1. admin@purbobangla.net : purbobangla :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

মিরসরাইয়ে এসএসসি ২০০০ ব্যাচ এর অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ১১৮ বার পড়া হয়েছে

 

মিরসরাই প্রতিনিধি

“এসো বন্ধু সম্মান শ্রদ্ধা আর ভালোবাসায়, বন্ধুত্বের আকাশটাকে সাজাই”  শ্লোগানকে সামনে রেখে মিরসরাই উপজেলা এসএসসি ২০০০ ব্যাচের উদ্যোগে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বন্ধুদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে ছোট্ট অভিষেক অনুষ্ঠান এক বিশাল মিলন মেলায় পরিণত হয়েছে।
শুক্রবার ১২ আগস্ট উপজেলার কৃত্রিম নান্দনিক শিশু পার্ক আরশিনগর ফিউচার পার্কে এ অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসএসসি ২০০০ ব্যাচের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে জানানো হয়, সম্মান শ্রদ্ধা ও ভালোবাসার মধ্য দিয়ে বন্ধুত্বের সম্পর্ককে সুমধুর ও সুন্দর কাঠামোয় আবদ্ধ করে সমমানা বন্ধুদের নিয়ে আজকের এই আয়োজন।

আয়োজনকে ঘিরে গত দুই মাস ধরে দাায়িত্বশীল বন্ধুরা অক্লান্ত পরিশ্রম করেছে। তাদের পরিশ্রমের ফলস্বরূপ আজকের এই মহামিলন মেলায় পরিণত হয়েছে। সকল বন্ধুদের গায়ে লাল পোশাকে যেন কৃষ্ণচুড়ার রঙ বয়ে বেড়া্েছ। সবার মাঝে যেন ফিরে এসেছে সেই স্কুল জীবনের বাঁধ ভাঙ্গা তারুণ্যের উচ্ছ¡াস।

হাসি ঠাট্টা আনন্দ স্মৃতিচারণ সবমিলিয়ে আনন্দঘন পরিবেমের বহিঃপ্রকাশ হয়েছে আজকের এই মিলন মেলা। মিলন মেলায় মিরসরাই উপজেলার এসএসসি ২০০০ ব্যাচের প্রায় ২শ থেকে ২শ ৫০ জন প্রাক্তন ছাত্র অংশগ্রহণ করে অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করে।
সকাল দশটায় পবিত্র কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। সকল বন্ধুদের অংশ গ্রহণে জাতীয় সংগীত পরিচালনা করা হয়। প্রায়াত বন্ধুদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত, ১৫ ই আগস্ট নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার প্রয়াত পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা ও স্বাধীনতা যুদ্ধে তিন লক্ষ শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়। পরবর্তীতে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত বন্ধুদের শুভেচ্ছা বক্তব্য ও সারাদেশ থেকে আগত জেলা-উপজেলার বিভিন্ন বন্ধুদের মধ্য থেকে স্বাগত বক্তব্য প্রদান করা হয়। বক্তব্য শেষে স্কুল ভিত্তিক ফটোসেশন করা হয়। পরবর্তী জুমার নামাজের বিরতি শেষে দুপুরের মধ্যাহ্ন ভোজ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ এর মধ্য দিয়ে সন্ধ্যা ৭টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
তবে অনুষ্ঠানের ব্যতিক্রমী আয়োজন সকলের নজর কেড়েছে। অনুষ্ঠানের কেন্দ্রস্থল ও সারা এলাকা জুড়ে দেয়ালে দেয়ালে শোভা পেয়েছে মাদ ও যৌতুক বিরোধী শ্লোগান। অনুষ্ঠানের আয়োজকরা বলেন মাদক ও যৌতুক একটি বড় সামাজিক ব্যাধি আমাদের অনুষ্ঠানের মধ্যদিয়ে সমাজের মানুষ কে মাদক ও যৌতুক বিষয়ে সচেতক করাও একটা আমদের লক্ষ। এছাড়া তারা আরো বলেন বন্ধুদের সম্পর্কে সৃদৃঢ় রাখতে মাসিক ত্রৈমাসিক নিয়মিত ভাবে বিভিন্ন অনুষ্ঠানাদি পরিচালনা করা হবে।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla