1. admin@purbobangla.net : purbobangla :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :

সাব-রেজিস্ট্রারসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ১০৩ বার পড়া হয়েছে

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সদর উপজেলা সাব-রেজিস্ট্রার রাজীব মজুমদারসহ ১১ জনের বিরুদ্ধে জালিয়াতি করে সরকারি সম্পত্তি বিক্রি ও প্রতারণার মামলা করেছে দুর্নীতি দমন কমিশন।

১৭ অক্টোবর সোমবার দুদকের সমন্বিত জেলা কার্যালযের উপ সহকারী পরিচালক আরিফ আহম্মদ বাদী হয়ে এ মামলা করেন। মামলায় অভিযুক্তরা হলেন, নোয়াখালী সমবায় ব্যাংক লিমিটেডের সভাপতি মাহবুবুল হক আজাদ (৫২), সহ-সভাপতি বেলাল হোসেন (৬০), সদস্য আবুল হোসেন (৫৫), আবদুল্লাহ আল মাহমুদ (২৮), আকবর হোসেন, মোহাম্মদ উল্যাহ, দলিল লেখক দেলোয়ার হোসেন, জাকের হোসেন, আবদুল মোতালেব আপেল ও তার স্ত্রী নাজনীন আক্তার বীথি।

মামলা সূত্রে জানা গেছে, অভিযুক্তরা আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য একে অপরের যোগসাজশে জনস্বাস্থ্য প্রকৌশলী বিভাগ থেকে ১৯৮২ সালের ৭ অক্টোবর নোয়াখালী সমবায় ব্যাংক লিমিটেডকে দেওয়া লক্ষ্মী নারায়ণপুর মৌজার ১৪ শতাংশ জমি জাল খতিয়ান সৃষ্টি করে অন্যত্র বিক্রি করেন। এ ব্যাপারে দলিলুর রহমান বাদী হয়ে আদালতে পিটিশন মামলা করলে বিচারক দুর্নীতি দমন কমিশনকে ২০২২ সালের ১৮ এপ্রিল মামলা করার নির্দেশ দেন। মামলায় আরও উল্লেখ করা হয়, অভিযুক্তরা গত ২০২১ সালের ২ আগস্ট সমবায় ব্যাংকের কার্যকরী কমিটির ভুয়া সভা ও দরপত্র দেখিয়ে ১৩ নম্বর ডিপি খতিয়ানকে ২০ নম্বর জাল ডিপি খতিয়ান সৃষ্টি করে বেআইনিভাবে আমমোক্তার দলিলে হস্তান্তর করেন। পরে ২০২১ সালের ৪ অক্টোবর চুক্তিনামার মাধ্যমে সরকারের এ সম্পত্তি আত্মসাৎ করেন।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla