1. admin@purbobangla.net : purbobangla :
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ন্যাশনাল ব্যাংকের নতুন চেয়ারম্যান হলেন শিল্পপতি খলিলুর রহমান বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ করেছে ২১নং জামালখান ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি জুবায়ের আলম আশিক দেশে ২০ হাজার শিশু ডায়াবেটিসে ভুগছে মনজুর আলম প্রতিষ্ঠিত নতুন ৩ টি জামে মসজিদ জুম্মার নামাজ আদায় এর মাধ্যমে শুভ উদ্বোধন তরুণ প্রজন্মকে কৃষি উদ্যোক্তা হিসেবে এগিয়ে আসতে হবে –  সিমিন হোসেন পতেঙ্গা চরপাড়ায় অবৈধ অনুমোদহীন আইসক্রীম ফ্যাক্টরীঃ প্লাস্টিক ফ্যাক্টরী লোকেরাই আইসক্রীম ফ্যাক্টরীরও কর্মী গনচিনি, চ্যাকারাইন, লোংরা পানি ও বিষক্ত ক্যামিক্যাল ব্যবহার সীতাকুণ্ডের গুলিয়াখীতে ‘সবুজ চুড়ি আন্দোলনে ২৫শ তালগাছ রোপন সাংবাদিক ওমর ফারুকের ইন্তেকাল ২৯ শে এপ্রিল নিহতদের স্মরণে সাহিত্য পাঠচক্রের স্মরণ সভা পথচারীদের মাঝে শরবত, পানি ও গামছা বিতরণ করলেন হেলাল আকবর চৌধুরী বাবর 

নবাবগঞ্জে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত 

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ২৫৪ বার পড়া হয়েছে

অলিউর রহমান মেরাজ
 দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে ল্যাম্ব হেলথ ও সিডার ফান্ড এর সহযোগিতায়, ল্যাম্ব- এ্যাডলোসেন্ট এন্ড কমিউনিটি ট্রান্সফরমেশন ও চার্চ এন্ড কমিউনিটি ট্রান্সফরমেশন এর বাস্তবায়নে “বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস” উদযাপন করা হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে এ উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।
বেসরকারি এনজিও প্রতিষ্ঠান ল্যাম্ব এর সার্বিক সহযোগিতায়  নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে সচেতনতা মূলক বক্তব্য প্রদান করেন উপজেলা স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ শাহজান আলী।
উক্ত অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার- ডাঃ মোঃ শাহ্জাহান আলী বলেন, “ জনগোষ্ঠীর বিরাট অংশ ভ্রান্ত ধারণা, কুসংস্কার ও চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। সেজন্য আত্মহত্যার হার কমানো ক্ষেত্রে কাউন্সিলিং সেবা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের নিজ পরিবার, সমাজে হতে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে।
এছাড়াও ল্যাম্ব- প্রজেক্ট ম্যানেজার, উৎপল মিন্জ বলেন, “অধিকাংশ কিশোর-কিশোরী বেশিরভাগ ক্ষেত্রে ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক অবহেলা ও বৈষম্যের শিকার, তারা বিভিন্নভাবে মানসিক রোগে আক্রান্ত। এর প্রধান কারণ মানসিক স্বাস্থ্য ও রোগ ও এর চিকিৎসার প্রতি জনগণের নেতিবাচক দৃষ্টিভঙ্গি। সেজন্য কমিউনিটি পর্যায়ে কাউন্সিলিং সেবা প্রচলন করা অতীব জরুরী”।
 এসময় উপস্থত ছিলেন উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্সে কর্মরত ডাক্টার ও কর্মকর্তা কর্মচারীরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন টেকনিক্যাল অর্ডিনেটর, ল্যাম্ব-এসিটি প্রজেক্ট মোঃ গোলাম মোস্তফা এছাড়াও  উপজেলা, এফডব্লিসি ও কমিউনিটি ক্লিনিক- এর স্বাস্থ্যকর্মীবৃন্দ, চেয়ারম্যানগণ, প্রজেক্ট স্টাফ ও সমাজের অন্যান্য গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla