1. admin@purbobangla.net : purbobangla :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
২৯ শে এপ্রিল নিহতদের স্মরণে সাহিত্য পাঠচক্রের স্মরণ সভা পথচারীদের মাঝে শরবত, পানি ও গামছা বিতরণ করলেন হেলাল আকবর চৌধুরী বাবর  হেলাল আকবর চৌধুরী বাবর পথচারীদের মধ্যে শান্তির শরবত বিতরণ করলেন চট্টগ্রামে বর্ণিল আয়োজনে বন্দর দিবস উদযাপন তৎক্ষালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছিলেন, ‘ঘূর্ণিঝড়ে যত মানুষ মরার কথা ছিলো, তত মানুষ মরে নাই স্মরণ সভায় ওয়াসিকা আবারও আসছে তিনদিনের ‘হিট অ্যালার্ট’ চট্টগ্রামে কাল থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল

৭৫ সদস্য বিশিষ্ট দক্ষিণ জেলা আওয়ামী লীগের কমিটি গঠন

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ২০৬ বার পড়া হয়েছে

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। সোমবার ৪ সেপ্টেম্বর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে কমিটির অনুমোদন দেন দলের  সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি ।

জানা গেছে,  ২০২২ সালের ১২ ডিসেম্বর চট্টগ্রাম নগরের জিমনেসিয়াম মাঠে অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলনে মোছলেম উদ্দিন আহমেদকে সভাপতি ও আওয়ামী লীগ নেতা মফিজুর রহমানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এই  সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এই ঘোষনা দেন। গত ৬ ফেব্রুয়ারি মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুর পর সহসভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী ভারপ্রাপ্ত সভাপতি হন। প্রধানমন্ত্রীর নিদের্শে দেশের সব ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদককে ভারমুক্ত করা হয়। এরই আলোকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী সভাপতি মনোনিত হন।

সহ সভাপতি হয়েছেন এসএস আবুল কালাম, আবুল কালাম চৌধুরী, মো. ইদ্রিস, হাবিবুর রহমান, আবু সুফিয়ান, শাহজাদা মহিউদ্দিন, মুজিবুর রহমান সিআইপি, অ্যাডভোকেট মুজিবুল হক, মো. কাশেম, মো. নাসির উদ্দিন ও আইয়ুব আলী।

যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে প্রদীপ কুমার দাশ, অ্যাড. জহির উদ্দিন ও মোসলেহ উদ্দিন মনসুরকে।সাংগঠনিক সম্পাদক হয়েছেন মোস্তাক আহমেদ আঙ্গুর, আ ন ম টিপু সুলতান এবং হায়দার আলী রনি। 

নতুন কমিটিতে সৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু কোষাধ্যক্ষ, অ্যাড. মির্জা কছির উদ্দিন আইন বিষয়ক সম্পাদক, গোলাম ফারুক ডলার কৃষি ও সমবায় সম্পাদক, আবদুল কাদের সুজন তথ্য ও গবেষণা সম্পাদক, মো. আবদুর রহিম ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, বিজয় কুমার বড়ুয়া দপ্তর সম্পাদক, মাহবুবুর রহমান শিবলী ধর্ম সম্পাদক, নুরুল আবছার চৌধুরী প্রচার ও প্রকাশনা সম্পাদক, বোরহান উদ্দিন এমরান বন ও পরিবেশ সম্পাদক, ইঞ্জি. আমানুর রশিদ হিরু বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক, খালেদা আক্তার চৌধুরী মহিলা সম্পাদক, অ্যাড. আবদুর রশিদ মুক্তিযুদ্ধ সম্পাদক, মো. ফারুক যুব ও ক্রীড়া সম্পাদক, আবসার উদ্দিন সেলিম, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক, আনিসুজ্জামন চৌধুরী রনি শিল্প ও বাণিজ্য সম্পাদক, খোরশেদ আলম শ্রম সম্পাদক, জয়নুল আবেদিন জুনু সাংস্কৃতিক সম্পাদক, ডা. তিমির বরণ চৌধুরী স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক, জসিম উদ্দীন উপ দপ্তর সম্পাদক এবং আবুল কালাম আজাদকে উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক করা হয়েছে।

নতুন  এই কমিটিতে সদস্য হয়েছেন সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শামসুল হক চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, মোস্তাফিজুর রহমান চৌধুরী, প্রফেসর ড. আবু রেজা মু. নেজামুদ্দীন নদভী, চেমন আরা তৈয়ব, নুরুল কৈয়ুম খান, সিদ্দিক আহমেদ বিকম , আবদুল মোতালেব, আ.ক.ম শামসুজ্জামান চৌধুরী, রাশেদ মনোয়ার, দেবব্রত দাশ, বিজন চক্রবতী, আবদুল্লাহ কবির লিটন, মাস্টার ফরিদুল আলম, আবদুল মালেক, আবু সৈয়দ, ব্যারিস্টার ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ, ড. জমির সিকদার, মো. শহীদুল কবির সেলিম, শাহাদাত হোসেন, গোলাম সরওয়ার মুরাদ, ইঞ্জি. মুনির উদ্দিন আহমদ, অধ্যক্ষ সরওয়ার আলম চৌধুরী, মোজাহেরুল আলম চৌধুরী, ডা. আ.ন.ম মিনহাজুর রহমান, আবু সালেহ চৌধুরী, জান মো. সিকদার, মো. সালাউদ্দীন সাকিব, মো. নাছির উদ্দিন, মুজাহিদ বিন কায়সার, আব্দুল কৈয়ুম চৌধুরী, নইমুল হক পারভেজ, মো. খোরশেদ আলম, রূপ কুমার নন্দী খোকন এবং ডা. নাছির উদ্দীন মাহমুদ।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla