1. admin@purbobangla.net : purbobangla :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
আবারও আসছে তিনদিনের ‘হিট অ্যালার্ট’ চট্টগ্রামে কাল থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল সীতাকুণ্ডে বৃষ্টির জন্য ইস্তাহার নামাজ আদায় শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত সীতাকুণ্ড উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে ভোটের যুদ্ধ সন্দ্বীপে পরকীয়ার অভিযোগ তুলে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা অভিযুক্ত স্বামী গ্রেফতার  চট্টগ্রামে র‌্যাবের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৪

সীতাকুণ্ডে অপরিকল্পিত বর্জ্য ব্যবস্হাপনায় ভোগান্তি চরমে

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩০ বার পড়া হয়েছে

মোঃ নাঈম জাহাঙ্গীর 

সীতাকুন্ড থানার রাজধানী খ্যাত সীতাকুণ্ড পৌরসভা একটি প্রথম শ্রেণির পৌরসভা । এখানে রয়েছে সীতাকুণ্ড থানা, উপজেলা ভবন, সহকারী কমিশনার (এসিল্যান্ড) এর অফিসসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি অফিস এবং সীতাকুণ্ড পৌরসভা একটি পর্যটন নগরী হিসেবে পরিচিত সারা বাংলাদেশে।

অথচ সেই সীতাকুণ্ড পৌরসভার একেবারে প্রাণকেন্দ্রে ঢাকা চট্টগ্রাম হাইওয়ে রোড সংলগ্ন শেখপাড়া নামক স্থানে ময়লার ভাগাড় রয়েছে। যেখানে প্রতিদিন সীতাকুণ্ড পৌরসভা এলাকার ময়লাসহ আশে পাশের এলাকা থেকে টনে টনে ময়লা ফেলা হচ্ছে।

বিভিন্ন এলাকার ফার্মের মরা মুরগী, হেচারীর পঁচা ডিম, গরু ছাগলের বর্জ্য, বাসা বাড়ির বর্জ্য, হাট বাজারের বর্জ্য ফেলা হচ্ছে সেখানে। ডিমসহ বিভিন্ন পঁচা জিনিসের দূর্গন্ধে অতিষ্ঠ ঢাকা চট্টগ্রাম হাইওয়ে রোডে চলাচলরত যাত্রী ও সীতাকুণ্ড পৌরসভার বাসিন্দারা। ময়লার কারণে অত্র এলাকায় সৃষ্টি হচ্ছে সাধারণ মানুষের বিভিন্ন রোগব্যাধি ডেঙ্গু ডাইরিয়াসহ মারাত্মক পরিবেশ দূষণ। অতএব ময়লার ভাগাড়টি সীতাকুণ্ড পৌরসভা থেকে সরিয়ে জনবসতি থেকে দুরে, কোন সরকারি খাস জায়গায় দ্রুত স্থানান্তরের দাবি সীতাকুণ্ড পৌরসভার সাধারণ বাসিন্দাদের।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla