1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪ চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা

শেখটোলা আদর্শ গ্রামের সহায়তায় বিভিন্ন সামাজিক কার্যক্রম সম্পন্ন

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২
  • ২২৮ বার পড়া হয়েছে

 

 ফ্রী চক্ষু শিবির, চিকিৎসা সরঞ্জাম, শিক্ষা উপকরণ বিতরণ ও বৃক্ষ রোপন
আশরাফ,মিরসরাই
মিরসরাইয়ের সামাজিক সংগঠন শেখটোলা আদর্শ গ্রামের সহায়তায় ও লায়ন্স ক্লাব অব চিটাগং মিরসরাই এর উদ্যোগে দিন‌ ব্যাপি বিভিন্ন সামাজিক কার্যক্রম সম্পন্ন হয়েছে। সামাজিক কার্যক্রমের মধ্যে ছিল ফ্রী চিকিৎসা, চিকিৎসা সরঞ্জাম বিতরণ, শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও বৃক্ষ রোপন অভিযান। শনিবার ( ৩ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে দিন ব্যাপি শেখটোলা গ্রামের উত্তর মঘাদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এসকল কার্যক্রম সম্পন্ন হয়।
সামাজিক সংগঠন শেখটোলা আদর্শ গ্রামের পক্ষ থেকে জানানো হয়, তাদের আশপাশের প্রায় ২,০০০ মানুষকে ফ্রি চক্ষু চিকিৎসা, ফ্রি চশমা প্রদান, ফ্রি স্বাস্থ্য সেবা, ফ্রি ঔষুধ প্রদান, ফ্রি ডায়াবেটিক টেষ্ট, শিক্ষা উপকরণ ও গাছের চারা বিতরণ করা হয়।
ফ্রী চক্ষু চিকিৎসা পরিচালনা করেন লায়ন্স হাসপাতালের অভিজ্ঞ চিকিৎসকবৃন্দ। ফ্রী স্বাস্থ্য সেবায় ছিলেন আদর্শ গ্রাম শেখটোলার উপদেষ্টা ও বিখ্যাত অর্থোপেডিকস সার্জন ডঃ ইকবাল হোসেন চৌধুরী, চেয়ারম্যান, ইসলামিয়া জেনারেল হাসপাতাল, ঢাকা।মেডিসিন ও শিশু বিশেষজ্ঞ নাজমুল হাসান রিয়াদ, মেডিসিন ও চর্ম রোগ বিশেষজ্ঞ ডাঃ কে এম নুরুল হাসান, মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ মোঃ আমজাদ হোসেন।
শিক্ষা উপকরণ মধ্যে ১ম থেকে ৫ম শ্রেণী পর্যন্ত স্কুল ও মাদ্রাসায় মেধা পুরষ্কার হিসাবে ড্রয়িং বক্স ও খাতা ও মাদ্রাসায় দরিদ্র ছাত্রছাত্রীদের খাতা ও কলম বিতরন করা হয়। এছাড়া বৃক্ষরোপণ এর কর্মসূচি হিসাবে তালগাছ এর চারা রোপণ ও বিতরণ করা হয়।
এছাড়া সমাজ সেবায় অবদানের জন্য লায়ন জেলা ৩১৫-বি৪ এর ১ম ভাইস জেলা গভর্নর লায়ন এমডি এম মহিউদ্দিন চৌধুরী এমজেএফ ও চিকিৎসা ও সমাজ সেবায় অবদানের জন্য ডাঃ ইকবাল হোসেন চৌধুরীকে সম্মাননা স্মারক প্রদান করা হয় এবং *”আদর্শ গ্রাম শেখটোলা”* র মানব কল্যানে অবদানের জন্য কার্যনির্বাহী পরিষদের সবাইকে ক্রেষ্ট প্রদান করা হয়।
এই সময় আর উপস্থিত ছিলেন ১১ নং ইউনিয়ন চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন,লায়ন্স জেলা ৩১৫-বি৪ এর এর রিজিয়নাল চেয়ারপার্সন লায়ন সাইফুল ইসলাম টুটুল, লায়ন্স ক্লাব অব চিটাগং মিরসরাই এর সভাপতি লায়ন মাঈন উদ্দিন, সহ সভাপতি লায়ন আশরাফ উদ্দিন, ট্রেজারার মোঃ কামরুল আলম যুগ্ম ট্রেজারার লায়ন জামাল উদ্দিন, আদর্শ গ্রাম এর পৃষ্ঠপোষক মাসুদ চৌধুরী, দূর্বার ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান সাইফ, মধ্যম আমবাড়িয়া ক্লাবের সভাপতি আমজাদ হোসেন, প্রতিবন্ধী সংগঠন এর সভাপতি আকবর হোসেন।
আদর্শ গ্রাম শেখটোলার সভাপতি মেহেদী হাসান চৌধুরী, সিনিয়র সহ সভাপতি একরামুল হক, সহ সভাপতি খোন্দকার মিলাদুল ইসলাম, সাধারণ সম্পাদক জামশেদ আলম তপু, যুগ্ম সম্পাদক তানভীর করিম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, অর্থ সম্পাদক তাছিপ করিম চৌধুরী, ক্রিড়া ও সাংস্কৃতিক মেহেরাব হোসেন ফাহিম, শিক্ষা ও সাহিত্য জোবায়ের আলম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সাঈদ হোসেন রিপন, কার্যনির্বাহী সদস্য জিয়া উদ্দিন। লিও ক্লাব অব চিটাগং মিরসরাই এর সাবেক প্রেসিডেন্ট কাজী তোফাজ্জল হোসেন, লিও ক্লাব চিটাগং মিরসরাই এর সাধারণ সম্পাদক রাহাত, ট্রেজারার অন্তু সহ অনান্য সদস্যবৃন্দ।
শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla