1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে ৫টি চোরাই গরু ১টি পিকাপ একটি দেশী অস্ত্রসহ গ্রেফতার ৩ জন বিশ্বের প্রভাবশালীদের তালিকায় আলিয়া জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো সমাজসেবক মুহাম্মদ ইয়াছিন সওদাগর সংবর্ধিত বেড়েই চলছে সোনার দাম বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ দক্ষিণ হালিশহরে ২৯০ জেলে পরিবারের মাঝে চাউল বিতরণ কর্মসূচি . ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় প্রাইভেট কারসহ কয়েকটি গাড়িকে ট্রাকের চাপা, নিহত ১১ পতেঙ্গা লিংক রোডে পাজেরো গাড়ির ধাক্কায় বিদেশি নারী শিক্ষার্থীর মৃত্যু আনোয়ারায় আগুনে পুড়লো উঠান মাঝির ৪৬ ঘর

শাহসূফি হাফেজ ক্বারী মাওলানা মুহাম্মদ হোসাইন সাহেবের চেহলাম অনুষ্ঠান সম্পন্ন

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬৯ বার পড়া হয়েছে

প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ খতীব ও ইমাম শাহসূফি হাফেজ ক্বারী মাওলানা মুহাম্মদ হোসাইন সাহেবের চেহলাম অনুষ্ঠান আজ ১৬ সেপ্টেম্বর (শনিবার) বিকালে বাঁশখালী উপজেলার চাম্বলস্থ মাস্টার মুহাম্মদ আলীর বাড়ীতে ধর্মীয় ভাবগাম্ভীর্য উৎসবের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে।
অনুষ্ঠানের মধ্যে ছিল পবিত্র কোরআন খানি, মিলাদ মাহফিল, দোয়া, মুনাজাত ও তাবারুক বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাম্বল বাংলাবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতির কেন্দ্রীয় সহসভাপতি পীরে কামেল, হাদিয়ে জামান, মুফাচ্ছিরে কোরআন, আল্লামা মকছুদ আহমদ।
উপস্থিত ছিলেন লেখক ও গবেষক মাহমুদুল হক আনসারী, ছায়াপথ মানবাধিকার সংগঠনের সভাপতি সরওয়ার হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক মুহাম্মদ সেলিম উদ্দিন চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম উত্তর জেলার আহবায়ক মার্শেল কবির পান্নু, সদস্য সচিব শামসুল করিম লাভলু, চট্টগ্রাম উন্নয়ন পরিষদের সভাপতি প্রফেসর মুসা কলিমুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা এস এম শামসুল আলম চৌধুরী।
অনুষ্ঠানে লেখক ও গবেষক মাহমুদুল হক আনসারী বলেন, শাহসূফি হাফেজ ক্বারী মাওলানা মুহাম্মদ হোসাইন সাহেব দীর্ঘ দুই যুগ মসজিদ ও মাদরাসার খেদমতের সাথে জড়িত ছিলেন। তিনি পাকিস্তান করাচীর একটি মসজিদে দীর্ঘ আট বছর ইমামতির দায়িত্ব পালন করেছিলেন। পাকিস্তান থেকে চট্টগ্রামে এসে তিনি হাটহাজারী থানার আমান বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমামতির দায়িত্ব পালন করেন। খন্দকিয়া আকতারুল উলুম মাদরাসার হেফজখানার প্রধান পরিচালকের দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও তিনি চট্টগ্রামসহ দেশের বাইরে পাকিস্তান শহরে কয়েক ডজন মসজিদে খতমে তারাবীর ইমামতি আদায় করেছিলেন।
উল্লেখ্য, এই শাহসুফি মাওলানা মুহাম্মদ হোসাইন গত ১৩ সেপ্টেম্বর বুধবার সকাল ১১ টায় নগরীর একটি বেসরকারী হাসপাতালে ইন্তেকাল করেন।   ওইদিন ৫ টায় উত্তর চাম্বল সরকারী প্রাথমিক বিদ্যালয় ময়দানে নামাজে জানাজার মধ্য দিয়ে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তাঁর ইন্তেকালে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla