1. admin@purbobangla.net : purbobangla :
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
চট্টগ্রামের বিভিন্ন মহাসড়কে অবৈধ গাড়ির অরাজকতা বন্ধ করতে আবারো বিআরটিএ’র অভিযান আমি আজ কথা দিচ্ছি  আপনাদের একা রেখে পালিয়ে যাব না, সুখে দুঃখে আপনাদের পাশে থাকব, আমি আপনাদের এই ভালোবাসার প্রতিদান দিতে চাই- ওয়াসিকা চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়কে বিআরটিএ’র সাঁড়াশি অভিযান, জরিমানা অর্ধলাখ মে মাসেও থাকবে তীব্র গরম, তাপমাত্রা ছাড়াতে পারে ৪৪ ডিগ্রি সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ ইসরাইলি মন্ত্রীর টুইটকে ঘিরে তোলপাড় সীতাকুণ্ডে ৫টি চোরাই গরু ১টি পিকাপ একটি দেশী অস্ত্রসহ গ্রেফতার ৩ জন বিশ্বের প্রভাবশালীদের তালিকায় আলিয়া জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো সমাজসেবক মুহাম্মদ ইয়াছিন সওদাগর সংবর্ধিত

সেরা স্কুলের তালিকায় চট্টগ্রামের ১০ স্কুল

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ৭৪৯ বার পড়া হয়েছে

এবারও এসএসসি পরীক্ষার শতভাগ পাস সেরা স্কুলের তালিকায় উঠে এসেছে চট্টগ্রাম নগরীর ১০ স্কুলের নাম।  ৭১টি স্কুলের কেউ ফেল করেনি।

এবার ‘বাংলাদেশ মহিলা সমিতি বালিকা বিদ্যালয়’ শতভাগ পাস এবং জিপিএ-৫ শিক্ষার্থীর দিক থেকে প্রথম স্থানে রয়েছে।

প্রতিবার যেখানে শতভাগ পাস এবং জিপিএ-৫ শিক্ষার্থীর দিক থেকে এগিয়ে সেরার তালিকায় থাকত চট্টগ্রাম কলেজিয়েট স্কুল। সেখানে এবার একজন শিক্ষার্থী অকৃতকার্য হওয়ায় এবার তালিকার শীর্ষস্থান থেকে ছিটকে পড়েছে স্কুলটি।

চট্টগ্রামের সেরা দশ স্কুলের তালিকায় রয়েছে যথাক্রমে- বাংলাদেশ মহিলা সমিতি বালিকা বিদ্যালয়, ডা. খাস্তগীর বালিকা উচ্চবিদ্যালয়, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সেন্ট প্লাসিড স্কুল অ্যান্ড কলেজ, জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম ক্যান্টনম্যান্ট পাবলিক কলেজ, ক্যান্টনম্যান্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ, চকরিয়া গ্রামার স্কুল, হালিশহর ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, কুসুমকুমারী সিটি করপোরেশন বালিকা বিদ্যালয়।

এবার বোর্ডের এক হাজার ৯২টি প্রতিষ্ঠানের মধ্যে শতভাগ শিক্ষার্থী পাস করে সেরার তালিকায় জায়গা করে নিয়েছে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা বিদ্যালয়। যেখানে ৬১০ জন পরীক্ষার্থীদের সবাই পাস করেছেন।

দ্বিতীয় স্থানে রয়েছে ডা. খাস্তগীর বালিকা উচ্চবিদ্যালয়। তাদের পরীক্ষার্থী ছিল ৪৭৯ জন।

তৃতীয় স্থানে আছে চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এবার প্রতিষ্ঠানটি থেকে ২৪৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৫৫ জন।

২২১ পরীক্ষার্থীর মধ্যে শতভাগ পাস করে ৪র্থ অবস্থানে রয়েছে সেন্ট প্লাসিড স্কুল অ্যান্ড কলেজ।

৫ম অবস্থানে রয়েছে জোরারগঞ্জ বৌদ্ধ উচ্চ বিদ্যালয়। এই প্রতিষ্ঠান থেকে এবার ২২১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করে।

পাসের হারের ভিত্তিতে সেরা দশে থাকা চট্টগ্রাম নগরীর বাকি পাঁচ বিদ্যালয়ের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছে চট্টগ্রাম ক্যান্টনম্যান্ট পাবলিক কলেজ। এই প্রতিষ্ঠান থেকে ২১৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে।

সপ্তম স্থানে রয়েছে ক্যান্টনম্যান্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ। এই স্কুল থেকে ২১১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

অষ্টম স্থানে রয়েছে চকরিয়া গ্রামার স্কুল। প্রতিষ্ঠানটি থেকে এবার ২০৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে।

নবম স্থানে রয়েছে হালিশহর ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এ প্রতিষ্ঠান থেকে ২০৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে।

দশম স্থানে আছে কুসুমকুমারী সিটি করপোরেশন বালিকা বিদ্যালয়। এই প্রতিষ্ঠান থেকে ২০২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই কৃতকার্য হয়েছে।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla