1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে কুমিরা ঘাট দিয়ে পালাচ্ছে রোহিঙ্গারা, খবর পেয়েও আটক করেনি নৌ পুলিশ ৬ তারিখে বাজেট দেবো, বাস্তবায়নও করবো বায়েজিদে টোকেন বাণিজ্য নিষিদ্ধ অটোরিক্সা অবাধেই চলছে ট্রাফিক পুলিশ চাঁদা পেয়েই নিরব ১১ হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাচ্ছে যুক্তরাজ্য ডবলমুরিং- এ ভুয়া নারী পুলিশ কনস্টেবল আটক বিএসসি মর্যাদা পাওয়া নিয়ে আইইবি’ বিরুপ প্রতিক্রিয়া অনভিপ্রেত ও অগ্রহণযোগ্য – আইডিইবি সীতাকুণ্ডে অবৈধ বালু উত্তোলন দিয়ে কে আর অক্সিজেন পুরাতন কুমারী খাল ভরাট করছে একজন মন্ত্রী সমর্থিত আরেকজন এমপি সমর্থিত আর আমি হচ্ছি সাধারণ জনগণ সমর্থিত- তৌহিদ  মিরপুর-পল্লবীর মটস: মানবিক ভ্রাতৃত্ব গঠনে কৃষি ও কারিগরি প্রশিক্ষণে এগিয়ে জাফর হায়াতের মৃত্যবার্ষিকী আজ

চট্টগ্রামে করোনায় ২ জনের মৃত্যু, আক্রান্ত ১ হাজার ১২১

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২
  • ১৪০ বার পড়া হয়েছে

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ২ রোগীর মৃত্যু হয়েছে। একই সঙ্গে ২৪ ঘণ্টায় নতুন ১ হাজার ১২১ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। সংক্রমণের হার ৩৫ দশমিক ৬৭ শতাংশ।

চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের (২৭ জানুয়ারি) প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর ১০ ল্যাবরেটরি এবং এন্টিজেন টেস্টে গতকাল ৩ হাজার ১৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ১ হাজার ১২১ জনের মধ্যে শহরের ৭৯৭ ও ১৪ উপজেলার ৩২৪ জন। উপজেলার ৩২৪ জনের মধ্যে হাটহাজারীতে ৪৭, ফটিকছড়িতে ৪৬, পটিয়ায় ৪২, মিরসরাইয়ে ৩৪, আনোয়ারায় ৩২, সাতকানিয়ায় ২৭, রাউজানে ১৯, বোয়ালখালীতে ১৬, রাঙ্গুনিয়ায় ১৫, বাঁশখালীতে ১৩, চন্দনাইশে ১২, লোহাগাড়ায় ১১, সীতাকুণ্ডে ৬ ও সন্দ্বীপে ৪ জন রয়েছেন। কর্ণফুলী উপজেলায় কোনো নতুন রোগি শনাক্ত হয়নি। জেলায় করোনায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ১৬ হাজার ৩৬ জনে। এর মধ্যে শহরের ৮৪ হাজার ৬৩৭ এবং গ্রামের ৩১ হাজার ৩৯৯ জন। গতকাল করোনায় আক্রান্ত গ্রামের ২ জন মারা যান। মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৩৫০ জন হয়েছে। এতে শহরের ৭২৯ ও গ্রামের ৬২১ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে গতকাল সবচেয়ে বেশি ৬৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শহরের ২২৯ ও গ্রামের ৪৯ জন পজিটিভ শনাক্ত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ২৩৪ জনের নমুনায় শহরের ৭৭ ও গ্রামের ১৪ জনের দেহে ভাইরাসের অস্তিত্ব মিলেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৫টি নমুনার মধ্যে শহরের ২৯ ও গ্রামের ১৭টিতে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে পরীক্ষিত ২০১টি নমুনায় শহরের ৬৪ ও গ্রামের ২৫টি আক্রান্ত শনাক্ত হয়। বিশেষায়িত কোভিড-১৯ চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএলে ৪২ জনের নমুনা পরীক্ষা করলে শহরের ২৬ ও গ্রামের ২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।সবটুকু জানতে ক্লিক করুন

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla