1. admin@purbobangla.net : purbobangla :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:৪৮ অপরাহ্ন

সঙ্কট মোকাবেলায় ভারতকে সহায়তার প্রস্তাব দিলো থাইল্যান্ড

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ রবিবার, ২ মে, ২০২১
  • ১৪১ বার পড়া হয়েছে

কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতকে জরুরী চিকিৎসা সরঞ্জাম দিয়ে সহযোগিতার প্রস্তাব দিয়েছে থাইল্যান্ড। মহামারী মোকাবেলায় দেশটিতে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেন্ট্রেটর, অক্সিজেন জেনারেটর, ক্রায়োজেনিক অক্সিজেন ট্যাঙ্ক পাঠানোর প্রস্তাব দিয়েছে তাঁরা। থাই প্রধানমন্ত্রী জেনারেল চান-ও-চা দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ভারতকে এই সহযোগিতার প্রস্তাব পাঠিয়েছেন।

এদিকে, মাতৃভূমির দুর্দিনে ইতোমধ্যে সহায়তা পাঠাতে আরম্ভ করেছে থাইল্যান্ডে বসবাসরত ভারতীয় সম্প্রদায়। আশিয়ান ভূক্ত দেশটিতে অবস্থিত ভারতীয় দূতাবাস এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে ইতোমধ্যে ১১ টি ক্রায়োজেনিক ট্যাঙ্ক অনুদান হিসেবে পাঠিয়েছেন তাঁরা। গত ২৬-২৮ এপ্রিল সময়কালে আইএএফ সি-১৭ ট্রান্সপোর্ট এয়ারক্রাফটের মাধ্যমে উক্ত ট্যাঙ্ক গুলো ভারতে নিয়ে আসা হয়।

অন্যদিকে, ভারতে অবস্থিত থাই দূতাবাসের কয়েকজন কর্মকর্তাকে সরিয়ে নেয়ার জন্য গত বৃহস্পতিবার থাই এয়ার ফোর্সের একটি বিশেষ বিমান ভারতে পাঠিয়েছে থাই সরকার। উক্ত বিমানটিতে মহামারী মোকাবেলায় ভারতীয় রেডক্রসের জন্য থাই সরকারের পক্ষ থেকে ১৫ টি অক্সিজেন কনসেন্ট্রেটর এবং ব্যাংককে অবস্থিত হিন্দু সমাজের পক্ষ থেকে আরও ১৫ টি অক্সিজেন কনসেন্ট্রেটর উপহার হিসেবে নিয়ে আসা হয়।

এছাড়াও, থাইল্যান্ডে অবস্থিত ভারতীয় সমিতির পক্ষ থেকে আরও ১০০ টি অক্সিজেন সিলিন্ডার পাঠানোর প্রস্তাব দেয়া হয়েছে।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla