1. admin@purbobangla.net : purbobangla :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:১২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
আবারও আসছে তিনদিনের ‘হিট অ্যালার্ট’ চট্টগ্রামে কাল থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪

বন্যায় বিধস্ত ঘর মেরামতে সহযোগিতা করল দূর্বার তারুণ্য

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৯২ বার পড়া হয়েছে

চট্টগ্রাম সাতকানিয়ায় এ বছর বন্যায় ভয়াবহ ক্ষতিগ্রস্তের শিকার হয় লাখ লাখ পরিবার। বন্যার শুরু থেকেই বাংলাদেশের জনপ্রিয় সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন দূর্বার তারুণ্য বিভিন্ন সহযোগিতা করে যাচ্ছিল সেখানে। বন্যার পানি যখন চারিদিকে, তখন শতাধিক পরিবারকে ত্রাণ বিতরণ করা হয়। এরপর পানি নেমে গেলে দূর্বার তারুণ্য ফাউন্ডেশন এর চেয়ারম্যান মুহাম্মদ আবু আবিদ সাতকানিয়া পরিদর্শন করে ভিডিও বার্তায় ঘর-বাড়ি মেরামতে সহযোগিতা করবেন জানান।

১৪ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) চট্টগ্রামের সাতকানিয়ায় ২৭ টি পরিবারের হাতে ঘর-বাড়ি মেরামতের জন্য নগদ অর্থ তুলে দেয়া হয়।

এ সম্পর্কে মুহাম্মদ আবু আবিদ বলেন, আমাদের ভিডিও দেখে চট্টগ্রাম মহানগরের আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর ভাই আমার থেকে সাতকানিয়ার অবস্থা জানতে চান। তিনি তখন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। সব শুনে তিনি বলেন, তুমি তাড়াতাড়ি সাতকানিয়া ছুটে যাও। আমি যতদূর পারি করব। সাতকানিয়ায় এসে তার সহযোগিতাটুকু পৌঁছে দেয়ার চেষ্টা করেছি। দেরীতে হলেও আমরা যে নিজেদের কথা রাখতে পেরেছি এটাই আমাদের শান্তি।

তিনি আরও বলেন, সাতকানিয়ায় আমাদের স্বেচ্ছাসেবকদের সংখ্যাটাও কম নয়। তাদের পরিবারও এই বিপদে আক্রান্ত। আমাদের সামর্থ্য নেই সকলকে সহযোগিতা করার। তবে চেষ্টা করেছি মধ্যবিত্ত পরিবারদের সাহায্য করার। ক্ষতিগ্রস্ত মানুষের তুলনায় তা খুবই নগন্য। কিন্তু যদি সবাই আমরা এগিয়ে আসি, তাহলেই এই ক্ষতি কাটিয়ে ওঠা সম্ভব হবে।

দূর্বার তারুণ্য ফাউন্ডেশন অন্যান্য সামাজিক কাজের আইডিয়া ও তা বাস্তবায়ন করে ইতিমধ্যেই বাংলাদেশ ইয়ুথ ভলেন্টিয়ার এওয়ার্ড অর্জন করেছে। এছাড়াও করোনাকালীন সময়ে কাজের জন্য “কোভিড-১৯ যোদ্ধা” সম্মাননায় ভূষিত হন তারুণ্য নির্ভর সামাজিক সংগঠন দূর্বার তারুণ্য।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla