1. admin@purbobangla.net : purbobangla :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:৫৩ অপরাহ্ন

চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতালের ‘চক্ষু শিবির’ মানুষের মাঝে ছড়াচ্ছে আশার আলো

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ সোমবার, ২৪ জানুয়ারী, ২০২২
  • ৩২ বার পড়া হয়েছে
রানা সাত্তার
চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতাল উদ্বোধন হতে না হতেই প্রতিদিন  বিনামূল্যে চোখের চিকিৎসা পাচ্ছেন শতাধিক মানুষ।অপারেশন চলছে   গরিব ও দুস্থ মানুষের।
চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতালের নিজেস্ব ব্যাবস্থাপনায় এবং এক ঝাক তরুন চিকিৎসক ও সাধারণ মানুষদের  সহযোগিতায় উত্তর চট্টগ্রাম ও দক্ষিণ চট্টগ্রামের একেকদিন একেক জায়গায় গরিব ও দুস্থ চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসায় চক্ষুশিবির আয়োজন করে থাকে।
গত সোমবার (২৪জানুয়ারি) সকাল ১০টার দিকে কাপ্তাই রাস্তার মাথাস্থ বড়ুয়া পাড়ার চান্দগাও সার্বজনীন বৌদ্ব বিহারে  আয়োজিত চক্ষু শিবির উদ্বোধন করেন চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতালের সহকারী ব্যাবস্থাপনা পরিচালক আবদুস সাত্তার রানা।
এ সময় তিনি বলেন,আমরা চাই আমাদের আশেপাশে বয়োবৃদ্ধ গরীব,দুস্থ,অসহায় মা-বাবা,ভাই-বোন যেন অচিরেই তাদের চোখের আলো না হারান।সেইজন্য আমরা আছি তাদের পাশে।আমাদের হাসপাতালের দরজা অত্র এলাকার মানুষদের জন্য রাত-দিন খোলা থাকবে।আমরা প্রতিদিন বিশেষজ্ঞ ডাক্তার,সার্জন,কনসালটেন্ট দিয়ে সেবা দিয়ে যাচ্ছি।এতে আপনাদের সবার সসহযোগিতা কামনা করছি।
চক্ষু শিবির উদ্বোধন শেষে অতিথিদের নিয়ে চিকিৎসাসেবা কেন্দ্র ঘুরে দেখেন এবং চিকিৎসা নিতে আসা রেগী ও চিকিৎসকদের সঙ্গেও কথা বলেন তিনি। এ সময় জটিল রোগীদের উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন তিনি।
সামাজিক দূরত্ব নিশ্চিত করার মাধ্যমে দিনব্যাপী এ চক্ষু শিবিরে চক্ষু রোগীদের সেবা দিয়ে যান চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা.মো.শফিকুল ইসলাম। তিমি  প্রায় শতাধিক  চক্ষু রোগীদের নানা ধরনের চিকিৎসা সেবা প্রদান করেন।চট্টগ্রাম গ্রামীণ চক্ষু হাসপাতালের এমন উদ্যোগে আশার আলো ছড়াচ্ছে চিকিৎসা সেবা নিতে আসা গরিব ও দুস্থ মানুষগুলোর মাঝে।
চক্ষু শিবির উদ্বোধনের সময় অত্র হাসপাতালের ফাইন্যান্স ডিরেক্টর মো.মাহমুদুল হাসান,মার্কেটিং ম্যানেজার, মার্কেটিং টিম,চশমা টেকনিশিয়ান, ক্যামিষ্ট, ক্যাম্প অর্গানাইজার,ও সার্বিক সহযোগিতায় মন্দির কতৃপক্ষ  উপস্থিত ছিলেন।
শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla