1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে কুমিরা ঘাট দিয়ে পালাচ্ছে রোহিঙ্গারা, খবর পেয়েও আটক করেনি নৌ পুলিশ ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো বায়েজিদে টোকেন বাণিজ্য নিষিদ্ধ অটোরিক্সা অবাধেই চলছে ট্রাফিক পুলিশ চাঁদা পেয়েই নিরব ১১ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য ডবলমুরিং- এ ভুয়া নারী পুলিশ কনস্টেবল আটক বিএসসি মর্যাদা পাওয়া নিয়ে আইইবি’ বিরুপ প্রতিক্রিয়া অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য – আইডিইবি সীতাকুণ্ডে অবৈধ বালু উত্তোলন দিয়ে কে আর অক্সিজেন পুরাতন কুমারী খাল ভরাট করছে একজন মন্ত্রী সমর্থিত আরেকজন এমপি সমর্থিত আর আমি হচ্ছি সাধারণ জনগণ সমর্থিত- তৌহিদ  মিরপুর-পল্লবীর মটস: মানবিক ভ্রাতৃত্ব গঠনে কৃষি ও কারিগরি প্রশিক্ষণে এগিয়ে জাফর হায়াতের মৃত্যবার্ষিকী আজ

অধ্যাপক মোহাম্মদ খালেদ ছিলেন অসামান্য ও অতুলনীয় ব্যক্তিত্ব – নঈম উদ্দিন চৌধুরী

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ বুধবার, ৬ জুলাই, ২০২২
  • ১৬৩ বার পড়া হয়েছে

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন আহমেদ চৌধুরী বলেন, অধ্যাপক মোহাম্মদ খালেদ ছিলেন অসামান্য ও অতুলনীয় ব্যক্তিত্ব। এ দেশের সংবাদপত্র ও সাংবাদিকতার জগতে তাঁর অবদান অপরিসীম। তিনি বলেন, বাংলাদেশের জাতীয় রাজনীতিতেও অধ্যাপক খালেদ দায়িত্বশীল ও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। স্বাধীন বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির সদস্য হিসেবে তিনি কাজ করেছেন। তিনি ছিলেন এক জ্যোতির্ময় নক্ষত্র। দৈনিক আজাদীর সম্পাদক, সাবেক সংসদ ও স্বাধীনতা পদকে ভূষিত জ্যোতির্ময় নক্ষত্র অধ্যাপক মোহাম্মদ খালেদের শততম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা স্মৃতি পরিষদের উদ্যোগে ৬ জুলাই ২০২২ খ্রি. সকালে নগরীর একটি শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত আলোচনা সভা ও ধর্মীয় অনুষ্ঠানে প্রধান অতিথি’র ভাষণে তিনি এসব কথা বলেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম ‘অধ্যাপক মোহাম্মদ খালেদ জ্যোতির্ময় নক্ষত্র’ শীর্ষক একটি প্রবন্ধ উপস্থাপন করেন। আলোচনা করেন আওয়ামী লীগ নেতা সৈয়দ মাহমুদুল হক, এ কে জাহেদ চৌধুরী, সাহাব উদ্দিন, ডা. মো. জামাল উদ্দিন, মীর আবদুর রহমান মামুন, আলী আহমদ শাহীন, জাবেদুল ইসলাম শিপন, শহীদুল ইসলাম সুমন, আবদুস সাত্তার, রিয়াতুল করিম, বোরহান উদ্দিন গিফারী ও এসএম হুমায়ুন কবির আজাদ সহ অন্যরা। আলোচনার সভার পূর্বের মরহুম অধ্যাপক মোহাম্মদ খালেদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla