1. admin@purbobangla.net : purbobangla :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ডবলমুরিং- এ ভুয়া নারী পুলিশ কনস্টেবল আটক বিএসসি মর্যাদা পাওয়া নিয়ে আইইবি’ বিরুপ প্রতিক্রিয়া অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য – আইডিইবি সীতাকুণ্ডে অবৈধ বালু উত্তোলন দিয়ে কে আর অক্সিজেন পুরাতন কুমারী খাল ভরাট করছে একজন মন্ত্রী সমর্থিত আরেকজন এমপি সমর্থিত আর আমি হচ্ছি সাধারণ জনগণ সমর্থিত- তৌহিদ  মিরপুর-পল্লবীর মটস: মানবিক ভ্রাতৃত্ব গঠনে কৃষি ও কারিগরি প্রশিক্ষণে এগিয়ে জাফর হায়াতের মৃত্যবার্ষিকী আজ মানিকগঞ্জে আসিম জাওয়াদের জানাজায় হাজারো মানুষ স্কুল-কলেজের সভাপতি হতে লাগবে এইচএসসি পাস সীতাকুণ্ডে রাজু মীরসরাইয়ে নয়ন, সন্দ্বীপে আনোয়ার চেয়ারম্যান নির্বাচিত আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

‘অতি উৎসাহী’ পুলিশের তালিকা তৈরির নির্দেশ বিএনপি’র

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২
  • ৮৪ বার পড়া হয়েছে

 ‘অতি উৎসাহী’ পুলিশ সদস্যদের তালিকা তৈরির ঘোষণা দিয়েছেন  বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) চট্টগ্রামে বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মহানগর বিএনপি’র আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন অভিযোগ করেন, বুধবার চট্টগ্রামে বিএনপি’র মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ বাসাবাড়িতে গিয়ে অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে এবং শতাধিক নেতাকর্মীকে মারধর ও আহত করেছে। দলীয় নেতাকর্মীদের বাসাবাড়িতে গিয়ে অযথা হয়রানি, মারধর ও ভাংচুর করা হলে পুলিশের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দেন ডা. শাহাদাত।

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, পুলিশের গুলিতে ৫ নেতাকর্মী নিহত ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১২ অক্টোম্বর বুধবার বিকালে চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ড মাঠে বিএনপির কেন্দ্রঘোষিত বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ পরবর্তী সামগ্রিক পরিস্থিতি তুলে ধরতে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলটি। এতে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলের অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 সংবাদ সম্মেলনে আমীর খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করেন, কিছু কিছু ‘অতি উৎসাহী পুলিশ’ সমাবেশের আগের রাতে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে অভিযান করেছে, অনেককে গ্রেফতার করেছে। পরবর্তীতে বুধবার সমাবেশে আসার পথে আওয়ামী সন্ত্রাসী বাহিনী অনেক জায়গায় আমাদের নেতাকর্মীদের ওপর আক্রমণ চালিয়েছে। চট্টগ্রামের প্রবেশদ্বারে আমাদের নেতাকর্মীদের ওপর আঘাত করেছে, গাড়ি বন্ধ করে দিয়েছে, পুলিশ নিজেরাই বন্ধ করেছে, আবার মোবাইল কোর্ট বসিয়েও বন্ধ করা হয়েছে। বিভিন্ন জায়গায় আমাদের নেতাকর্মীদের অফিস ভাঙচুর করেছে। সমাবেশকে বাধাগ্রস্ত করার জন্য যা যা করা দরকার, তারা কিন্তু কোনোটাই বাদ রাখেনি।

তিনি বলেন, অতি উৎসাহী পুলিশের উদ্দেশে বলতে চাই- বাংলাদেশের সংবিধানে সভা-সমিতি করা অধিকার দেওয়া আছে। চাকরিতে ঢুকার সময় সেই ওয়াদা করেই আপনারা এসেছেন, সেই ওয়াদাগুলো আবার পড়ে দেখবেন। কারণ আপনারা ওয়াদাভঙ্গ করে বারবার একই কাজ করতে থাকলে জনগণ আর মানবে না। তখন সমস্ত পুলিশ বাহিনীর ওপর এ দায় এসে পড়বে। আইন শৃঙ্খলা বাহিনীর কিছু কিছু অতি উৎসাহী সদস্যের দায় সমস্ত পুলিশ বাহিনী কেন নেবে। র‌্যাবের কিছু সদস্যের কর্মকাণ্ডের জন্য র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা চলে এসেছে। ব্যক্তিগতভাবে এসেছে, প্রতিষ্ঠানের ওপরও এসেছে। নিশ্চয়ই বাংলাদেশের পুলিশ বাহিনী চাইবে না, কিছু অতি উৎসাহী দলীয় আওয়ামী মার্কা সদস্যের দায় বহন করতে।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী সন্ত্রাসীরা যারা বুধবার হামলা করেছে, আক্রমণ করেছে, আপনাদের আহত করেছে, সমাবেশকে বাধাগ্রস্ত করার চেষ্টা করেছে, আমি নেতাকর্মীদের উদ্দেশে বলতে চাই- আপনারা তাদের তালিকা করুন। পুলিশ বিভিন্ন জায়গায় বিএনপির নেতাকর্মীদের তালিকা করছে। পরিষ্কারভাবে বলতে চাই- অতি উৎসাহী পুলিশ যারা দেশ, সংবিধান ও পুলিশের আইন লঙ্ঘন করছে, তাদের বিষয়টি আমাদের মাথায় রাখছি। কারণ, গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়ে বেশিদিন টিকে থাকা যায় না।

সংবাদ সম্মেলনে রুহুল কবীর রিজভী বলেন, শুনেছি, মীরসরাইয়ের এক চেয়ারম্যান বলেছেন, যারা এই সমাবেশে যাবে তারা আর বাড়ি ফিরতে পারবে না। আওয়ামী লীগের সময় কখনোই মানুষের গণতান্ত্রিক অধিকার, নাগরিক স্বাধীনতা সুরক্ষিত হয়নি। পৃথিবীর যে কোনো দেশ, যেখানে ন্যূনতম গণতন্ত্র আছে, সেখানে এমন ঘটনা হলে সঙ্গে সঙ্গে গ্রেফতার করা হতো। এতো হিংসাশ্রয়ী ব্যক্তি, কে এই চেয়ারম্যান, এত ঔদ্ধত্য তার। সরকার তাকে গ্রেফতার না করে প্রশ্রয় দিয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, উপদেষ্টামণ্ডলীর সদস্য ভিপি জয়নাল আবেদিন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় সদস্য মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, দক্ষিণ জেলার আহবায়ক আবু সুফিয়ান, নগর কমিটির সদস্য সচিব আবুল হাশেম বক্কর প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla