1. admin@purbobangla.net : purbobangla :
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়কে বিআরটিএ’র সাঁড়াশি অভিযান, জরিমানা অর্ধলাখ মে মাসেও থাকবে তীব্র গরম, তাপমাত্রা ছাড়াতে পারে ৪৪ ডিগ্রি সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ ইসরাইলি মন্ত্রীর টুইটকে ঘিরে তোলপাড় সীতাকুণ্ডে ৫টি চোরাই গরু ১টি পিকাপ একটি দেশী অস্ত্রসহ গ্রেফতার ৩ জন বিশ্বের প্রভাবশালীদের তালিকায় আলিয়া জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো সমাজসেবক মুহাম্মদ ইয়াছিন সওদাগর সংবর্ধিত

গুপ্তচরবৃত্তির দায়ে সাবেক উপ-প্রতিরক্ষামন্ত্রীর ফাঁসি দিলো ইরান

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শনিবার, ১৪ জানুয়ারি, ২০২৩
  • ১৩৭ বার পড়া হয়েছে

সাবেক উপ-প্রতিরক্ষামন্ত্রী ও ব্রিটিশ-ইরানি নাগরিক আলিরেজা আকবরীর মৃত্যুদণ্ড কার্যকর করেছে ইরান। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে আজ শনিবার এ তথ্য জানায় সিএনএন।প্রতিবেদনে বলা হয়, এর আগে বুধবার (১১ জানুয়ারি) আলীরেজা আকবরীর পরিবারকে শেষবারের মতো দেখা করতে কারাগারে যেতে বলা হয়েছিল।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) তার স্ত্রী অভিযোগ করে জানান, আলিরেজা আকবরীর মৃত্যুদণ্ড কার্যকর করার প্রস্তুতি নিচ্ছে ইরান। এরপর থেকে তাকে নির্জন কারাগারে নিয়ে যাওয়া হয়। আলিরেজা আকবরীকে যুক্তরাজ্যের হয়ে গুপ্তচরবৃত্তির দায়ে দোষী সাব্যস্ত করেছে ইরান। ২০১৯ সালে তাকে গ্রেফতার করা হয়। যদিও আলিরেজা তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছিলেন। এছাড়া যুক্তরাজ্যও ইরানকে তার মৃত্যুদণ্ড কার্যকর বন্ধ করে অবিলম্বে মুক্তি দেওয়ার আহ্বান জানিয়েছিল।

ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেমস ক্লেভারলি এক টুইটে অভিযোগ করে জানান, আলিরেজার মৃত্যুদণ্ড ইরান সরকারের একটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত কাজ। তারা বর্বর, মানুষের জীবন তাদের কাছে গুরুত্বপূর্ণ নয়।

আলিরেজা ইরানের সাবেক সংস্কারপন্থী প্রেসিডেন্ট মোহাম্মদ খাতামির শাসনামলে দেশটির উপ-প্রতিরক্ষামন্ত্রী ছিলেন। খাতামি ১৯৯৭ থেকে ২০০৫ সাল পর্যন্ত দুই মেয়াদে ইরানের প্রেসিডেন্ট ছিলেন।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla