1. admin@purbobangla.net : purbobangla :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ন্যাশনাল ব্যাংকের নতুন চেয়ারম্যান হলেন শিল্পপতি খলিলুর রহমান বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ করেছে ২১নং জামালখান ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি জুবায়ের আলম আশিক দেশে ২০ হাজার শিশু ডায়াবেটিসে ভুগছে মনজুর আলম প্রতিষ্ঠিত নতুন ৩ টি জামে মসজিদ জুম্মার নামাজ আদায় এর মাধ্যমে শুভ উদ্বোধন তরুণ প্রজন্মকে কৃষি উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসতে হবে –  সিমিন হোসেন পতেঙ্গা চরপাড়ায় অবৈধ অনুমোদহীন আইসক্রীম ফ্যাক্টরীঃ প্লাস্টিক ফ্যাক্টরী লোকেরাই আইসক্রীম ফ্যাক্টরীরও কর্মী গনচিনি, চ্যাকারাইন, লোংরা পানি ও বিষক্ত ক্যামিক্যাল ব্যবহার সীতাকুণ্ডের গুলিয়াখীতে ‘সবুজ চুড়ি আন্দোলনে ২৫শ তালগাছ রোপন সাংবাদিক ওমর ফারুকের ইন্তেকাল ২৯ শে এপ্রিল নিহতদের স্মরণে সাহিত্য পাঠচক্রের স্মরণ সভা পথচারীদের মাঝে শরবত, পানি ও গামছা বিতরণ করলেন হেলাল আকবর চৌধুরী বাবর 

খুশি ক্রেতা বিপাকে পিঁয়াজ মজুদদাররা, চট্টগ্রামে কমতে শুরু করেছে পিঁয়াজের দাম

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ বুধবার, ৭ জুন, ২০২৩
  • ১৩৪ বার পড়া হয়েছে

এ বছরের ১৫ই মার্চ পিঁয়াজ আমদানী বন্ধ ঘোষণার পর থেকে বাজারে প্রতি কেজি পিয়াজের মূল্য ছিলো ২৫-৩০ টাকা কেজি । এর পর ধাপে ধাপে বেড়েছে পিয়াঁজের দাম গত ২ দিন আগেও পিয়াঁজ কেজিতে ৯০-১০০ টাকায় বিক্রি হতো।

আমদানির খবরে চট্টগ্রামের খাতুনগঞ্জের পাইকারি বাজারে পিঁয়াজের দাম কমেছে। কেজি প্রতি ২৫ থেকে ৩০ টাকা কমে গতকাল পাইকারিতে প্রতি কেজি পিঁয়াজ মানভেদে ৬০ থেকে ৬৫ টাকায় বিক্রি হয়। তা ছাড়া ক্রেতাও ছিল কম। যার প্রভাব পড়েছে নগরীর খুচরা বাজারে ।

এদিকে, ভারত থেকে আমদানি করা পিঁয়াজ মঙ্গলবার রাতেই ছয়টি ট্রাক ৮৪ টন পিঁয়াজ নিয়ে প্রবেশ করে খাতুনগঞ্জে। বুধবার থেকে ভারতীয় পিঁয়াজ চট্টগ্রামের এই পাইকারি বাজারে বিক্রি হবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

ভারত থেকে পিঁয়াজ আমদানির অনুমতি দেওয়ার পর থেকে খাতুনগঞ্জে প্রতিদিনই কমছে পিঁয়াজের দাম। মূলত আমদানির খবরে দেশি পিঁয়াজের চাহিদা কমেছে। আজ প্রতি কেজি পিঁয়াজ মান ভেদে ৫০ থেকে ৬০ টাকায় বিক্রি করা হয়। ভারতের পিঁয়াজ আসার পর দেশি পিঁয়াজের দাম আরও কমবে। নগরীর চৌমুহনী কর্ণফুলী কাঁচা বাজারে এক পিঁয়াজ ক্রেতা বলেন, আমদানির অনুমতি আরও আগে দেওয়া উচিত ছিল। তাহলে পিঁয়াজের কেজি ১০০ টাকা পর্যন্ত যেত না। আমার মনে হয় পিঁয়াজের দাম আরো কমবে। তবে ভিন্ন মন্তব্য করেন এক খুচরা বিক্রেতা, ভারতের পিঁয়াজ বাজারে আসার কারনে আমরা ক্ষতির সম্মুখীন হয়েছি । যে দেশী পেঁয়াজ আমাদের পাইকারী ক্রয় মূল্য ৮০-৯০ টাকা সেই পিঁয়াজ এখন খুচরা বিক্রি করতে হচ্ছে ৫০-৬০ টাকায় । আর ভারতীয় পিঁয়াজ যা এসেছে তার অধিকাংশ পঁচা ও নষ্ট।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla