1. admin@purbobangla.net : purbobangla :
বুধবার, ০১ মে ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
২৯ শে এপ্রিল নিহতদের স্মরণে সাহিত্য পাঠচক্রের স্মরণ সভা পথচারীদের মাঝে শরবত, পানি ও গামছা বিতরণ করলেন হেলাল আকবর চৌধুরী বাবর  হেলাল আকবর চৌধুরী বাবর পথচারীদের মধ্যে শান্তির শরবত বিতরণ করলেন চট্টগ্রামে বর্ণিল আয়োজনে বন্দর দিবস উদযাপন তৎক্ষালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া বলেছিলেন, ‘ঘূর্ণিঝড়ে যত মানুষ মরার কথা ছিলো, তত মানুষ মরে নাই স্মরণ সভায় ওয়াসিকা আবারও আসছে তিনদিনের ‘হিট অ্যালার্ট’ চট্টগ্রামে কাল থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক তাপদাহে পুড়ছে দেশ, ভাঙল ৭৬ বছরের রেকর্ড রাজধানীর সৌদি দূতাবাসে আগুন উত্তর চট্টগ্রামে এই প্রথম ফ্যাকো অপারেশন শুরু করছে চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল

আরশিনগর ফিউচার পার্কঃ আমি উদ্ধোধন করা মানে সরকারী ভূমি দখল করে অনৈতিক কাজের লাইসেন্স দেওয়া নয় – মোশাররফ

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ২১৯৮ বার পড়া হয়েছে

 আরশিনগর ফিউচার পার্ক’কে অবৈধ স্থাপনা অপসারণে সড়ক ও জনপথের ৭ দিনের উচ্ছেদ নোটিশ

 রাজনৈতিক নেতার ব্যাক্তিগত অবৈধ কর্মের দায় নেবেনা দল- এমপি আশরাফ উদ্দিন

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের মিরসরাইয়ে মধ্য সোনা পাহাড় এলাকায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের সাড়ে ৩ একর জমি অবৈধ দখল করে গড়ে তোলা বিতর্কিত আরশি নগর ফিউচার পার্ককে আইনি নোটিশ করেছে সওজ কর্তৃপক্ষ। নোটিশে ৭দিনের মধ্যে সওজ এর জমিতে আরশিনগর ফিউচার পার্কের সকল অবৈধ স্থাপনা ও মালামাল সরিয়ে নিতে আল্টিমেটাম দেওয়া হয়েছে।

সওজ কর্তৃক ইস্যু কৃত নোটিশের বর্ণনায় জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের (এন-১) ১৬৭ তম কিমি এ সড়ক ও জনপথ অধিদপ্তরের অধিগ্রহণকৃত ভূমিতে বিনা অনুমতিতে মো: নাছির উদ্দিন দিদার, পিতা- এনামুল হক মাষ্টার, ভগবতি পুর(৩নং ওয়ার্ড) জোরারগঞ্জ , মিরসরাই চট্টগ্রাম দ্ধারা স্থাপিত অবৈধ স্থাপনা (আরশিনগর ফিউচার পার্ক) এর অবকাঠামো ও মালামাল আগামী ৭ দিনের মধ্যে সরিয়ে নেয়ার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় সরকারী ভূমি হতে অবৈধ স্থাপনা অপসারণের লক্ষে যে কোন সময় আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করত অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে, এতে কোন প্রকার আপত্তি বা বাধা প্রদান করা যাবে না। বিষয়টি অতিব গুরুত্বপূর্ণ। নোটিশটির নমুনা কপি মিরসরাই উপজেলা ইউএনও মিনহাজুর রহমান ও জোরারগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বরারবর দেওয়া হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে আরশিনগর ফিউচার পার্কের স্বত্বাধিকারী নাছির উদ্দিন দিদার বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে হাজার হাজার অবৈধ স্থাপনা আছে সবারটা ভেঙ্গে ফেলতে পারলে আমারটাও ভাঙ্গবে। আমি একা স্থাপনা তৈরি করিনি অনেকেই সরকারী ভূমিতে স্থাপনা তৈরি করেছে। এ ছাড়া আমি সড়ক ও জনপথের কাছে জমি পাবো যার মামলা করা আছে আদালতে। আপনি আমার সাথে সরাসরি দেখা করুন তাহলেই সব বুঝতে পারবেন। এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের সীতাকূন্ড উপ বিভাগীয় প্রকৌশলি রোকন উদ্দিন খালেদ চৌধুরী জানান, ৭ দিনের মধ্যে যদি স্থাপনা অপসারণ না করে নিজ থেকে তাহলে আমরা ল্যান্ড ডিমার্কিং করবো আমাদের সার্ভেয়ার দিয়ে এবং সেখানে খুঁটি স্থাপন করা হবে। এ ছাড়া তাকে ফাইনাল নোটিশ করা হবে, ফাইনাল নোটিশ মোতাবেকও যদি স্থাপনা অপসারণ না করে তাহলে আমরা ভেঙ্গে ফেলতে বাধ্য হবো। চট্টগ্রাম বিভাগীয় প্রকৌশলী পিন্টু চাকমা এই প্রতিনিধিকে জানান, আমরা আইনি প্রক্রিয়ায় আছি। যথাযথ আইনি প্রক্রিয়ার মাধ্যমে সরকারী সম্পত্তি অবৈধ দখলদার মুক্ত করা হবে। সরকারী সম্পত্তি দখল মুক্ত করার জন্য যা যা প্রয়োজন আমরা সবই সম্পন্ন করবো। নাছির উদ্দিন দিদার মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক হওয়ায় সরকার দলীয় ক্ষমতার অপব্যবহার করে সরকারী সম্পত্তি দখল করেছে। স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি কে দিয়ে পার্কের উদ্ধোধন করিয়েছেন। এই ব্যাপারে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, কোন রাজনৈতিক নেতা দলিয় ক্ষমতার অপব্যবহার করে কোন অবৈধ কর্মকান্ড করলে তার দায়ভার দল গ্রহণ করবে না।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ভূইয়া বলেন, আরশী নগর ফিউচার পার্ক যে অবৈধ কর্মকান্ড করছে তাতে মিরসরাইয়ের আর্থ সামাজিকতায় বিরুপ প্রভাব পড়ছে। এখানে উঠতি বয়সের মেয়েদের এনে শ্লীলতা হানি করা হচ্ছে এ ছাড়া প্রবাসীর স্ত্রীদের এনে তাদের সাথে অনৈতিক কাজ করছে দুষ্কৃতিকারীরা। মিরসরাই উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, সওজ অথবা রেলওয়ে যদি তাদের সম্পত্তি দখল মুক্ত করতে আসে তাদের উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে কেউ বাঁধা দেবে না। এটা দলীয় বিষয় নয় নাছির উদ্দিন দিদার উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মানে সেই সব কিছু নয়। সে যদি কোন অনৈতিক কাজ করে তার দায় ভার কেন দল নেবে না ? যাদের জমি দখল করেছে তারা তাদের জমি উদ্ধার করুন।  এছাড়া সে যদি কোন অনৈতিক কর্মকান্ড পরিচালনা করে তাহলে প্রশাসন আছে তার বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নিবে। মিরসরাই সংসদীয় আসনের এমপি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেন, রাজনৈতিক নেতার ব্যাক্তিগত অবৈধ কর্মের দায় নেবে না দল। আমি উদ্বোধন করা মানে সরকারী ভূমি দখল করে অনৈতিক কাজের লাইসেন্স দেওয়া নয়। সে কি আমাকে বলেছে এটা (আরশিনগর ফিউচার পার্ক) সে অবৈধ ভাবে সরকারী ভূমি দখল করে অবৈধ ও অসামাজিক কাজ চালাবে ? কোন রাজনৈতিক নেতার অবৈধ কর্মকান্ডের ভার আমি নিতে পারিনা। আমি বিষয়টা দেখছি ।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla