1. admin@purbobangla.net : purbobangla :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামে বর্ণিল আয়োজনে বন্দর দিবস উদযাপন তৎক্ষালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছিলেন, ‘ঘূর্ণিঝড়ে যত মানুষ মরার কথা ছিলো, তত মানুষ মরে নাই স্মরণ সভায় ওয়াসিকা আবারও আসছে তিনদিনের ‘হিট অ্যালার্ট’ চট্টগ্রামে কাল থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ

অর্থের বিনিময়ে সমঝোতা ! তানিয়ার মৃত্যু রহস্যঘেরা হত্যা নাকি অপমৃত্যু ?

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ১৬৭ বার পড়া হয়েছে

ফেরদৌস আলম অপু 
কলেজ ছাত্রী তানিয়া (২০) এর রহস্যজনক মৃত্যু হয়েছে ।তানিয়ার বাবা বেলালের ভাষ্যমতে তার মেয়ে তানিয়াকে হত্যা করেছে আনোয়ার হোসেন (৪০) আর একবার বলছে তানিয়া পেটে ব্যাথার কারনে আত্মহত্যা করেছে । আসল সত্য কোনটা ? এ নিয়ে চলছে নানান কানাঘুষা।

ঘটনা সূত্রে জানা যায়, গত ১০ জুলাই রবিবার রাত আনুমানিক ১২.১৫ টার সময় আনোয়ার হোসেনের দোকান চট্টগ্রাম নগরীর কলসী দিঘীরপাড় রোডে অবস্থিত ফজিলত মেডিকেল হলে ডিউটিরত অবস্থায় পেটের ব্যাথা অনুভব করলে সিএনজি যোগে মেডিকেল নেওয়ার পথে সিএনজির চাকা সাথে গলায় ওড়না পেছিয়ে আহত হলে তাৎক্ষনিকভাবে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন ।পরবর্তীতে ভিকটিম তানিয়া আক্তারের বাবা বেলাল বাদী হয়ে সংবাদের ভিত্তিতে ইপিজেড থানায় অপমৃত্যু মামলা নং-২৪/২২ তাং ১০/০৭/২০২২ রজু করা হয় ।
পুলিশ মামলাটি তদন্তকালে প্রাথমিক ভাবে জানতে পারে যে ভিকটিম তানিয়া গত ১০ জুলাই রাতে পেটে ব্যাথা অনুভব করলে সিএনজি যোগে হাসপাতালে নেওয়ার সময় কোন প্রত্যক্ষদর্শী সাক্ষী পায়নি । বাদীর মৃত্যু সংবাদের ঘটনাটি হত্যাকান্ড বলে সন্দেহ হওয়ায় এবং স্থানীয় লোকজনকে জিজ্ঞাসাবাদে ওই আসামী ভিকটিমের মৃত্যুর ঘটনার সাথে জড়িত থাকতে পারে মর্মে প্রাথমিকভাবে সাক্ষ্য প্রমান পাওয়ায় ওই আসামীকে (১০ জুলাই) রবিবার ইপিজেড থানা এলাকা হতে গ্রেফতার করে পুলিশ ।
আনোয়ার হোসেনের কথাবার্তায় অসংলগ্ন ও কৌশলী বলে মনে হচ্ছে । সে একেক সময় ভিন্ন ভিন্ন কথা বলছে । যে সকল তথ্য পাওয়া গিয়েছে তা যাচাই বাচাই করা হয় ।
এদিকে গত ১৭ জুলাই তানিয়ার বাবা বেলাল গ্রামের বাড়ি ভোলা থেকে চট্টগ্রামে আসেন। সাপ্তাহিক পূর্ব বাংলা প্রতিবেদকের সাথে দেখা করেন ও  বলেন আমি আমার মেয়ে হত্যার বিচার চাই আমার মেয়ে তানিয়াকে আনোয়ার হত্যা করেছে এখন আমাকেও ভয় ভীতি দেখাচ্ছে ।
বেলালের কাছে এই বিষয়ে জানতে চাইলে, বেলাল বলেন আমার মেয়েকে হত্যা করা হয়েছে। তিনি এই প্রতিনিধিকে বলেন আমার কাছে কিছু ফোন কল রেকর্ড আছে সেগুলো শুনলে বুঝতে পারবেন, ওরা আমাকে ভয় দেখিয়ে অপমৃত্যু মামলা করতে বাধ্য করেছে। ফোন রেকর্ড গুলো বিভিন্ন ব্যক্তির সাথে বেলাল এর তানিয়ার মৃত্যু নিয়ে কথোপকথন হয় । কল রেকর্ড সূত্রে জানা যায় হারুন নামের এর ব্যক্তি বেলালকে বারবার ফোনের মধ্যে টাকার প্রলোভন দিয়েছে ।
কে এই হারুন জানতে চাইলে ভিকটিম তানিয়ার বাবা বেলাল বলেন- হারুন আমার দূর সম্পর্কের মামাতো ভাই ।
হারুন আমার মেয়ে তানিয়াকে আনোয়াররের দোকানে চাকুরীর জন্য দিয়েছিল । আজ আমার মেয়ে নেই । আনোয়ার এর বড় ভাই ইব্রাহিম তার সাথে হারুনের ভালো যোগাযোগ রয়েছে। হারুন  তানিয়ার বাবা বেলালকে বলে টাকা নিয়ে আনোয়ার এর জামিন করিয়ে দিতে । কল রেকর্ডে এর সত্যতা পাওয়া যায় । ২ লক্ষ টাকা দেবার কথা বলে হারুন ভিকটিম তানিয়ার বাবা প্রথমে রাজি না হলেও পরে ফোনে তানিয়ার বেতনের টাকাসহ টাকা বাড়িয়ে দেবার কথা বলে হারুনকে ।
ফোনে হারুন তানিয়ার বাবা বেলালকে বলেন থানা থেকে ১ লক্ষ টাকা আপনাকে দিতে বলেছে আমি অনেক কষ্টে আনোয়ার এর ভাই ইব্রাহিমকে বুঝিয়ে ২ লক্ষ টাকা আপনাকে দিতে বলেছি । হারুন আরো বলেন তবে এখানে শর্ত আছে টাকা সব আপনি এখন পাবেন না আপনার কোন আত্মীর কাছে রাখবেন ,আনোয়ার এর জামিন ও মামলা খালাস হবার পর সব টাকা পাবেন।
এই কথা শুনে বেলাল প্রথমে রাজি হয়নি পরবর্তীতে ভিকটিম তানিয়ার বাবা বেলাল টাকার বিনিময়ে মামলা তুলে নিতে রাজি হয় ।
এই বিষয়ে বিস্তারিত জানতে আমরা ফোন করি হারুন এর ফোনে। তিনি টাকা লেনদেনের বিষয়টি অস্বীকার করেন । কল রেকর্ড এর কথা বললে উত্তিজিত হয়ে প্রতিবেদককে হুমকি প্রদান ও অকথ্য ভাষায় গালমন্দ করেন ।
এবার জানা যাক কল রেকর্ডে কি কি কথা হয়েছিল, কিভাবে তানিয়ার মৃত্যু হয়েছে সে বিষয়ে তানিয়ার মা ও বাবার সাথে হারুনের কথা হয় তানিয়ার নিজ বাড়ীতে, সেই সময় হারুনের কথা রেকর্ড করেন তানিয়ার বাবা বেলাল ।
২৫ জুলাই একটি অনলাইন ফেসবুক চ্যানেলে ভিকটিম তানিয়ার বাবা বেলাল ও হারুন বলেন তানিয়াকে কেউ হত্যা করেনি, তানিয়ার পেটে ব্যাথার কারনে আত্মহত্যা করেছে। বেলাল আরো বলেন আমি আনোয়ার মামার মুক্তি চাই আমার মেয়ে তানিয়া পেটে ব্যাথা সহ্য করতে না পেরে আত্মহত্যা করেছে, আনোয়ার মামা নির্দোষ ।
কে দোষী আর কে নির্দোষ তা আইন -শৃঙ্খলা বাহিনীর তদন্তের মাধ্যমে জানা যাবে । কিন্ত ভিকটিম তানিয়ার বাবার কথায় রহস্যঘেরা। তিনি কি তাহলে হারুনের মাধ্যমে ২লক্ষ টাকায় সমঝোতা করলেন ? কল রেকর্ড তেমনই আভাস দিচ্ছে ।

এদিকে আমাদের অনুসন্ধানে দেখা গেছে,  তানিয়াকে ফুসলিয়ে কাবিন ছাড়া বিয়ে করে আনোয়ার।এক পর্যায়ে কাবিন করার দাবি তুলে তানিয়া।এই কাবিনের কারণেই হারুনের সহযোগিতায় আনোয়ার হোসেন তানিয়াকে হত্যা করে।তা ছাড়া দীর্ঘদিন ধরে তানিয়াকে বেতনও দেননি আনোয়ার হোসেন।এইসব বিষয় তদন্ত করলে প্রকৃত ঘটনা বের হবে বলে নাম প্রকাশে অনিচ্ছুক ফজিলত মেডিকেল হলের আশেপাশের লোকজন জানান।এই বিষয়ে জানার জন্য আনোয়ার হোসেনের মোবাইলে ফোন করলে তিনি মেডিকেল হল করার এবং ওই হলের পরীক্ষানিরীক্ষা করার জন্য সিভিল সার্জন অফিস থেকে কোন অনুমোদন নেননি বলে জানান এবং বলেন আবেদনও করেনি।সাংবাদিক পরিচয় পাবার পর লাইনও কেটে দেয় আনোয়ার ।আনোয়ারের পক্ষ হয়ে সবুজ ও হারুন সাংবাদিকদের হুমকি ধমকিও দেয় হোয়াটস আপ নাম্বারে লিখে ।হারুনকে আটক করলে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে  বলে স্হানীয় লোকজন এই প্রতিনিধিকে বলেছে।।

এই বিষয়ে তদন্তকারী কর্মকর্তা চাংকু নাথ বলেন, ময়নাতদন্ত রিপোর্টে দেখা গেছে ঝুলন্ত অবস্হায় তানিয়ার মৃত্যে হয়েছে।এজাহারে সিএনজি চাকায় ওড়না পেছিয়ে মৃত্যুের কথা ঠিক নয়। ডরে ভয়ে আনোয়ার হোসেন মিথ্যা তথ্য দিয়েছে বলে সে আমার কাছে স্বীকারও করেছে।

খবর নিয়ে জানা গেছে, এই ফজিলত মেডিকেল হলে অনেক নষ্ট মেয়ে আসত। মোটা অংকের টাকার বিনিময়ে ভ্রণ নষ্ট করত তানিয়া ও আনোয়ার।মেয়াদ উত্তীর্ণ ও নিম্ন মানের ঔষধ বিক্রি হত এখানে।অন্য কেউ না জানলেও আনোয়ার হোসেনের সেক্স ও মাদক বেচাবিক্রির তথ্যও জানত তানিয়া ।এসব কারণেও তানিয়াকে হত্যা করতে পারে আনোয়ার। বিষয়টি তদন্ত হওয়া দরকার বলে মনে করছে বিশিষ্ট মানবাধিকা কর্মী ও আইনকন্ঠের সম্পাদক এডভোকেট ফয়েজুর রহমান বেলাল।

 

 

 

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla