1. admin@purbobangla.net : purbobangla :
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
ডবলমুরিং- এ ভুয়া নারী পুলিশ কনস্টেবল আটক বিএসসি মর্যাদা পাওয়া নিয়ে আইইবি’ বিরুপ প্রতিক্রিয়া অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য – আইডিইবি সীতাকুণ্ডে অবৈধ বালু উত্তোলন দিয়ে কে আর অক্সিজেন পুরাতন কুমারী খাল ভরাট করছে একজন মন্ত্রী সমর্থিত আরেকজন এমপি সমর্থিত আর আমি হচ্ছি সাধারণ জনগণ সমর্থিত- তৌহিদ  মিরপুর-পল্লবীর মটস: মানবিক ভ্রাতৃত্ব গঠনে কৃষি ও কারিগরি প্রশিক্ষণে এগিয়ে জাফর হায়াতের মৃত্যবার্ষিকী আজ মানিকগঞ্জে আসিম জাওয়াদের জানাজায় হাজারো মানুষ স্কুল-কলেজের সভাপতি হতে লাগবে এইচএসসি পাস সীতাকুণ্ডে রাজু মীরসরাইয়ে নয়ন, সন্দ্বীপে আনোয়ার চেয়ারম্যান নির্বাচিত আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

‘দুই-একদিনের মধ্যে জ্বালানি তেলের দাম সমন্বয়’

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ১৪০ বার পড়া হয়েছে

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আগামী দুই-একদিনের মধ্যে জ্বালানি তেলের দাম সমন্বয় করা হতে পারে। জ্বালানি তেল আমদানিতে করের ব্যাপারে কিছু সুবিধা দেওয়া হয়েছে। যার কারণে তেলের দাম হয়তো সমন্বয় করতে পারবো।
সোমবার (২৯ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এ কথা জানান।প্রসঙ্গত, রবিবার (২৮ আগস্ট) ডিজেলের আগাম কর অব্যাহতি ও আমদানি শুল্ক ১০ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করে প্রজ্ঞাপন জারি করে জাতীয় রাজস্ব বোর্ড।
প্রতিমন্ত্রী বলেন, তেলের হিসাবে যাচাই-বাছাই চলছে। আশা করছি এখানে হয়তো একটা পরিবর্তন আসবে। সরকার যেহেতু শুল্ক ছাড় দিয়েছে, সেটা হয়তো কিছুটা আমাদের জন্য। তবে তেলের মার্কেট আবার বেড়েছে।
তিনি বলেন, তেলের বাজার এখন ১৫০ ডলারের (প্রতি ব্যারেল) ওপরে চলে গেছে। আগে ১৩০ ডলার ছিল। এখানে ভর্তুকির বড় একটা অংশ যোগ হবে।
সমন্বয়টা কবে নাগাদ হবে এ বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আশা করি কাল-পরশুর মধ্যে কতটুকু যেতে পারি, সে ব্যাপারে একটা ব্যবস্থা নেবো।
মাঠ পর্যায়ে সমন্বয়ের সুফল পৌঁছাতে আরেকটু সময় লাগবে বলেও মনে করেন নসরুল হামিদ।
তিনি বলেন, আমরা চাচ্ছি ট্যাক্স যে ৫ শতাংশ কমলো, সেটার কতটুকু প্রভাব পড়বে? এটা আমদানির ক্ষেত্রে কমলো। কিন্তু খুচরা পর্যায়ে কতটা প্রভাবে ফেলবে সেটাও আমাকে দেখতে হবে।
শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla