1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন

থামাতে পারছে না মুক্তা’র মাদকের আস্তানা, প্রশাসন অভিযানের আগেই খবর চলে যায় মুক্তার কানে

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩
  • ১১০ বার পড়া হয়েছে

মোহাম্মদ জুবাইর

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকা আরফিন নগর বিশ্ব কবরস্থান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্থান দখল করে গড়ে তুলেছে বিশাল মাদকের স্পট মুক্তা ও তার সঙ্গবদ্ধ।
চট্টগ্রাম সিএমপির লিস্টেড মাদক কারবারি,মুক্তা’র মাদকের আস্তানায় প্রশাসনের আনাগোনা তাইতো বন্ধ হচ্ছে না মাদকের আস্তানা। বলছেন এলাকাবাসী। মাদকের ক্ষমতার দাপটে কিছু অসাধু প্রশাসনের যোগসাজশে দিন দিন বেপরোয়া হয়ে উঠছে মুক্তার মাদকের আস্তানা। ধ্বংস হচ্ছে যুবসমাজ।
সিসি ক্যামেরা বসিয়ে বিশাল মাদকের স্পট জমজমাট ব্যবসা চালাচ্ছে মুক্তা নীরব প্রশাসন। চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকার বিশ্ব কবরস্থান সংলগ্ন মুক্তার জমজমাট রমরমা মাদকের ব্যবসা চালিয়ে যাচ্ছে।
দেশের যুবসমাজ কে ধ্বংসকারী মাদক প্রশাসনের নাকের ডগা দিয়ে বেচাকেনা হচ্ছে নগরীতে। বর্তমান সরকার যখন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে এগিয়ে যাচ্ছে তখন চট্টগ্রাম নগরের চিহ্নিত মাদক ব্যবসায়ী মুক্তা ও তার স্বামী হযরত আলী দু’জনই মাদক বিক্রয়ের টাকায় আঙ্গুল ফুলে কলা গাছের অবস্থায় চলে গেছে। এই দম্পতির বিলাসবহুল জীবনের নেপথ্যে ভয়ঙ্কর মাদকদ্রব্য। একসময়ের রাস্তার টোকাই এখন রাজদরবারে মালিক, এসব দেখে জনমনে জন্মেছে নানান প্রশ্ন।

চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, ও অবৈধ মাদক কারবারিদের গডফাদার এই দুই জনই এখন বেশ প্রভাবশালী। পেশিশক্তি খাটিয়ে দীর্ঘদিন বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছেন এই দম্পতির। মাদক ব্যবসা করে আসছেন সিসি ক্যামেরার নিয়ন্ত্রণে। মুক্তা এক সময় পতিতালয়ের ব্যবসা করলেও তিনি এখন সমাজের কোটিপতি মানুষদের মধ্যে একজন। তার রয়েছে অগনিত বহুতল ভবন ও ব্যাংক ভর্তি টাকা!

জানা যায়, মুক্তা ও তার স্বামী অবৈধ অস্ত্র দেখিয়ে ভীতি সৃষ্টি করে , গরুর হাট দখল এবং চাঁদাবাজি করে স্বনামে-বেনামে বিপুল অর্থ–বৈভবের মালিক হয়েছেন। এলাকাবাসীর দাবি মুক্তাই তাদের এসব জানিয়েছেন।

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকার আরেফিন নগর মাদক ব্যবসায়ীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে। মাদকের কারণে পুরো এলাকা বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী থেকে শুরু করে এ এলাকার শতভাগ মানুষ- হয়ে পড়ছেন মাদকাসক্ত, এমনটাই দাবি স্ব-স্ব আত্নীয় স্বজনদের।

এলাকাবাসীর অভিযোগ, এখানকার মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করছে সিএমপির তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী মুক্তা ও তার স্বামী হযরত আলী, প্রকাশ মাদক আলী, মাদক সাম্রাজ্ঞী মুক্তার দেবর সোহাগ প্রকাশ ইয়াবা সোহাগ, কিশোর গ্যাং লিডার সোহাগ।মুক্তার আপন মেয়ে খুচরা মাদক বিক্রেতা আঁখি প্রকাশ গাঁজা আঁখি। এ নারীর ও তার স্বামী’র বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় মাদকসহ বহু মামলা রয়েছে।

চক্রটি শুধু মাদকের ব্যবসা নয়, আরেফিন নগরে সিটি কর্পোরেশনের জমি দখল করে গড়ে তুলেছে কলোনি ও গরুর খামার। বায়েজিদের বিভিন্ন স্থানে জায়াগা ও বহু তলা ভবন নির্মাণ করেছে মাদকের টাকায়। এবং বিভিন্ন ব্যাংকে তাদের একাউন্টে রয়েছে ব্যাংক ভর্তি টাকা।

মুক্তা ও তার সহযোগীদের গ্রেফতারসহ মাদক বিক্রয় বন্ধ করার দাবিতে মানববন্ধন করেছেন এলাকার বাসিন্দারা বেশ কয়েকবার।

অত্র এলাকাবাসীর অভিযোগ, আরেফিন নগরের কেন্দ্রীয় কবরস্থানে দিনরাত অবাধে মাদক বিক্রি হচ্ছে। মুক্তা ও তার পরিবারের সদস্যদের দ্বারায়। ধ্বংস হচ্ছে যুবসমাজ শিক্ষা সমাজ ও উঠতি বয়সের কিশোর কিশোরীরা, ধ্বংস হচ্ছে জাতি।

এলাকার সচেতন নাগরিক অনেকেই বলছেন থানা পুলিশ ব্যবস্থা নেয় না। যদিও মাঝেমধ্যে অভিযান করা হয়, তাতেও ক্ষান্ত হয়নি মাদক কারবারিরা। কে শুনে কার কথা মাদকসম্রাগী মুক্তা’র মাদকের ব্যবসা আগের তুলনায় বর্তমানে অনেকটা জাঁকজমক রমরমা চলছে তো চলছে!

এলাকাবাসী আরো জানান আমাদের প্রতিবেদককে, মাদক ব্যবসায়ী স্বামী হযরত আলী প্রকাশ মাদক আলী’র হাত ধরেই মুক্তা মাদক ব্যবসায় আসে। প্রশাসনের অসাধু কর্মকর্তাদের সঙ্গে তার রয়েছে গভীর সখ্য।

বেশ কয়েকবার জেলে গেলেও দ্রুত জামিনে বের হয়ে আরও বেপরোয়া হয়ে ওঠে মুক্তা ও মাদক আলী। বায়েজিদ থানার আরেফিন নগর কেন্দ্রীয় কবরস্থান ঘিরে প্রতিদিন সন্ধ্যার পর বসে মাদকের হাট। দিনের বেলায় যদিও একটু কম।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বাসিন্দা অভিযোগ করেন, তারা মাদক ও চোরাই গ্যাস-বিদ্যুতের ব্যবসার নিয়ন্ত্রণ করতেন। তাঁর সঙ্গে আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পদস্থ কর্মকর্তাদের সখ্য থাকায় বারবার অপরাধ করেও তিনি পার পেয়ে যান। তাঁর বিরুদ্ধে কেউ কথা বলার সাহস পেতেন না।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla