1. admin@purbobangla.net : purbobangla :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে বর্ণিল আয়োজনে বন্দর দিবস উদযাপন তৎক্ষালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছিলেন, ‘ঘূর্ণিঝড়ে যত মানুষ মরার কথা ছিলো, তত মানুষ মরে নাই স্মরণ সভায় ওয়াসিকা আবারও আসছে তিনদিনের ‘হিট অ্যালার্ট’ চট্টগ্রামে কাল থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ

সন্দ্বীপে আগুনে পুড়ে বসতঘর ছাঁই

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ১০৪ বার পড়া হয়েছে

মাহমুদ সন্দ্বীপ
সন্দ্বীপে গভীর রাতে আগুনে একটি বসতঘর পুড়ে  ছাঁই হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে সন্দ্বীপ পৌরসভা ৯ নং ওয়ার্ডের সুধির জলদাশের বাড়িতে। শনিবার রাত ৩.৩০ মিনিট নাগাদ এ ঘটনাটির সুত্রপাত বলে জানা গেছে। এতে আনুমানিক ১০ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে  ধারণা করা হচ্ছে।  ঘরের মালিক সুত্রে  জানা গেছে বাড়িতে জায়গা জমি সংক্রান্ত শত্রুতার জের ধরে এ আগুন লাগনো হয়েছে।  ক্ষতিগ্রস্ত ঘরের মালিক সুধির জলদাশ  প্রবাসী, তার স্ত্রী ছায়া রাণী দাশ( ৪২) জানান আমরা যাতে চলাফেরা করতে না পারি বাড়ির দরজায় টিনদিয়ে বেড়া লাগিয়ে দিয়েছে পাশের ঘরের সুনিল, বিপ্লব, ও সুজন ( তবে অভিযুক্ত দের ঘরে গিয়ে তাদের তিনজন মাযের কাছে জানতে তিনি জানান আমরা ছেলেরা ঘরে থাকে না এবং এঘটনার সাথে সম্পত্ততা নেই)  আমরা থানা পুলিশ ও মেয়র কাউন্সিলর কে জানানোর পর গতকাল এ বেড়া ভেঙে দিয়েছে, তার পর তারা এরা শত্রুতা করে  আমাদের ঘরে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দিয়েছে। শুধু ঘর পুরে তারা ক্ষান্ত হয়নি, বিদেশে পাশের ঘরের লোকজন একইসাথে থাকা আমার স্বামী সুধিরের মাথা ও পাটিয়ে দিয়েছে, সে এখন হাসপাতালে ভর্তি রয়েছে।  সুধির দাশের ছেলে বিপ্লব দাশ বলেন আগুনে পুড়ার পর আমরা এখন পথে বসার উপক্রম, আমাদের পড়নের একটি লুঙ্গি ও এখন নেই আমরা কার কাছে যাব। বিপ্লব দাশের স্ত্রী সুমি (২১) জানান ঘর পুড়ার পর এখন আমরা দিশেহারা ঘরে আমাদের ১৫ ভিরি স্বর্ণ, ৩ টি মোবাইল, চেক বহি দলিল পত্র এনআইডি কার্ড, বীমাপত্র আসবাব পত্র সহ যাবতীয় সব কিছু পুরে গেছে। বাড়িতে প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায় আগুন লাগার সময়ে ঘরের বাহিরে তালা মারা ছিল, যাতে ঘরে থাকা লোকজন বাহির হতে না পারে, পরে ঘরে থাকা লোকজন জন পাকঘরের পিছন দিয়ে বের হয়ে প্রানে রক্ষা পেয়েছে। সন্দ্বীপ ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার কিরিটি রঞ্জন বড়ুয়া বলেন রাত ৪.৩০ মিনিট নাগাদ আমরা ৯৯৯ থেকে পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় আমরা অগ্নি নির্বাপন করতে সক্ষম হয়। তবে ধারণা করা হচ্ছে ঘরের বাইরে তালা মেরে পেট্রোল ডেলে আগুনের সুত্রপাত। আমাদের কাজ আগুন নির্বাপন করা, কে আগুন দিয়েছে সেটা তদন্ত করবে পুলিশ প্রশাসন।
সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা বলেন আমরা ক্ষতি গ্রাস্ত ঘরের ক্ষয় ক্ষতি নির্বাচন করে ত্রান মন্ত্রনালয়কে একটি চিঠি দেব এবং উপজেলা প্রসাশন থেকে তাদের কে আর্থিক সহযোগিতা করা হবে।
শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla