1. admin@purbobangla.net : purbobangla :
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ করেছে ২১নং জামালখান ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি জুবায়ের আলম আশিক দেশে ২০ হাজার শিশু ডায়াবেটিসে ভুগছে মনজুর আলম প্রতিষ্ঠিত নতুন ৩ টি জামে মসজিদ জুম্মার নামাজ আদায় এর মাধ্যমে শুভ উদ্বোধন তরুণ প্রজন্মকে কৃষি উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসতে হবে –  সিমিন হোসেন পতেঙ্গা চরপাড়ায় অবৈধ অনুমোদহীন আইসক্রীম ফ্যাক্টরীঃ প্লাস্টিক ফ্যাক্টরী লোকেরাই আইসক্রীম ফ্যাক্টরীরও কর্মী গনচিনি, চ্যাকারাইন, লোংরা পানি ও বিষক্ত ক্যামিক্যাল ব্যবহার সীতাকুণ্ডের গুলিয়াখীতে ‘সবুজ চুড়ি আন্দোলনে ২৫শ তালগাছ রোপন সাংবাদিক ওমর ফারুকের ইন্তেকাল ২৯ শে এপ্রিল নিহতদের স্মরণে সাহিত্য পাঠচক্রের স্মরণ সভা পথচারীদের মাঝে শরবত, পানি ও গামছা বিতরণ করলেন হেলাল আকবর চৌধুরী বাবর  হেলাল আকবর চৌধুরী বাবর পথচারীদের মধ্যে শান্তির শরবত বিতরণ করলেন

আফসারুল আমিনের আসনে নৌকার টিকিট পেলেন মহিউদ্দিন বাচ্চু

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ৩ জুলাই, ২০২৩
  • ৮৭ বার পড়া হয়েছে

 আফছারুল আমিনের আসনে নৌকার টিকিট পেয়েছেন নগর যুবলীগের সাবেক আহবায়ক ও আওয়ামীলীগ নেতা মহিউদ্দিন বাচ্চু।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সোমবার (৩ জুলাই) রাতে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দেন।

চট্টগ্রাম-১০ সংসদীয় আসনের (ডবলমুরিং-হালিশহর-খুলশী) উপ-নির্বাচন আগামী ৩০ জুলাই। এই আসনের উপ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার জন্য আওয়ামীলীগের ২৯ জন নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন।চট্টগ্রাম সিটি করপোরেশনের ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত চট্টগ্রাম-১০ সংসদীয় আসন।

আওয়ামী লীগের টিকিট পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেন ২৯ জন। এর মধ্যে প্রয়াত সাংসদ আফছারুল আমিনের স্ত্রী, ছেলে ও ভাই, মূল দল আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতারাও ছিলেন।

চট্টগ্রাম-১০ আসন থেকে ডা. আফছারুল আমিন ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকে পর পর তিনবার (২০০৮, ২০১৪ ও ২০১৮ সাল) সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। গত ২ জুন মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে ডা. আফছারুল আমিন মারা যান।

তাঁর মৃত্যুতে আসনটি শূন্য হওয়ায় আগামী ৩০ জুলাই এই আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ মঙ্গলবার (৪ জুলাই), মনোনয়নপত্র বাছাই হবে ৬ জুলাই, ৭ থেকে ৯ জুলাই পর্যন্ত আপিল করা যাবে, আপিল নিষ্পত্তি হবে ১০ থেকে ১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই এবং প্রতীক বরাদ্দ হবে ১৩ জুলাই।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla