বেসরকারিভাবে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়েছে।

          খাগড়াছড়িতে যারা নির্বাচিত হলেন

খাগড়াছড়ির মাটিরাঙা, মানিকছড়ি, লক্ষ্মীছড়ি ও রামগড়ে ভোট গ্রহণ হয়েছে। এর মধ্যে মাটিরাঙা, মানিকছড়ি ও রামগড়ে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের তিন নেতা। এছাড়া মাটিরাঙায় নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম। তবে দুইটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত হওয়ায় লক্ষীছড়ি উপজেলার চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়নি।

মানিকছড়ি : মানিকছড়িতে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন। তিনি পেয়েছেন ২২ হাজার ৪৬২ ভোট। তাঁর নিকটতম প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ–সভাপতি মো. রফিকুল ইসলাম পেয়েছেন ৬ হাজার ৩৬১ ভোট। আরেক প্রার্থী মো.আব্দুল হামিদ পেয়েছেন ৫শ ৯০ ভোট। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয়। তিনি পেয়েছেন ১০ হাজার ২২৩ ভোট। তাঁর নিকটতম উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু পেয়েছেন ৯ হাজার ৫২১ ভোট। এছাড়া জাহেদুল আলম পেয়েছেন ৬ হাজার ৯শ ৯৫ ভোট, মো. মোকতাদের হোসেন পেয়েছেন ২ হাজার ৬শ ৮ ভোট । অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা আ.লীগ নেত্রী নূর জাহান আফরিন লাকি। তিনি পেয়েছেন ১৭ হাজার ৬৯৮ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ও সাবেক ভাইস চেয়ারম্যান (৪র্থ উপজেলা পরিষদ) রাহেলা আক্তার পেয়েছেন ১১ হাজার ৬০ ভোট। মানিকছড়িতে ৫৫ হাজার ৭৪ ভোটারের মধ্যে ৩০ হাজার ৩শ ৯৪জন ভোটার ভোট দিয়েছেন। যা মোট ভোটের ৫৫.১৮ শতাংশ। রাত সাড়ে ৮ টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শওকত আলী চৌধুরী বেসরকারি ফলাফল ঘোষণা করেছেন।

রামগড় : খাগড়াছড়ির রামগড়ে বেসরকারিভাবে চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিশ্ব প্রদীপ ত্রিপুরা । তিনি পেয়েছেন ১৩ হাজার ৮শ ৪৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল কাদের পেয়েছেন ৮ হাজার ৪শ ৪৭ ভোট। আরেক প্রার্থী কংজঅং মারমা পেয়েছেন ২ হাজার ৭০ ভোট। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মোবারক হোসেন । তিনি পেয়েছেন ১০ হাজার ৯শ ৭১ ভোট। এছাড়া মো.আনোয়ার হোসেন ৪ হাজার ৪শ ১৫ ভোট , মো.ওমর ফারুক ১২শ ২৪ ভোট , মো নুরুল আমিন ৩ হাজার ৮শ ৪৭ ভোট ও মো.শামছুদ্দিন মিলন পেয়েছেন ৩ হাজার ৫শ ৩২ ভোট। নারী ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন নাছিমা আহসান নীলা । তিনি পেয়েছেন ১৬ হাজার ভোট । তার একমাত্র প্রতিদ্বন্দ্বী হাছিনা আক্তার পেয়েছেন ৭ হাজার ৫শ ৬৩ ভোট। রাত সাড়ে ৯ টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. জমির উদ্দিন চৌধুরী বেসরকারি ফলাফল ঘোষণা করেছেন।

মাটিরাঙা : খাগড়াছড়ির মাটিরাঙায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন কৈ মাছ প্রতীকে আবুল কাশেম। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান হয়েছেন । তার প্রাপ্ত ভোট ১৯ হাজার ২শ ৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা ও বর্তমান চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম পেয়েছেন ১০ হাজার ৮শ ২১ ভোট, মো.তাজুল ইসলাম পেয়েছেন ৭ হাজার ৭ শ ৪৭ ভোট। এছাড়া মো.রহিছ উদ্দিন পেয়েছেন ২শ ৫ ভোট। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলী হোসেন । তিনি পেয়েছেন ১২ হাজার ৯শ ৪১ ভোট। এছাড়া জ্ঞনি রঞ্জন ত্রিপুরা ৫ হাজার ৬শ ৫৩ ভোট, মো.জালাল মিয়া ১০ হাজার ৩শ ১ ভোট ও দেলোয়ার হোসেন পেয়েছেন ৮ হাজার ৮শ ৬ ভোট। নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আমেনা বেগম। তিনি পেয়েছেন ১৯ হাজার ৩শ ৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনোয়ারা বেগম পেয়েছেন ১০ হাজার ৯শ ৭ ভোট । অন্য প্রার্থী হাছিনা বেগম ৬ হাজার ৭শ ৯৪ ভোট।

   কক্সবাজার সদরে আবছার মহেশখালীতে জয়নাল

প্রথম ধাপে ঘোষিত উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজারের তিন উপজেলা; সদর, মহেশখালী ও কুতুবদিয়ায় ভোটগ্রহণ গতকাল বুধবার প্রায় শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে কক্সবাজার সদরে নুরুল আবছার (মোটর সাইকেল), মহেশখালীতে মোহাম্মদ জয়নাল আবেদীন (দোয়াত কলম) ও কুতুবদিয়ায় ব্যারিস্টার মোহাম্মদ হানিফ বিন কাসেম (ঘোড়া) বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

কক্সবাজার সদর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত নুরুল আবছার পেয়েছেন ৩৪ হাজার ৯৭৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মুজিবুর রহমান (আনারস প্রতীক) পেয়েছেন ২৬ হাজার ৫৫ ভোট। কক্সবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচনে মোট ভোটার ২ লক্ষ ২২ হাজার ৯৯৬ জন।

কক্সবাজার সদর উপজেলায় সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে অধ্যাপিকা রোমানা আকতার (ফুটবল) বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে একমাত্র প্রার্থী হওয়ায় বর্তমান ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া ইতঃপূর্বে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মহেশখালী উপজেলায় জামাত সমর্থিত মোহাম্মদ জয়নাল আবেদীন (দোয়াত কলম প্রতীক) ৩৮ হাজার ১২৯ ভোট পেয়ে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মোহাম্মদ হাবিবউল্লাহ (ফেজটুপি) পান ৩৫ হাজার ৮৫৯ ভোট। মহেশখালী উপজেলা পরিষদের নির্বাচনে মোট ভোটার রয়েছেন ২ লক্ষ ৫৭ হাজার ৪৫৮ জন।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে মো. আবু ছালেহ (বই) ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে মনোয়ারা কাজল (কলস) নির্বাচিত হয়েছেন।

 

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla