1. admin@purbobangla.net : purbobangla :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪ চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়কে বিআরটিএ’র সাঁড়াশি অভিযান, জরিমানা অর্ধলাখ মে মাসেও থাকবে তীব্র গরম, তাপমাত্রা ছাড়াতে পারে ৪৪ ডিগ্রি সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ

ইসলামিক ফাউন্ডেশনের উদ্দোগে নতুন শিক্ষাবর্ষের বই উৎসব পালিত

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ২ জানুয়ারি, ২০২৩
  • ১৭৮ বার পড়া হয়েছে

নতুন শিক্ষাবর্ষের প্রথম দিন শিশুদের জন্য নতুন বই বিতরণ উপলক্ষ্যে ‘‘বই উৎসব”  ১ জানুয়ারি রবিবার ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে উদযাপিত হয় । ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মোহাম্মদ তৌহিদুল আনোয়ার এই উৎসবে সভাপতিত্ব করেন।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মুহাম্মদ আনোয়ার পাশা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব সৈয়দ মাওলানা আবু তালেব মোহাম্মদ আলাউদ্দিন এবং ইসলামিক ফাউন্ডেশন পরিচালক বোরহান উদ্দিন মোঃ আবু আহসান। ফিল্ড সুপারভাইজার  মোহাম্মদ জয়নাল আবদিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় উপ-পরিচালক মুহাম্মদ জাকির হোসাইন, বিভাগীয় ফিল্ড অফিসার ফয়েজ উল্যাহ, মাস্টার ট্রেইনার  ফরিদুল আলম, ফিল্ড সুপারভাইজার সৈয়দ গোলাম ছোবহান এবং মোঃ খোরশেদুল আলম।
প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন)  মুহাম্মদ আনোয়ার পাশা বলেন, শিক্ষা যেমন অধিকার তেমনি বছরের প্রথম দিকে বই হাতে পাওয়াও এখন অধিকারের পর্যায়ে চলে এসেছে। অন্তত বর্তমান প্রধানমন্ত্রীর সময়কালে বছরের প্রথম দিন শিক্ষার্থীদের মাঝে বই হাতে তুলে দেয়া এখন রেওয়াজে পরিণত হয়েছে। তিনি আরো বলেন একটা সময় ছিল নতুন ক্লাসে উঠার কয়েক মাস পার হয়ে গেলেও বই আসতো না। আমরা সিনিয়র ভাইদের কাছ থেকে পুরাতন বই নিয়ে পড়ে সময় কাটাতাম।
কিন্ত বর্তমান সরকারের আমলে সে অবস্থার অবসান ঘটেছে। প্রধান অতিথি বলেন বিশ্ব রাজনৈতিক প্রেক্ষাপটে প্রতিটি কাজ এখন কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থায়ও বছরের প্রথম দিন শিশুদের হাতে বই তুলে দেয়া একটি বড় ধরনের সাফল্য। বিশেষ অতিথির বক্তব্যে জমিয়তুল ফালাহ মসজিদের খতিব সৈয়দ মাওলানা আবু তালেব মোহাম্মদ আলাউদ্দিন বলেন শিশুদের ছোট বেলায় যদি ধর্মীয় বিষয়গুলো ঢুকিয়ে দেয়া যায় তা হলে উক্ত শিশু পরিণত জীবনে খারাপ মানুষ হবে না। আর এ লক্ষ্যে কাজ করছে ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম।
অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে ২০২৩ সালের নতুন বই বিতরণ করা হয়।

 

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla