1. admin@purbobangla.net : purbobangla :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

জাতীয় শোক দিবস উপলক্ষে পটিয়ায় আন্ত: বিদ্যালয় “বঙ্গবন্ধুর দুর্নীতিবিরোধী বক্তব্য” প্রতিযোগিতা অনুষ্ঠিত 

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ১১৯ বার পড়া হয়েছে

 স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকীএবং জাতীয় শোক দিবস উপলক্ষে দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলনে তরুণ শিক্ষার্থীদের সক্ষমতা বৃদ্ধি এবং দুর্নীতি প্রতিরোধে বঙ্গবন্ধুর দিক-নির্দেশনায় অনুপ্রাণিত হয়ে দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলন জোরদার করতে অধিক সংখ্যক তরুণ শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণের লক্ষ্যে পটিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এবং সচেতন নাগরিক কমিটি (সনাক)-পটিয়া, টিআইবি যৌথভাবে স্কুল পর্যায়ে নবম ও দশম শ্রেনীর শিক্ষার্থীদের নিয়ে আন্ত: বিদ্যালয় ‘বঙ্গবন্ধুর দুর্নীতি বিরোধী বক্তব্ ‘ প্রতিযোগিতা ২৯ আগস্ট ২০২২, সোমবার খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সচেতন নাগরিক কমিটি (সনাক) পটিয়ার সভাপতি অধ্যাপক অজিত কুমার মিত্র।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মাইনুদ্দিন মজুমদার।

অনুষ্ঠিত “বঙ্গবন্ধুর দুর্নীতি বিরোধী বক্তব্য” প্রতিযোগিতায় পটিয়া উপজেলার ৯ টি বিদ্যালয় থেকে ১৭ জন প্রতিযোগী অংশ গ্রহন করেন। অংশ গ্রহণকারী প্রতিযোগিরা বঙ্গবন্ধুর স্বপ্ন দুর্নীতিমুক্ত দেশ গড়তে জাতির জনক বঙ্গবন্ধু বিভিন্ন সময়ে ও বিভিন্ন অনুষ্ঠান যে ভাষণ/ বক্তব্য প্রদান করেছিলেন তা প্রতিযোগীরা চমৎকারভাবে বক্তৃতার মাধ্যমে তুলে ধরেন। প্রথম পর্বে “বঙ্গবন্ধুর দুর্নীতি বিরোধী বক্তব্য” প্রতিযোগিতায় মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন পটিয়া উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মীর আন নাজমুস সাকিব, বিচারকের দায়িত্ব পালন করেন পটিয়া সরকারি কলেজের সহ: অধ্যাপক আছমা ছিদ্দিকা, খলিলুর রহমান মহিলা ডিগ্রি কলেজের অধ্যাপক অভিজিৎ বড়ুয়া মানু এবং সনাক সদস্য এসএমএকে জাহাঙ্গীর। টাইম কিপারের দায়িত্ব পালন করেন ইয়েস সদস্য রুমি আক্তার। অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন সনাক পটিয়া টিআইবির এরিয়া কো-অ-র্ডিনেটর আবু নাছের এবং ইয়েস সদস্য দীপ্ত বড়ুয়া।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: মাইনুদ্দিন মজুমদার এবং উপস্থিত অন্যান্য অতিথিরা দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে তরুণ শিক্ষার্থীদের সক্ষমতা বৃদ্ধি এবং দুর্নীতি প্রতিরোধে বঙ্গবন্ধুর দিক-নির্দেশনায় অনুপ্রাণিত হয়ে দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন জোরদার করতে অধিক সংখ্যক তরুণ শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণের লক্ষে বিভিন্ন অনুপ্রেরনামূলক বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে আরো যুক্ত ছিলেন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক- অভিভাবক-শিক্ষার্থী, সনাক – ইয়েস- এসিজি সদস্যবৃন্দ এবং সনাক পটিয়া টিআইবি কর্মীবৃন্দ।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla