1. admin@purbobangla.net : purbobangla :
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে কুমিরা ঘাট দিয়ে পালাচ্ছে রোহিঙ্গারা, খবর পেয়েও আটক করেনি নৌ পুলিশ ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো বায়েজিদে টোকেন বাণিজ্য নিষিদ্ধ অটোরিক্সা অবাধেই চলছে ট্রাফিক পুলিশ চাঁদা পেয়েই নিরব ১১ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য ডবলমুরিং- এ ভুয়া নারী পুলিশ কনস্টেবল আটক বিএসসি মর্যাদা পাওয়া নিয়ে আইইবি’ বিরুপ প্রতিক্রিয়া অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য – আইডিইবি সীতাকুণ্ডে অবৈধ বালু উত্তোলন দিয়ে কে আর অক্সিজেন পুরাতন কুমারী খাল ভরাট করছে একজন মন্ত্রী সমর্থিত আরেকজন এমপি সমর্থিত আর আমি হচ্ছি সাধারণ জনগণ সমর্থিত- তৌহিদ  মিরপুর-পল্লবীর মটস: মানবিক ভ্রাতৃত্ব গঠনে কৃষি ও কারিগরি প্রশিক্ষণে এগিয়ে জাফর হায়াতের মৃত্যবার্ষিকী আজ

সুবর্ণচরে চেয়ারম্যানের তৎপরতায় ট্রান্সফরমা চুরির ঘটনায় চোরচক্রের ২ সদস্য আটক

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৩৬ বার পড়া হয়েছে

রাশেদুল ইসলাম
নোয়াখালীর সুবর্ণচর উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নে ট্রান্সফরমা চুরির ঘটনায় রোহিঙ্গা সহ দুইজনকে আটক করছে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ ইউপি সদস্য এবং গ্রাম পুলিশ। ৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাত ২টা থেকে এই অভিযান পরিচালনা করেন ইউনিয়ন পরিষদের সদস্যরা। আটককৃতরা হলেন- সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের আসাদুল হকের ছেলে শাহাদাত হোসেন (২৩)একই এলাকার নুর আমিন মাঝীর ছেলে রাশেদ (২৭) তাছাড়া এদের মধ্যে রোহিঙ্গা রয়েছে একজন যার মাধ্যমে এইসব এলাকার ট্রান্সফরমা চুরি হতো বলে জানা যায়। তাছাড়া এদের বড় একটি টিম রয়েছে বলে প্রাথমিকভাবে জানান যায়। তাছাড়া তাদের কে প্রাথমিকভাবে জিজ্ঞেসাবাদে আরো কয়েকজনের নাম প্রকাশ হয়েছে। এই ঘটনায় কয়েকটি ট্রান্সপারমা উদ্ধার করছেন ইউনিয়ন পরিষদ। মোহাম্মদপুর ইউনিয়ন বিদ্যুৎ অফিসে কর্মরত ইনচার্জ রেজাউল করিম তিতাস বলেন- গত দুই মাস ধরে মোহাম্মদপুরে ব্যাপক হারে ট্রান্সফরমা চুরির ঘটনায় ঘটেছে। আজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহ ইউপি সদস্য এবং গ্রাম পুলিশের মাধ্যমে আমরা এই চোর গুলোকে ধরতে সক্ষম হয়েছি। ৮নং মোহাম্মদপুরের চেয়ারম্যান আলহাজ্ব মহিউদ্দিন চৌধুরী বলেন- আমি এবং আমার পরিষদের সদস্যরা বিষয় টা জানলে তৎক্ষনাৎ অভিযান পরিচালনা করি।এবং ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করি। তিনি আরো বলেন- এদের বড় একটি টিম রয়েছে যার মাধ্যমে তারা ট্রান্সফরমা চুরি করতে সক্ষম হয়।এ ঘটনায় চোর চক্রের বাকি সদস্যদের আটকের চেষ্টা চলছে। চোরদের সাথে একজন রোহিঙ্গা যুবককেও আমরা আটক করি। পরে রোহিঙ্গা হিসেবে নিশ্চিত হওয়ার পর তাকে এবং আটককৃত চোরদেরকে আমরা চর জব্বর থানায় হস্তান্তর করি।
এসময় মহিউদ্দিন চৌধুরী রোহিঙ্গা পালায়নের বিষয়ে প্রশাসনের তৎপরতাকে দূর্বল বলে মন্তব্য করে বলেন, সরকার ভাসানচরে এতো কিছু করার পর এবং প্রশাসনের কড়া পাহারার ব্যবস্থা করার পরও কিভাবে সেখান থেকে রোহিঙ্গারা পালিয়ে আসে ? এজন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা ব্যবস্থা আরো কঠিন করে রহিঙ্গা পালায়নের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা ও মোহাম্মাদপুর ইউনিয়নের দক্ষিণ পূর্ব দিকে নদী পথে চুরি ডাকাতি রোধে সেখানে কোষ্ট গার্ডের টহল ব্যাবস্থার প্রতি গুরত্ব দিয়ে অতি দ্রুত কোষ্ট গার্ডের ব্যবস্থা করার জন্য অনুরোধ করেন তিনি। ঘটনার সত্যতা নিশ্চিত করে চর জব্বার থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদিন জানান, আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাঘারে প্রেরণ করা হয়েছে। পুলিশের এ কর্মকর্তা আরো জানান, এ চুরির ঘটনায় জড়িত বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।
শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla