1. admin@purbobangla.net : purbobangla :
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ডবলমুরিং- এ ভুয়া নারী পুলিশ কনস্টেবল আটক বিএসসি মর্যাদা পাওয়া নিয়ে আইইবি’ বিরুপ প্রতিক্রিয়া অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য – আইডিইবি সীতাকুণ্ডে অবৈধ বালু উত্তোলন দিয়ে কে আর অক্সিজেন পুরাতন কুমারী খাল ভরাট করছে একজন মন্ত্রী সমর্থিত আরেকজন এমপি সমর্থিত আর আমি হচ্ছি সাধারণ জনগণ সমর্থিত- তৌহিদ  মিরপুর-পল্লবীর মটস: মানবিক ভ্রাতৃত্ব গঠনে কৃষি ও কারিগরি প্রশিক্ষণে এগিয়ে জাফর হায়াতের মৃত্যবার্ষিকী আজ মানিকগঞ্জে আসিম জাওয়াদের জানাজায় হাজারো মানুষ স্কুল-কলেজের সভাপতি হতে লাগবে এইচএসসি পাস সীতাকুণ্ডে রাজু মীরসরাইয়ে নয়ন, সন্দ্বীপে আনোয়ার চেয়ারম্যান নির্বাচিত আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

চট্টগ্রামে অস্থির নিত্য পণ্যের বাজার, দিশেহারা সাধারণ মানুষ

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১৪৫ বার পড়া হয়েছে

ভ্রাম্যমান প্রতিনিধি
পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম কমেছে, বেড়েছে অন্য সব নিত্য পণ্য
ফের অস্থির হয়ে উঠছে নিত্য পণ্যের বাজার। মাত্র দুয়েকদিনের ব্যবধানে বেড়েছে সবজি, ডিম ও মুরগি দাম। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে বাজারে এসে দিশেহারা সাধারণ মানুষ। শুক্রবার ৯ সেপ্টেম্বর রাজধানীর বিভিন্ন কাঁচা বাজার ঘুরে এ সব তথ্য জানা গেছে।
সরেজমিনে দেখা গেছে, প্রতি কেজি শসার দাম ঢাকায় ৮০ টাকা  চট্টগ্রামে ৫০ টাকা, পটল, ঢেঁড়স ও ঝিঙা বিক্রি হচ্ছে ঢাকায় ৪০ থেকে ৫০ টাকায় চট্টগ্রামে ৩৫ থেকে ৪০টাকা । প্রতি কেজি করলা ঢাকায় ৮০ টাকা চট্টগ্রামে ৪৫ টাকা থেকে ৬০টাক   ও বরবটি ৮০ থেকে ৯০ টাকায় আর চট্টগ্রামে ৬০ থেকে ৬৫টাকা বিক্রি হচ্ছে।প্রতিটি সবজির মূল্য ঢাকা ও চট্টগ্রামে কেজি প্রতি ১৫-২৫ টাকা ব্যবধান রয়েছে।
এ ছাড়া প্রতি কেজি আলু ঢাকায় ৩৫ থেকে ৪০ টাকা চট্টগ্রামে ২৫ থেকে ৩০টাকা।  বেগুন ৬০ থেকে ৭০ টাকায় চট্টগ্রামে আরো ১৫টাকা কমে   বিক্রি হচ্ছে। এ ছাড়া ১২০ থেকে ১৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে শিম, টমেটো ও গাজর চট্টগ্রামে ২০ থেকে ৩০ টাকা কম  । ধুন্দল ৬০ টাকা কেজি দরে এবং লাউ আকার ভেদে ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া প্রতি কেজি মুলা ৬০ টাকা, মিষ্টি কুমড়া ২০ টাকা এবং পেঁপে ১৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া প্রতি হালি কাঁচা কলার ৩০ টাকায় বিক্রি হচ্ছে।
 ব্যবধানে কমেছে পেঁয়াজ ও কাঁচা মরিচের দাম। খুচরা পর্যায়ে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। কাঁচা মরিচের দাম কমে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০ টাকায়।
এ সপ্তাহে প্রতি কেজি ব্রয়লার মুরগির দাম ১৬০ টাকা, কক ৩০০ থেকে ৩২০ টাকা এবং সোনালি মুরগির দাম ২৮০ থেকে ৩০০ টাকা। এ ছাড়া গত সপ্তাহে প্রতি ডজন ডিম ১২০ টাকায় বিক্রি হলেও দাম বাড়ায় এ সপ্তাহে বিক্রি হচ্ছে ১৩০ টাকায়। বাজারে ৭০০ টাকা কেজি গরুর মাংস এবং ৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
 মাছের দাম কিছুটা বেড়ে প্রতি কেজি রুই মাছ ৩২০ থেকে ৪৫০ টাকা, তেলাপিয়া ও পাঙাশ মাছ বিক্রি হচ্ছে ১৬০ থেকে ২০০ টাকায়। এ ছাড়া প্রতি কেজি শিং মাছ ৩৫০ থেকে ৪৬০ টাকা এবং কৈ মাছ কেজি প্রতি ২০০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি চিংড়ির দাম পড়ছে ৫০০ টাকা থেকে ৭০০ টাকা। এক কেজির একটি ইলিশের দাম পড়ছে ১০০০ থেকে ১৩০০ টাকা।
শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla