1. admin@purbobangla.net : purbobangla :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:০৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় মোটর সাইকেল আরোহী ও মহিলাসহ নিহত ২ জন স্মার্ট ও সুখী সমৃদ্ধ উন্নত বাংলাদেশ গড়তে যুবলীগ নিরলস কাজ করছে-হেলাল আকবর চৌধুরী বাবর সীতাকুণ্ডে জামাতে নামাজ পড়ে সাইকেলসহ বিভিন্ন উপহার পেলেন শতাধিক কিশোর সিইবিসি দুই পেরিয়ে ৩য় বর্ষে পদার্পণ বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ ২০২৪-২৫ অর্থবছরে দেশের উন্নয়ন ও গণমুখী বাজেটকে স্বাগত জানিয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের আনন্দ মিছিল ফৌজদারহাট বিট কাম চেক স্টেশন কর্তৃপক্ষ সেগুন কাঠ বোঝাই কাভার্ডভ্যান আটক আনোয়ারায় ওয়াসিকা ও জাবেদ গ্রুপের সংঘর্ষ চট্টগ্রাম জুড়ে একাধিক প্রশ্ন সীতাকুণ্ড নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে মিনি বাসের ধাক্কা আহত ৯ সীতাকুণ্ডে ডিসি পার্কে জন প্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের চলান পরিদর্শন

শ্রমিক নেতা ফারুক হোসেন উপর পরিকল্পিত হামলার প্রতিবাদে প্রতিবাদ সভা ও বিক্ষোভ

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ১২ জুন, ২০২৩
  • ৩০৩ বার পড়া হয়েছে

নগরীর দোস্ত বিল্ডিং চত্ত্বরে ১১ জুন বিকেল ৩ ঘটিকায় জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে চট্টগ্রাম সড়ক পরিবহন সেক্টরের  বিশিষ্ট শ্রমিক নেতা, ঢাকা ও চট্টগ্রাম জেলা সিএনজি অটোরিকসা শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব ফারুক হোসেনের উপর চট্টগ্রাম বিআরটিএ এর ডিডি তৌহিদুল হোসেন ও জামাল উদ্দিনের ইন্ধনে ভাড়াটিয়া চিহ্নিত সন্ত্রাসীদের পরিকল্পিত হত্যার উদ্দেশ্যে হামলার প্রতিবাদে, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় ।

জাতীয় শ্রমিকলীগ নেতা গোলাম মোস্তাফা  এই সভায় সভাপতিত্ব করেন। কোতোয়ালী থানা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ আকতার হোসেন পরিচালনায় এই সভা অনুষ্টিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রহমান হাবিব। আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য ও আওয়ামীলীগ নেতা এডভোকেট মীর শফিকুল কবির বিজন, চট্টগ্রাম কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামীলীগ নেতা আবু আহমেদ, চট্টগ্রাম অটোরিক্সা অটো টেম্পু শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকন।

বাংলাদেশ সিএনজি আটোরিক্সা অটো-টেম্পু শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগরের সভাপতি নুরুল ইসলাম, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন শ্রমিকলীগের সাধারণ সম্পাদক কালিম শেখ, চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন শ্রমিকলীগের সভাপতি এয়ার মোহাম্মদ খোকন, চট্টগ্রাম মহানগর সিএনজি মালিক – চালক ঐক্য পরিষদ সদস্য সচিব হুমায়ন কবির মানিক, বায়োজিদ বোস্তামী থানা শ্রমিকলীগের সভাপতি কামাল উদ্দিন, কোতোয়ালী থানা শ্রমিকলীগের সভাপতি মোঃ হাসান, চট্টগ্রাম মহানগর সড়ক পরিবহন শ্রমিক লীগের সিনিয়ার সহ সভাপতি মো নুরুল আমিন, চট্টগ্রাম জেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ জাহেদ, কর্ণফুলী গ্যাস ঠিকাদার শ্রমিক ইউনিয়নের সভাপতি প্রশান্ত কুমার বড়ুয়া, নগর শ্রমিকলীগ নেতা খোরশেদ, আলম, বায়েজিদ ফরাজী, মোহাম্মদ শাহেদ প্রমুখ শ্রমিক নেতৃবৃন্দ।

‌সভায় বক্তরা বলেন, দীর্ঘদিন ধরে চট্টগ্রাম মহানগরের সড়কে মেয়াদ উত্তীর্ণ ১৩ হাজার সিএনজি চালিত অটো রিক্সা রিপ্লেসমেন্টের আন্দোলনের প্রেক্ষিতে সরকার রিপ্লেসমেন্টের সিদ্ধান্ত প্রদান করেন। তৎপ্রেক্ষিতে চট্টগ্রাম বিআরটিএ উক্ত পুরাতন সিএনজি ধ্বংস করে নতুন নম্বর প্রদানের প্রক্রিয়া শুরু করেন। এই নতুন নাম্বার প্রদান করার ক্ষেত্রে সিএনজির প্রকৃত মালিক ও চালকরা চট্টগ্রাম বিআরটিএ এর উপ -পরিচালক তৌহিদুল হোসেন ও তার ব্যক্তিগত অফিস সহকারী জামাল উদ্দিনের দ্বারা বিভিন্ন সময় হয়রানী নির্য়াতন ও নাম্বার পাওয়ার ক্ষেত্রে বিভিন্ন অনিয়ম দূর্নীতির বিষয়ে বিগত কয়েক মাস ধরে বিভিন্ন প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক্স মিডিয়া, অনলাইন চ্যানেল ও ফেসবুক সহ স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রতিবেদন প্রকাশিত হয়ে আসছে।

এই অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে বিভিন্ন শ্রমিক সংগঠন ও শ্রমিক নেতারা প্রতিবাদ ও আন্দোলন করে আসছিল।  ১০  জুন দোস্ত বিল্ডিংস্থ শ্রমিকলীগের অস্থায়ী কার্যালয়ে ১১ জুন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন উপলক্ষ্যে আহূত প্রস্তুতি সভায় বেলা ১২টায় আহবান করা হয় এবং এই সভায় আগত উপরোক্ত দূর্নীতির প্রতিবাদকারী শ্রমিক নেতা ফারুক উপস্থিত হলে পূর্ব পরিকল্পনা অনুযায়ী  উপ – পরিচালক তৌহিদুল হোসেন ও তার ব্যক্তিগত সহকারী জামাল উদ্দিন এর ইন্ধনে ভাড়াটিয়া সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে হামলা করে গুরুতর আহত করেন। তৎপ্রেক্ষিতে কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি লিপিবদ্ধ করা হয়। এইসব ঘটনায় সরকারের সুনাম ও ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে এবং নষ্ট হতে চলছে। এমতাবস্থায় চট্টগ্রাম বিআরটিএ প্রশাসনকে দুর্নীতি মুক্ত করার লক্ষ্যে সরকারের দূর্নীতিমুক্ত প্রশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে অবিলম্বে চট্টগ্রাম বিআরটিএ এর বির্তকিত ও দূর্নীতিবাজ উপ – পরিচালক তৌহিদুল হোসেন ও তার ব্যক্তিগত সহকারী জামাল উদ্দিন কে অপসারণের জোর দাবী জানান।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla