1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

সীতাকুণ্ড থানায় নিরীহ গাড়ি চালককে নির্যাতন করে হাত ভেঙে দিয়েছে সেকেন্ড অফিসার মুকিব

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ১ মে, ২০২৩
  • ২০৬ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের সীতাকুণ্ড মডেল থানার সেকেন্ড অফিসার মুকিব হাসান, বেলাল হোসেন নামের এক গাড়ি চালককে কোন অভিযোগ ছাড়া তার কক্ষে নিয়ে অমানবিক নির্যাতন চালিয়ে হাত ভেঙে দেয়ার অভিযোগ উঠেছে।

জানা গেছে,গত ১২ এপ্রিল রাত ১০টায় ইয়াছিন নগর বাড়বকুন্ড এলাকা থেকে কোন কারণ ছাড়াই পিকআপ চালক বেলালকে হ্যান্ডকাপ পরিয়ে লাঠি পিটা করে হাত ভেঙ্গে দেয়।ঐ এলাকার শওকত চৌধুরী নামের এক ব্যক্তির সাথে বাকবিতন্ডার ঘটনায় সূত্রপাত। কাজি ফার্মস সংলগ্ন চৌধুরী বাড়ির মসজিদের সামনে ১১ ই এপ্রিল পবিত্র রমজানের রাতে চার যুবকের অবস্থান নিয়ে বাদানুবাদ হয় শওকত চৌধুরীর সাথে।উক্ত ঘটনাকে কেন্দ্র করে পরের রাতে শওকত চৌধুরীর প্ররোচনায় পুলিশ থানায় নিয়ে গাড়ি চালক বেলালের উপর অমানবিক নির্যাতন চালিয়েছে বলে জানা গেছে। কোন মামলা ও অভিযোগ, জিডি না থাকলেও অতি উৎসাহী সীতাকুন্ড থানার সেকেন্ড অফিসার মুকিব হাসান, এএসআই আরিফ ও ওসির বডিগার্ড
জামিল,বেলালকে তার কি অপরাধ?জানতে চাইলেও কোন কথা বার্তা ছাড়াই থানায় সেকেন্ড অফিসারের রুমে নিয়ে হ্যান্ডকাপ পরিয়ে শারীরিক নির্যাতন শুরু করে। এক পর্যায়ে গাড়ি চালক বেলাল থানায় অজ্ঞান হয়ে পড়ে যায়।পুলিশের ভয়ে আতংকে আছে বেলাল ও তার পরিবার। জ্ঞান ফিরলে বেলালকে তার স্ত্রীর জিম্মায় দিয়েছে।ঘটনার পর রাত ১২ টার পরে বেলালকে থানা হেফাজত থেকে আহত অবস্থায় ছাড়লে বেলালের স্ত্রী প্রথমে মডার্ন হাসপাতালে ভর্তি করান,এক্সরে করালে হাতের হাড্ডি ভেঙে গেছে বলে জানান। পরে সীতাকুন্ড সরকারি হাসপাতালে ভর্তি করা হলে চট্টগ্রাম
মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়। বেলালের পরিবারকে হুমকি দেয় যাতে এ ঘটনা প্রকাশ না করে।এ ভয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার ইচ্ছে থাকলেও পরে জীবনের নিরাপত্তার কথা ভেবে ফয়েজলেক ইউএসটিসি বঙ্গবন্ধু হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করান।চট্টগ্রাম ফয়েজলেকে বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের ১৭ই এপ্রিল ২৩ ইং সকাল ১০ টায় ভর্তি হয়ে ২০শে এপ্রিল পর্যন্ত বি ১০নং বেডে চিকিৎসাধীন ছিলেন।অর্থোপেডিক বিভাগের এসোসিয়েট প্রফেসর ডাক্তার ফাহাদ গনির নেতৃত্বে একটি চিকিৎসক টিম বেলালের সফল অপারেশন করেন।
চিকিৎসার সকল কাগজপত্র এসআই মুকিব হাসান ও এক ব্যক্তি জোর পূর্বক ছিনিয়ে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন বেলালের পরিবার। বিষয়টি জানাজানি হলে চিকিৎসা খরচ এসআই মুকিব হাসান দিয়েছে বলেও জানান বেলাল।উল্লেখ্য এসআই মুকিব হাটহাজারী থানায় সেকেন্ড অফিসার থাকা অবস্থায় ইয়াবা দিয়ে নারীকে ফাঁসানো,আটক বাণিজ্যের কারণে চট্টগ্রাম জুডিশিয়াল আদালতে মামলাও হয়েছিল।
চট্টগ্রাম রেঞ্জের এক পুলিশ কর্মকর্তা নাম প্রকাশে অনিচ্ছুক বলেন,কোন মামলা ছাড়া পুলিশ হেফাজতে নিয়ে মারধর করে হাত পা ভেঙে দেয়া পুলিশের আইনে দন্ডনীয় অপরাধ।

এ বিষয়ে জানার জন্য সীতাকুন্ড থানার সেকেন্ড অফিসার মুকিব হাসানের সাথে যোগাযোগ করা হলে ঘটনাটি তিনি পুরোপুরি
অস্বীকার করেন এবং ঘটনার বিষয়ে কিছু জানেন না বলেও দাবি করেন।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla