1. [email protected] : purbobangla :
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১২:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বাংলাদেশ ফাইন্যান্স বাংলাদেশে ইসলামিক অর্থায়নের বিশাল সম্ভাবনার সু্যোগ কাজে লাগাতে পারে চিটাগাং ক্লাব লিঃ এমপ্লয়ীজ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন লায়ন দিলুয়ারা কামালের সৌজন্যে আনোয়ারায় সহস্রাধিক রোগী পেলো বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা ও ছানি অপারেশনের সুযোগ বাংলাদেশ ডিজিটাল সার্ভের পর আর কোনো জরিপের প্রয়োজন নেই – ভূমিমন্ত্রী একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ দক্ষিন হালিশহর ক্রীড়া সংস্থার আয়োজনে মুজিব বর্ষ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে কাশেম স্মৃতি,রার্নাস আপ-নয়ারহাট ক্রীড়া সংস্থা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সদরঘাট থানা কমিটির সম্মেলন অনুষ্ঠিত চট্টগ্রামে নতুন রূপে যাত্রা শুরু করলো ইমার্ট পারকীতে অবশেষে চেয়ারম্যানের আহ্বানে দু’পক্ষের সমজোতা কিন্তু নঈমের দোকান ভাংচুরের ক্ষতিপূরণ দেবে কে? আজ থেকেই গণপরিবহনে নতুন নিয়ম চালু

চট্টগ্রামে ১ রাজাকারপুত্রসহ ২০ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ২৯৬ Time View

এম. জসিম উদ্দিন

দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করার দায়ে চট্টগ্রামের তিন উপজেলার ২০ জন নেতাকর্মীকে বহিষ্কার করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ।

গত ৮ ডিসেম্বর বুধবার বিকাল ৩ টায় সংগঠনের আন্দরকিল্লাস্থ কার্যালয়ে সংগঠনের সভাপতি মোসলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে আওয়ামীলীগের কার্যকরি পরিষদের সভার সিদ্ধান্ত অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে । প্রসংগত, আগামী ৫ জানুয়ারী উল্লেখিত উপজেলাসমুহের নির্বাচন অনুষ্ঠিত হবে ।

দক্ষিণ চট্টগ্রামের  আনোয়ারা,  চন্দনাইশ ও বোয়ালখালী  উপজেলায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানিয়েছেন তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপরিশ পাঠানো হয়েছে।

আনোয়ারা

৩নং রায়পুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আমিন শরিফ ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য প্রবাসী ফজলুল কাদের। বরুমচড়া ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগ সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বশর। সদর ইউনিয়নে চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম টিপু ও বারশত ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আমিনুল হক চৌধুরী।

বোয়ালখালী

বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগ সদস্য গিয়াস উদ্দিন সোহেল। সারোয়াতলী ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগ উপদেষ্টা কমিটির সদস্য এ এম এম ইউসুফ চৌধুরী।

চরণদ্বীপ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক নুরুল আমিন খান। ৮ নং শ্রীপুর খরন্দ্বীপ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন।

চন্দনাইশ

কাঞ্চনাবাদ ইউনিয়নে আবদুস শুক্কুর, হাশিমপুর ইউনিয়নে আলমগীর ইসলাম, আমির সাইফুদ্দীন ও মোজাম্মেল হক, ধোপাছড়ি ইউনিয়নে মোরশেদুল আলম, বরমা ইউনিয়নে জাবেদ গাউছ মিল্টন ও খোরশেদুল আলম টিটু, বরকল ইউনিয়নে আবদুর রহিম ও রাশেদুল আলম, বৈলতলী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এড.আনোয়ারুল মোস্তফা চৌধুরী দুলাল।

বিদ্রোহী প্রার্থীর পক্ষে অর্থাৎ নৌকা প্রতীকের বিরুদ্ধে যেসব নেতা কাজ করছেন বা প্রচার-প্রচারনায় অংশগ্রহণ করছেন তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা গেছে। প্রসংগত বিদ্রোহী ২০ বহিষ্কারের মধ্যে ১ জন রাজাকারপুত্রও রয়েছেন।

Write to Jashim Uddin
শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla