চট্টগ্রাম  ১৬নং চকবাজারের কাউন্সিলর পদে উপনির্বাচন  ৭ অক্টোম্বর সম্পন্ন হয়েছে। এতে মোট ২১ প্রার্থীর মধ্যে কারাগারে থেকেও নগরের কিশোর গ্যাং লিডার বলে পরিচিত স্থানীয় যুবলীগ নেতা নুর মোস্তফা টিনু ৭৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তবে অন্যান্য প্রার্থীদের মতো এক অষ্টমাংশ ভোট না পাওয়ায় বিজয়ী প্রার্থী টিনুও জামানাত হারাচ্ছেন।
রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর হোসেন নিজ কার্যালয়ে এ ঘোষণা দেন। তিনি জানান, মোট ভোট গ্রহণ হয়েছে ৬৯৩২টি। শতকরা হারে যা ২১ দশমিক ৬৩ শতাংশ। আর বিধি অনুসারে কোন প্রার্থী আট ভাগের একভাগ ভোট না পাওয়ায় সবার জামানত বাজেয়াপ্ত করা হবে।
এর আগে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয়। নির্বাচনে মোট প্রার্থী ছিলো ২১ জন। এদের মধ্যে ২০ জনই আওয়ামী লীগের প্রার্থী।বাকি একজন বিএনপি সমর্থিত।

জানা যায়, এই ওয়ার্ডের ৭ বারের নির্বাচিত কাউন্সিলর সাইয়্যেদ গোলাম হায়দার মিন্টু মৃত্যুর পর শূন্য পদে  এই উপ নির্বাচনে মোট ভোটার ৩২ হাজার ৪১ জন ভোটারের মধ্যে ১৬ হাজার ২১৬ জন পুরুষ ভোটার। মোট ১৫ জন প্রিজাইডিং অফিসার, ৮৬ জন সহজারী প্রিজাইডিং অফিসার ও ১৭২ জন পোলিং অফিসারসহ ২৭৩ জন কর্মকর্তা নির্বাচনে দায়িত্বপালন করছেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রতিটি কেন্দ্রে ৬ থেকে ১০ জন পুলিশ সদস্যের পাশাপাশি ১৪ জন আনসার সদস্য মোতায়েন ছিলো।