1. admin@purbobangla.net : purbobangla :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে বর্ণিল আয়োজনে বন্দর দিবস উদযাপন তৎক্ষালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছিলেন, ‘ঘূর্ণিঝড়ে যত মানুষ মরার কথা ছিলো, তত মানুষ মরে নাই স্মরণ সভায় ওয়াসিকা আবারও আসছে তিনদিনের ‘হিট অ্যালার্ট’ চট্টগ্রামে কাল থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ

কে হবেন যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রী!

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
  • ১০২ বার পড়া হয়েছে

  ক্ষমতাগ্রহণের মাত্র ৪৫ দিনের মাথায় পদত্যাগের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস। ২০ অক্টোবর ডাউনিং স্ট্রিটের বাইরে বিতর্কিত ‘মিনি-বাজেট’ নিয়ে চাপের মুখে পদত্যাগের ঘোষণা দেন তিনি।তার পদত্যাগের সঙ্গে সঙ্গে কে হতে পারেন যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রী তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে।
বিবিসির খবরে বলা হয়েছে, কনজারভেটিভ পার্টির নেতৃত্বের দৌড়ে লিজ ট্রাসের বিগত প্রতিদ্বন্দ্বী ঋষি সুনাক জনপ্রিয়তার কাতারে আছেন। এ ছাড়া আছেন পেনি মরডন্ট এবং প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস।
চ্যান্সেলর জেরেমি হান্ট নেতৃত্বের দৌড় থেকে ইতোমধ্যে নিজেকে দূরে রেখেছেন। অন্যদিকে সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনও ডাউনিং স্ট্রিটে ফেরার জনপ্রিয়তার কাতারে আছেন।
বৃহস্পতিবার পদত্যাগ বার্তায় লিজ ট্রাস বলেন, অর্থনীতি ও আন্তর্জাতিক অঙ্গনে বিরাট এক অস্থিরতার সময়ে তিনি প্রধানমন্ত্রীর দায়িত্বে এসেছিলেন। তবে যে প্রতিশ্রুতি দিয়ে তিনি কনজারভেটিভ পার্টির নেতা ও প্রধানমন্ত্রীর পদে এসেছেন, তা পূরণ করতে পারছেন না। এর আগে তার মন্ত্রিসভার অর্থমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী পদত্যাগ করে যার কারণে তার ওপর চাপ তৈরি হয়।
শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla