1. [email protected] : purbobangla :
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পাঠ্যবই না পড়েই প্রতিক্রিয়া দিচ্ছেন মির্জা ফখরুল: তথ্যমন্ত্রী সারাদেশে বিএনপির পদযাত্রা ১১ ফেব্রুয়ারি পতেঙ্গায় ৯ লক্ষ টাকার বিয়ারসহ ২ মাদক কারবারি আটক পলাতক মূল হোতা সু চির মুক্তির পক্ষে জাতিসংঘে প্রস্তাব পাস বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশ দুস্থদের মাঝে কম্বল বিতরণ করলেন সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বিএনপির ১০ দফা দাবি মূল্যহীন: তোফায়েল আহমেদ ১ হাজার কোটির ক্লাবের পথে ‘পাঠান’ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন প্রচারনায় সরগরম আদালত অঙ্গন সুফিবাদীদের প্রাণশক্তি আল্লামা আজিজুল হক ইমাম শেরে বাংলা (রহ.) ওফাত বার্ষিকী পালন করলেন সাবেক মেয়র এম. মনজুর আলম

ঠাণ্ডা মিয়ার গরম কথা (৩২৯) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমীপে

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
  • ২৬ বার পড়া হয়েছে

মাননীয়,

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমীপে,

শ্রদ্ধেয় হাসিনা আপারে,

গরম গরম কথার শুরুতে আমার লাখ কোটি সালাম জানিবেন। আশা করি আল্লাহ মালিকের অপার মহিমায় ভালো থাকিয়া সামনের জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সঠিকভাবে দুনিয়াবাসীকে দেখাইয়া  নতুন চবক দিবার নানান কৌশল প্রণয়ন ও বাস্তবায়ন করিয়া মহা- সুখেই আছেন। আমিও গ্রাম বাংলার এক মফস্বল শহরে থাকিয়া  তেল, গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধিতে হিমসিম খাইয়া ছাগলের তিন নাম্বার বাচ্ছার মতো খাইয়া না খাইয়া বাঁচিয়া আছি। গেল ৩ সপ্তাহ ধরিয়া মেয়র রেজাউল করিম  সমীপে ঠাণ্ডা মিয়ার গরম কথা লিখিবার পর এইবার আপনার সমীপে লিখিব বলিয়াছিলাম, এইজন্য লিখিতেছি বলিয়া রাগ করিবেন না বরং শত ব্যস্ততার পরও গরম কথাটুকু পড়িয়া দেখিবেন ও যাহা প্রয়োজন তাহা করিবেন।আগেও আপনাকে বহুবার লিখিয়াছি , আপনাকে লিখিলে কাজ হয় বলিয়া লোকেরা বলিয়া থাকেন এবং ভুল হইলে নিজ গুনে মাফও করিয়া দিবেন।

আপারে,

আপনি হইলেন, এশিয়ার লৌহমানব শ্রেষ্ঠ বাঙ্গালী ও বাঙ্গালীর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় মেয়ে এই দেশেরই প্রধানমন্ত্রী। বাংলাদেশ আওয়ামী লীগের মতো বিশাল দলের প্রতীক নৌকাকে শক্ত হাতে হাল ধরিবার দক্ষ নেত্রী ও  আওয়ামী লীগের সভাপতি । আপনার দক্ষ নেতৃত্বে দল ও দেশ চলিতেছে। দেশ ও দলের জন্য কাজ করা একই সাথে এইটা আপনার মতো গোটা পৃথিবীতে কয়জনেরই বা আছে? রাজনৈতিক বিশ্লেষকেরা বলিয়া থাকেন আপনার একক সাহস ও বুদ্ধিতে নৌকা ঠিকভাবে চলিতেছে। খন্দকার মুস্তাকের দল যে  ওৎ ফাতিয়া বসিয়া নাই তাহা মোটেই ভুলিয়া যাইবেন না। মনে রাখিবেন, কুকুরের লেজ ১২ বছর চোঙ্গায় রাখিলেও সময় মতো বাঁকা হইয়া যায়। ১৫ আগষ্ট  ও ২১ আগষ্ট গ্রেনেড হামলা দুটো একই সুত্রে গাঁথা।যাক, সেইসব কথা।

আপনারে,

অতি মহামারী করোনাকালে আপনি সৎ সাহস লইয়া অনেক কর্মসূচী দিয়াছেন ও বাস্তবায়ন করিয়াছেন। যদিও বিরুদ্ধবাদীরা অনেক সমালোচনা করিতেছে। দেশে টিকা বানানোর সুযোগ দিয়া সঠিক সিদ্ধান্ত নিয়াছেন। দেশের সকল মানুষকে টিকা দিতে হইবে। পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যাক্তিদের সবার আগে টিকা দিবার জন্য সমাজ সচেতন লোকেরা বলিতেছে। কারন এই ব্যাক্তিদের কিছু হইলে পুরো পরিবারটাই অন্ধকারে নিপতিত হইবে।

আপনারে,

রাজনীতিতে এখন নীতি নাই কেন ? দূর্নীতিপরায়ন মার্কামারা লোক  , ইয়াবা ব্যবসায়ী, আগে অন্য দল করিত এখন আওয়ামী লীগে আশ্রয় লইয়াছে, যেই দল ক্ষমতায় থাকে সেই  দল সাপোর্ট করিয়া সুবিধা আদায় করিয়া থাকে এই মানুষগুলোই এখন আওয়ামী লীগ নিয়ন্ত্রণ করিতেছে।রাজনীতির নামে হাজিরা নীতি, তোয়াজ নীতি,  ঘি, মাখন ও তেল মারা লোকজনই এখন বড় বড় পদবীধারী আওয়ামী লীগের হর্তা কর্তা।ইহাদের আশ্রয় প্রশ্রয় দিয়া অনেক এমপি মন্ত্রী এখন কোটি কোটি টাকার মালিক হইয়াছে।ইহাদের ব্যাপারে খবরা খবর নিবেন।এলাকায় ইহাদের হোমরা চোমড়া আছে বটে কিন্তু সাধারণ জনগণ নাই।অনেক এলাকায় নৌকা পাইয়াও নিবার্চনে জিতিতে না পারিবার এইটায় আসল কারণ।আবার অনেক এমপি মন্ত্রীরা নৌকা প্রার্থীকে পছন্দও করিতে পারেন নাই।গোটা দেশজুড়িয়া এই কাণ্ড ঘটিয়াছে।কক্সবাজারের ১ ইউপি চেয়ারম্যান প্রার্থী নৌকা প্রতীকে নির্বাচন করিয়া ৯৭ ভোট পাইয়াছে।বিষয়টি হালকা মনে করিবেন না।এই কারণে কোন কোন পদবীধারী ব্যাক্তির শাস্তি হওয়া দরকার তাহা আপনিই ভালো জানেন।

আপারে,

সম্প্রতি অতি সুন্দরভাবে আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশন সম্পন্ন করিয়াছেন।হাতে গুনা কয়েকজনকে বাদ দিলেও পুরানো নেতা বর্তমান কমিটিতেও রহিয়াছে। চট্টগ্রামের ৬ নেতা কেন্দ্রিয় কমিটিতে আপনি ঠাঁই দিয়াছেন।দুই মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকেও ঠাঁই দিলে তাহাদের অগণিত ভক্ত অনুরক্তরা খুশী হইত । বিষয়টি ভাবিয়া দেখিবেন।

আজ আর না। আপনার মঙ্গল ও সুস্বাস্থ্য কামনায় আপনারই  গ্রাম বাংলার অখ্যাত ঠাণ্ডা মিয়া

ইতি আপনারই বিশ্বস্ত গ্রাম বাংলার

অখ্যাত   ঠাণ্ডা মিয়া

গ্রন্থনা ম আ হ
আগামী সংখ্যায় বিএনপি নেতা সাবেক মন্ত্রী ড. মোশাররফ হোসেন সমীপে ঠাণ্ডা মিয়ার গরম কথা (৩৩০) সম্প্রচার করা হইবে।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla