1. admin@purbobangla.net : purbobangla :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় মোটর সাইকেল আরোহী ও মহিলাসহ নিহত ২ জন স্মার্ট ও সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়তে যুবলীগ নিরলস কাজ করছে-হেলাল আকবর চৌধুরী বাবর সীতাকুণ্ডে জামাতে নামাজ পড়ে সাইকেলসহ বিভিন্ন উপহার পেলেন শতাধিক কিশোর সিইবিসি দুই পেরিয়ে ৩য় বর্ষে পদার্পণ বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ ২০২৪-২৫ অর্থবছরে দেশের উন্নয়ন ও গণমুখী বাজেটকে স্বাগত জানিয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের আনন্দ মিছিল ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন কর্তৃপক্ষ সেগুন কাঠ বোঝাই কাভার্ডভ্যান আটক আনোয়ারায় ওয়াসিকা ও জাবেদ গ্রুপের সংঘর্ষ চট্টগ্রাম জুড়ে একাধিক প্রশ্ন সীতাকুণ্ড নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে মিনি বাসের ধাক্কা আহত ৯ সীতাকুণ্ডে ডিসি পার্কে জন প্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের চলান পরিদর্শন

টোকেনের বদৌলতে অবৈধ, অননুমোদিত ও চোরাই মালসহ গাড়ী  চলাচলে বাঁধা নেই হাটহাজারীতে 

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫৭ বার পড়া হয়েছে

তীব্র যানজট ও দূর্ঘটনা লেগেই আছে নষ্ট হচ্ছে মূল্যমান শ্রম ঘণ্টা

হাটহাজারীতে যানজট ও দূর্ঘটনা লেগেই আছে । বিশৃংখল পরিবেশে রাস্তায় গাড়ী চলাচল করছে। ঝাঁকে ঝাঁকে অবৈধ ও অননুমোদিত গাড়ী চলাচলে কোন বাঁধা নেই।এসব গাড়ী মালিক , চালক হেলপার বুক ফুলিয়ে বলে পুলিশের ক্যাশিয়ারের টোকেন আছে তাদের ।অনৈতিক লেনদেনে সহজে মিলে এই টোকেন । ফলে হাটহাজারীতে টোকেনের বদৌলতে অবৈধ, অনুমোদিত ও চোরাই মালসহ গাড়ী  চলাচলে বাঁধা নেই। 

রাঙ্গামাটি , খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম শহরে হাটহাজারী হয়ে গাড়ী আসতে হয়। ফলে রাঙ্গামাটি , খাগড়াছড়ির সবকয়টি গাড়ী চলাচলে হাটহাজারী ট্রাফিক পুলিশের নজরে পড়ে।  এই কারণে এই দুই জেলা ও ফটিকছড়ির গাড়ীগুলোও হাটহাজারী হয়ে শহরে ঢুকে।পাহাড়ী বাংলা মদ ও চোরাই কাঠ বহনকারী গাড়ীগুলোও এই অঞ্চল হয়ে শহরে ঢুকে ।থানা ও ট্রাফিক পুলিশকে বশে নিয়ে মদ ব্যাপারী ও কাঠ পাচারকারীরা টোকেনের ক্ষমতা বলেই এসব দুই নম্বরী কাজ করে থাকে।

ইতিপূর্বে বড়দিঘীর পাড় এলাকায় পরিচালিত অভিযানে যানজট সৃষ্টিকারী বিভিন্ন যানবাহন মালিককে জরিমানা করা হয়।উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহিদুল আলমের নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন হাটহাজারী মডেল থানা পুলিশ ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসান জামান বাচ্চুসহ সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বারগণ।

সড়ক পরিবহন আইন ২০১৮ ও দন্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় পাঁচটি মামলায় মোট ১৭ হাজার টাকা জরিমানা  প্রদান করে ডিসিআর মূলে।

উপজেলা নির্বাহী অফিসার শাহিদুল আলম বলেন, মহাসড়কে যানজট, দুর্ঘটনা ও অপঘাতে মৃত্যু হ্রাস করতে পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসক স্যারের কঠোর নির্দেশনা রয়েছে। এর প্রেক্ষিতে হাটহাজারীতে মহাসড়কের বিভিন্ন স্থানে যানজট সৃষ্টিকারী যানবাহন ও স্থাপনা সরিয়ে নিতে মাইকিং করা হয়।

জানা গেছে, হাটহাজারী ট্রাফিকে কর্মরত টিএসআই আমিনুল ইসলাম গাড়ী মালিক, চালক ও হেলপারের পরিচিত মুখ।আমিনুল ইসলাম এসব টোকেন দিয়ে থাকেন বলে অভিযোগ রয়েছে। এই বিষয়ে জানার জন্য আমিনুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি। এই বিষয়ে টিআই বখতেয়ার উদ্দিন বলেন , আমি খবর নিয়ে ব্যবস্হা নেবো।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla