1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪ চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা

এটা তো মধ্য যুগ নয়, এটা আধুনিক যুগ- ডিআইজি

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ২১৪ বার পড়া হয়েছে

বাবর মুনাফ

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন বিপিএম (বার) বলেছেন, সাম্প্রতিককালে কয়েক সপ্তাহের ঘটনাবলীতে সবারই হৃদয়ে একটা ক্ষত হয়েছে, একটা দাগ হয়েছে। মানুষে মানুষে ঝগড়া লাগে, বিভিন্ন বিষয় নিয়ে কথাকাটাকাটি হয়, মারামারিও হয়। ধর্মীয় কারণে কেন হবে বলতে পারবেন? কোন ধর্মে আছে যে, ধর্মীয় কারণে তুমি অন্য ধর্মের লোকের ওপর আঘাত করতে পারবে ?

শনিবার (৩০ অক্টেবর) সকাল ১১টায় উপজেলার একটি কমিউনিটি সেন্টারে বোয়ালখালী থানা পুলিশ আয়োজিত কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। বক্তব্যে তিনি বলেন, আমি কোথাও পেলাম না, অন্যের সম্পদের ওপর, ব্যক্তির ওপর আঘাত করা যায়। কেউ যদি করে, তার বিচার হবে। বিচারের প্রচলিত বিধান আছে, আইন আছে। সেই অনুযায়ী তার বিচার হবে। তিনি বলেন, ধর্মের অবমাননা করার জন্য আপনার যদি খারাপ লাগে, কষ্ট লাগে আপনি প্রতিবাদ করতে পারবেন, প্রতিবাদের ভাষা আছে। আপনি নিন্দা জ্ঞাপন করবেন, বিচারের দাবি করবেন, বিচার চাইবেন, গ্রেফতার চাইবেন। সবই আপনি চাইতে পারেন এবং এর নামে সম্প্রতি যা হলো তা কারোরই কাম্য নয়। ঘটনা কুমিল্লাই। পবিত্র কোরআন শরীফ পূজা মন্ডপে রেখে দিয়েছে তা অবশ্যই অপরাধ। সবার মনে আঘাত লাগবে। তো আমার কাজ কি? যে এই কাজটা করেছে তাকে খুঁজে বের করা, তাকে বিচারের আওতায় নিয়ে আসা। নাকি এর জন্য অন্যের বাড়িতে আক্রমণ করা? নোয়াখালীর মানুষ কি দোষ করলো, লক্ষ্মীপুরের মানুষ কি দোষ করলো? কক্সবাজার-চকরিয়ার মানুষ কি দোষ করলো? কি হুজুগে আমরা চলি। এটা তো মধ্য যুগ নয়, এটা আধুনিক যুগ। তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ একজন মেসেজ দিলো, তার যাচাই বাছাই না করে, যে দিলো তার পরিচয় না জেনে আমরা দৌঁড়াতে শুরু করলাম। মনে রাখতে হবে এদেশ অনেক রক্তের বিনিময়ে পাওয়া। এদেশ সকলের। আমরা শান্তি চাই, শৃঙ্খলা চাই। বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিমের সভাপতিত্বে আয়োজিত এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ। থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলামের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক পিপিএম, জেলা আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন এমরান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. নুরুল আলম, ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এস এম সেলিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার ও পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর। এছাড়াও বিভিন্ন পর্যায়ের অন্যান্য অতিথিবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla