1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে ৫টি চোরাই গরু ১টি পিকাপ একটি দেশী অস্ত্রসহ গ্রেফতার ৩ জন বিশ্বের প্রভাবশালীদের তালিকায় আলিয়া জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো সমাজসেবক মুহাম্মদ ইয়াছিন সওদাগর সংবর্ধিত বেড়েই চলছে সোনার দাম বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ দক্ষিণ হালিশহরে ২৯০ জেলে পরিবারের মাঝে চাউল বিতরণ কর্মসূচি . ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় প্রাইভেট কারসহ কয়েকটি গাড়িকে ট্রাকের চাপা, নিহত ১১ পতেঙ্গা লিংক রোডে পাজেরো গাড়ির ধাক্কায় বিদেশি নারী শিক্ষার্থীর মৃত্যু আনোয়ারায় আগুনে পুড়লো উঠান মাঝির ৪৬ ঘর

২৫ বছর পরে মাকে ফিরে পেল শাহানারা

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩
  • ১৩৫ বার পড়া হয়েছে

পটুয়াখালী প্রতিনিধি

২৫ বছর আগে হারিয়ে যাওয়া শাহানারা খুঁজে পেল তার মা শিরিন বেগমসহ পরিবারকে।২৪ আগষ্ট বৃহস্পতিবার মা’সহ পরিবারকে কাছে পেয়ে সকলের চোখে আনন্দের অশ্রুঝড়ে। যেন প্রাণের স্পন্দন ফিরে পেয়েছে সবাই।

পটুয়াখালীর কলাপাড়ায় ধুলাসার এলাকার শাহানারার এমন অপ্রত্যাশিত প্রাপ্তিতে এলাকার মানুষও আবেগ প্রবণ হয়ে পড়েন।

পারিবারিক সূত্রে জানা গেছে, তখন শাহানার বয়স ছয় বছর। কলাপাড়া থেকে হারিয়ে যায়। তার মা শিরিনা বেগমসহ পরিবারের সদস্যরা বহু খোঁজেন। কিন্তু পায়নি। প্রায় এক মাস আগে শাহানারা মৎস্য বিভাগের একটি প্রশিক্ষণে আসেন ধুলাসারে। গ্রামটি তার চেনা মনে হচ্ছিল। স্মৃতি হাঁতড়ায়। পরিচয় হয় ওই প্রশিক্ষণের আরেক সদস্য সুজনের সঙ্গে। তার মাধ্যমেই ফিরে পায় মাকে। শাহানারা ধুলাসারের মৃত আলী হোসেনের মেয়ে।

শাহানারা বর্তমানে বরিশালের বাবুগঞ্জ উপজেলার মানিককাঠি গ্রামে বসবাস করছেন। তার স্বামীর নাম আব্দুল খালেক। তাদের রয়েছে ১৩ বছরের এক মেয়ে ও পাঁচ বছরের এক ছেলে।

শাহানারা জানান, কীভাবে বরিশালে তখন গিয়েছিলেন তা মনে নেই। তবে সেখানে এক মহিলা তাকে পেয়ে একটি এতিমখানায় দিয়ে আসেন। সেখানেই বড় হয়েছেন। ওখানকার তার দেয়া নাম ইয়াসমিন। প্রায় ১৬ বছর আগে জেলা প্রশাসক তাকে বিয়ে দেন।

মা শিরিনা বেগম জানান, হারিয়ে যাওয়া মেয়েকে হেন কোন জায়গা নেই যেখানে খুঁজেননি। দিন-রাত কান্না করতেন। আল্লাহ এখন ফিরিয়ে দিয়েছেন। যারা সহায়তা করেছেন এ জন্য সকলকে ধন্যবাদ জানান।

ধুলাসার ইউনিয়নের চেয়ারম্যান হাফেজ আব্দুর রহিম জানান,  তার কাছে আসার পরে খোঁজ-খবর নেই। তাঁদের উভয়ের কথাবার্তা শুনে নিশ্চিত হয়ে পরিবারের কাছে ফিরিয়ে দেই।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla