1. admin@purbobangla.net : purbobangla :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে ৫টি চোরাই গরু ১টি পিকাপ একটি দেশী অস্ত্রসহ গ্রেফতার ৩ জন বিশ্বের প্রভাবশালীদের তালিকায় আলিয়া জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো সমাজসেবক মুহাম্মদ ইয়াছিন সওদাগর সংবর্ধিত বেড়েই চলছে সোনার দাম বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ দক্ষিণ হালিশহরে ২৯০ জেলে পরিবারের মাঝে চাউল বিতরণ কর্মসূচি . ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় প্রাইভেট কারসহ কয়েকটি গাড়িকে ট্রাকের চাপা, নিহত ১১ পতেঙ্গা লিংক রোডে পাজেরো গাড়ির ধাক্কায় বিদেশি নারী শিক্ষার্থীর মৃত্যু আনোয়ারায় আগুনে পুড়লো উঠান মাঝির ৪৬ ঘর

চট্টগ্রামে গন অবস্থান কর্মসূচি থেকে নতুন কর্মসূচির ঘোষণা দিলেন আমির খসরু মাহমুদ চৌধুরী

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩
  • ১১৩ বার পড়া হয়েছে

ফেরদৌস আলম অপু

কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বিলুপ্ত ঘোষণা,নির্দলীয় নিরপেক্ষ সরকারের তত্ত্বাবধানে জাতীয় সংসদ নির্বাচন এবং ১০ দফা দাবী আদায়ের লক্ষ্যে আগামী ১৬ই জানুয়ারী সারাদেশে সমাবেশ ও মিছিল করবে বিএনপি ।

আজ বুধবার দুপুরে চট্টগ্রামের সি আরবি সাত রাস্তার মোড়ে গণঅবস্থান কর্মসূচি থেকে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য জনাব আমির খসরু মাহমুদ চৌধুরী, নতুন এ কর্মসূচি ঘোষণা করেন।

গত বছরের ১২ ই অক্টোবর চট্টগ্রাম থেকে বিএনপির নেতৃত্বে বিভাগীয় গনসমাবেশ থেকে সরকার পতনের দাবিতে যুগপৎ আন্দোলন শুরু করে।  আজ যুগপৎ আন্দোলনের দ্বিতীয় কর্মসূচি হিসেবে সারাদেশ ব্যাপী গণ-অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

চট্টগ্রামের গন অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য জনাব আমির খসরু মাহমুদ চৌধুরী । প্রধান বক্তা ছিলেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান জনাব মোঃ শাহজাহান।

বিশেষ অতিথি ছিলেন , বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান জনাব মীর মোহাম্মদ নাসির উদ্দীন । বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা কাউন্সিল এর সদস্য,জনাব আবুল খায়ের ভুঁইয়া । বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা কাউন্সিল এর সদস্য,জনাব জয়নুল আবদীন ফারুক । বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা কাউন্সিল এর সদস্য,জনাব অধ্যাপক জয়নাল আবেদীন । বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা কাউন্সিল এর সদস্য, জনাব গোলাম আকবর খন্দকার । বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা কাউন্সিল এর সদস্য,জনাব এস এম ফজলুল হক । বিএনপি জাতীয় নির্বাহী কমিটি ( চট্টগ্রাম বিভাগ) সাংগঠনিক সম্পাদক,জনাব মাহবুবের রহমান শামীম ।

উক্ত কর্মসূচির সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর বিএনপি আহবায়ক ডাঃ শাহাদাত হোসেন ।পরিচালনা করেন চট্টগ্রাম মহানগর বিএনপি সদস্য সচিব আবুল হাসেম বক্কর।

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, ছোট বাচ্চাদের জন্মের পর চোখে কাজল ও মুখে মধু দেওয়া হয় কেন জানেন? যেন বড় হয়ে চোখে লজ্জা শরম থাকে আর মুখে যেন মধুর মধুর কথা বলে। আমার মনে হয় শেখ হাসিনার মুখে মধু ও চোখে কাজল দেওয়া হয়নি যে কারনে ভোট চোর শেখ হাসিনার লজ্জা শরম নেই ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এই অবৈধ সরকার ভয় পেয়েছে। গনহারে বিএনপি নেতা কর্মীদের মামলা হামলা ও গ্রেফতার করছে । কিন্তু আমাদের নেতা কর্মীরা এই অবৈধ সরকারের মামলা হামলা ভয় পায় না ।

আজকে সরকারের লক্ষ্য একটাই; তারা অন্যায়ভাবে, বেআইনিভাবে জনগণের সব অধিকার হরণ করে দেশে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়। আমরা তা হতে দিবো না।

১০ ডিসেম্বর আমাদের কর্মসূচি ছিল। সরকারের ষড়যন্ত্র ছিল, আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করার পরও বাংলাদেশের মানুষ ১০ ডিসেম্বরের কর্মসূচি সফল করেছেন। লাখ লাখ মানুষ গণমিছিল কর্মসূচিতে অংশ নিয়েছিল।

আগামী ১৬ই জানুয়ারী সারাদেশে সমাবেশ ও মিছিল বাংলাদেশ জাতীয়তাবাদী দল। তিনি আরো বলেন,আজকের কর্মসূচি থেকে সরকার বিদায়ের শক্ত বার্তা যাবে ।

সকাল থেকে নগরের আশপাশের উপজেলা থেকেও নেতা-কর্মীরা এসেছেন সিআরবিতে । বিভাগের অন্যান্য জেলা থেকেও নেতা-কর্মীরা নগরের সিআরবি এলাকায় এসেছেন। তাঁরা মুহুর্মুহু স্লোগান দিচ্ছেন। তাঁদের একটাই দাবি, এই সরকারের পতন।

ছাত্রদল, যুবদল ও বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের নেতাকর্মীদের স্লোগানে ‍মুখরিত হয়ে ওঠে সিআরবি এলাকা।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla