1. [email protected] : purbobangla :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাঠ্যবই না পড়েই প্রতিক্রিয়া দিচ্ছেন মির্জা ফখরুল: তথ্যমন্ত্রী সারাদেশে বিএনপির পদযাত্রা ১১ ফেব্রুয়ারি পতেঙ্গায় ৯ লক্ষ টাকার বিয়ারসহ ২ মাদক কারবারি আটক পলাতক মূল হোতা সু চির মুক্তির পক্ষে জাতিসংঘে প্রস্তাব পাস বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশ দুস্থদের মাঝে কম্বল বিতরণ করলেন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বিএনপির ১০ দফা দাবি মূল্যহীন: তোফায়েল আহমেদ ১ হাজার কোটির ক্লাবের পথে ‘পাঠান’ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন প্রচারনায় সরগরম আদালত অঙ্গন সুফিবাদীদের প্রাণশক্তি আল্লামা আজিজুল হক ইমাম শেরে বাংলা (রহ.) ওফাত বার্ষিকী পালন করলেন সাবেক মেয়র এম. মনজুর আলম

চট্টগ্রাম ১৩ আসনে এনডিএম দলের মনোনীত প্রার্থী মোঃ এমরান চৌধুরী

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ২১০ বার পড়া হয়েছে

আনোয়ারা প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রথম পর্যায়ের আগাম প্রার্থী তালিকা ঘোষণা করেছে ববি হাজ্জাজের নেতৃত্বাধীন নিবন্ধিত রাজনৈতিক দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন এনডিএম।১৪ জানুয়ারি ২০২৩ বিকেলে জাতীয় প্রেসক্লাবে দলীয় প্রার্থী তালিকা ঘোষণা উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, মহান আল্লাহর প্রতি ভরসা রেখে বলছি, আমাদের লক্ষ্য ১৫১ আসন। লিখিত বক্তব্যে এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, “নির্বাচনের আগে আমরা জাতীয় সংলাপ আয়োজন করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানাচ্ছি। এসময় গণমাধ্যমের সামনে প্রথম পর্যায়ের ৩০ জন সংসদ সদস্য পদপ্রার্থীকে পরিচয় করিয়ে দেন এনডিএম এর যুগ্ম মহাসচিব এবং দলের প্রধান নির্বাচন সমন্বয়কারী মোমিনুল আমিন। এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ ঢাকা-১৭ এবং ঢাকা-৬, ভারপ্রাপ্ত মহাসচিব হুমায়ুন পারভেজ খান ঢাকা-১৩, যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন রাজবাড়ী-২, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা চাঁদপুর-৩, বিভাগীয় সম্পাদক এডভোকেট সাইফুদ্দিন খালেদ কক্সবাজার-৪, শাহাদাত হোসেন চাঁদপুর-৪, যুগ্ম সাংগঠনিক সম্পাদক জাবেদুর রহমান মেহেরপুর-২, নুরুল আমিন লিটন চাঁদপুর-২, মোঃ এমরান চৌধুরী চট্রগ্রাম-১৩, মোজাফফর হোসেন দিনাজপুর-৩, মিজানুর রহমান জামালপুর-৫, ডা.লিয়াকত আলী টাঙ্গাইল-৮, দিদারুল ইসলাম নড়াইল-২, সানোয়ার হোসেন গাইবান্ধা-৪ সহ অন্যান্য সংসদীয় আসনে প্রার্থীদের নাম এসময় ঘোষিত হয়। নাম ঘোষনার পর অন্যান্য জেলার মতোই জনগনের দৌরগোড়ায় পৌছাতে জনবান্ধব নানা কর্মসূচী করে যাচ্ছেন চট্টগ্রাম ১৩ আসনে এনডিএম মনোনীত সংসদ সদস্য প্রার্থী মোঃ এমরান চৌধুরী।

আনোয়ারা থানার অন্তর্গত ৬নং বারখাইন ইউনিয়ন ৪নং ওয়ার্ড এর শিলাইগড়া গ্রামে এমরান চৌধুরী জন্ম গ্রহণ করেন  ।পিতা-মৃত শাহ আলম সওদাগর একজন বিশিষ্ট ব্যবসায়ী ও দাদা মৃত আলী আহমেদ সওদাগর । তিনি তৎকালীন বাংলাদেশ-বার্মা বাণিজ্য ও চাক্তাই খাতুনগন্জ ব্যবসার অন্যতম সফল ব্যবসায়ী ছিলেন।

মোঃ এমরান চৌধুরী একজন তরুণ রাজনীতিবিদ ও ব্যবসায়ী। সর্বপ্রথম তিনি ২০১৭ সালে চট্টগ্রাম মুসলিম হলে অনুষ্ঠিত ববি হাজ্জাজ এর নেতৃত্বাধীন এনডিএম এর প্রথম বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে চট্টগ্রামের বিভিন্ন থানা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থক নিয়ে চট্টগ্রামে এনডিএম এর রাজনৈতিক পদযাত্রা শুরু করেন। এরপর থেকে দেশের চলমান রাজনৈতিক কর্মসূচিতে সক্রিয় ভূমিকা পালন করে আসছেন। ৩০শে জানুয়ারি ২০১৯ সালে সিংহ মার্কায় নিবন্ধন পাওয়ার পর গত ২৭শে সেপ্টেম্বর ২০১৯ সালে চট্টগ্রাম আনোয়ারার ডায়মন্ড পার্কে এক সম্মেলনের মাধ্যমে চট্টগ্রাম দক্ষিণ জেলার আহবায়ক এর দায়িত্ব পান। এরপর ২০২২ সালে এনডিএম কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিভাগীয় সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে দলের মাননীয় চেয়ারম্যান জনাব ববি হাজ্জাজ গত ২১শে ফেব্রুয়ারী ২০২২ তারিখ ঢাকা কেন্দ্রীয় কার্যালয়ের এক সভায় মোঃ এমরান চৌধুরী কে এনডিএম এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির যগ্ম-সাংগঠনিক সম্পাদক এর দায়িত্ব প্রদান করেন। জেলা সম্মেলনে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে ১০ই সেপ্টেম্বরে অনুষ্ঠিত এক সম্মেলনে মোঃ এমরান চৌধুরী কে চট্টগ্রাম মহানগর সভাপতির দায়িত্ব প্রদান করেন দলের চেয়ারম্যান। ১৪ জানুয়ারি ২০২৩ বিকাল ৩টায় ঢাকা জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত আসন্ন জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটি কর্তৃক আয়োজিত সভায় ১ম পর্যায়ের ৩০ জন আগাম প্রার্থী ঘোষণা করেন। ঘোষণাকৃত প্রার্থীদের মধ্যে চট্টগ্রাম-১৩ (আনোয়ারা কর্ণফুলী) তে এনডিএম এর চট্টগ্রাম মহানগর সভাপতি মোঃ এমরান চৌধুরী কে আগাম প্রার্থী ঘোষণা করেন দলের যুগ্ম-মহাসচিব মোঃ মোমিনুল আমিন।

এক বিশেষ সাক্ষাৎকারে মোঃ এমরান চৌধুরী বলেন “বর্তমান সরকারের নেতাকর্মীরা জনগনের আস্থা হারিয়ে ফেলেছে। তরুনরা চায় অপ্রতিরোধ্য বাংলাদেশ। আমার আসনে আমি যদি নির্বাচিত হতে পারি প্রবীনদের বুদ্ধি ও তরুনদের শক্তিকে সমন্বয় করে হিংসার রাজনীতি পরিহার করে সকলের জন্য উপযোগী পরিবেশ তৈরি করে তুলবো ইনশাল্লাহ।

জনগনকে সাথে নিয়ে নতুন চমক দিবে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন- এনডিএম। “আওয়ামী লীগ সরকারের গত ১৪ বছরের শাসন আমলে যারা অর্থ পাচার করেছে, ব্যাংক লুট করেছে, শেয়ার মার্কেটে কারসাজি করে সাধারণ বিনিয়োগকারীদের পথে বসিয়েছে, সিন্ডিকেট করে নিত্যপণ্যের দাম বাড়িয়েছে তাঁদেরকে সাধারন মানুষ আর ক্ষমতায় দেখতে চাই না। মানুষ দু’বেলা পেট ভরে খেতে চাই, ব্যাংকে রাখা আমানত নিরাপদে থাকুক সে নিশ্চয়তা চাই। গুম, খুন, হামলা-মামলা থেকে মুক্তি চাই। মানুষের ন্যায় দাবীর পক্ষে আমি কাজ করতে চাই। আগামী নির্বাচনে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হলে অবশ্যই সাধারন মানুষ আমাকে তাদের ভোটের রায় দিয়ে সেবা করার সুযোগ দিবেন”। চট্টগ্রাম-১৩ হল বাংলাদেশের জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনী এলাকার একটি। এটি চট্টগ্রাম জেলায় অবস্থিত জাতীয় সংসদের ২৯০নং আসন। চট্টগ্রাম-১৩ আসনটি চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলা এবং কর্ণফুলি উপজেলা নিয়ে গঠিত। চট্টগ্রাম ১৩আসনের এনডিএম মনোনীত প্রার্থী- মোঃ এমরান চৌধুরী’র আসনটি বর্তমান ভূমিমন্ত্রীর নির্বাচনি এলাকা। এই এলাকায় তরুন রাজনৈতিক নেতা হিসেবে যতটুকু তিনি পরিচিত তার চেয়ে বেশি একজন সমাজকর্মী হিসেবে প্রতিষ্ঠিত।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla