1. admin@purbobangla.net : purbobangla :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ডবলমুরিং- এ ভুয়া নারী পুলিশ কনস্টেবল আটক বিএসসি মর্যাদা পাওয়া নিয়ে আইইবি’ বিরুপ প্রতিক্রিয়া অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য – আইডিইবি সীতাকুণ্ডে অবৈধ বালু উত্তোলন দিয়ে কে আর অক্সিজেন পুরাতন কুমারী খাল ভরাট করছে একজন মন্ত্রী সমর্থিত আরেকজন এমপি সমর্থিত আর আমি হচ্ছি সাধারণ জনগণ সমর্থিত- তৌহিদ  মিরপুর-পল্লবীর মটস: মানবিক ভ্রাতৃত্ব গঠনে কৃষি ও কারিগরি প্রশিক্ষণে এগিয়ে জাফর হায়াতের মৃত্যবার্ষিকী আজ মানিকগঞ্জে আসিম জাওয়াদের জানাজায় হাজারো মানুষ স্কুল-কলেজের সভাপতি হতে লাগবে এইচএসসি পাস সীতাকুণ্ডে রাজু মীরসরাইয়ে নয়ন, সন্দ্বীপে আনোয়ার চেয়ারম্যান নির্বাচিত আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

দুই দশক পর নতুন নেতৃত্ব পেলো যুব মহিলা লীগ

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ১১১ বার পড়া হয়েছে

দুই দশক পর নেতৃত্বে পরিবর্তন এসেছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগে। গতকাল বৃহস্পতিবার দুপুরে আলেয়া সারওয়ার ডেইজিকে সভাপতি এবং শারমিন সুলতানা লিলিকে সাধারণ সম্পাদক করে এ সংগঠনের নতুন কমিটি ঘোষণা করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহিলা লীগের তৃতীয় জাতীয় সম্মেলন শেষে এই কমিটি ঘোষণা করা হয়। ২০০৪ সাল থেকে সংগঠনটির নেতৃত্বে ছিলেন নাজমা আক্তার ও অপু উকিল।

নতুন সভাপতি আলেয়া সারওয়ার ডেইজি এর আগে সংগঠনটির সহসভাপতি ছিলেন। আওয়ামী লীগের হয়ে গত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ৩১ নম্বর ওয়ার্ডে (মোহাম্মদপুর এলাকা) কাউন্সিলর পদে নির্বাচন করে আলোচনায় আসেন তিনি। শারমিন সুলতানা লিলি আগের কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। তার আগে কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

২০০২ সালে যুব মহিলা লীগ প্রতিষ্ঠার পর শুরুতে নাজমা আক্তারকে আহ্বায়ক করে ১০১ সদস্যের কমিটি দেওয়া হয়েছিল। সেখানে জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক ছিলেন অপু উকিল। দুই বছর পর ২০০৪ সালের ১৫ মার্চ প্রথম সম্মেলনের মাধ্যমে তাদের কমিটি হয়; সেখানে নাজমা সভাপতি হন এবং অপু হন সাধারণ সম্পাদক। তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও ১৩ বছর পর ২০১৭ সালের ১১ মার্চ সম্মেলন হলেও ফের নাজমাকে সভাপতি ও অপুকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এবার নেতৃত্বে পরিবর্তন আনা হলো। গতকাল বেলা ১২টা ৫ মিনিটে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহিলা লীগের তৃতীয় জাতীয় সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা।

ঢাকা উত্তর ও দক্ষিণ যুব মহিলা লীগের কমিটি

গতকাল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুব মহিলা লীগের কমিটিও ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কমিটিতে দক্ষিণ যুব মহিলা লীগের সভাপতি হয়েছেন ফারজানা ইয়াসমিন, সাধারণ সম্পাদক নিলুফা রহমান। আর ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সভাপতি হয়েছেন তাহেরা খাতুন লুত্ফা, সাধারণ সম্পাদক হয়েছেন শামীমা রহমান।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla