1. admin@purbobangla.net : purbobangla :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সীতাকুণ্ডে ৫টি চোরাই গরু ১টি পিকাপ একটি দেশী অস্ত্রসহ গ্রেফতার ৩ জন বিশ্বের প্রভাবশালীদের তালিকায় আলিয়া জাতিসংঘে ফিলিস্তিনের সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো সমাজসেবক মুহাম্মদ ইয়াছিন সওদাগর সংবর্ধিত বেড়েই চলছে সোনার দাম বঙ্গবন্ধু টানেলে পুলিশ-নৌবাহিনী-ফায়ার সার্ভিসের জরুরি যানবাহনের টোল মওকুফ দক্ষিণ হালিশহরে ২৯০ জেলে পরিবারের মাঝে চাউল বিতরণ কর্মসূচি . ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় প্রাইভেট কারসহ কয়েকটি গাড়িকে ট্রাকের চাপা, নিহত ১১ পতেঙ্গা লিংক রোডে পাজেরো গাড়ির ধাক্কায় বিদেশি নারী শিক্ষার্থীর মৃত্যু আনোয়ারায় আগুনে পুড়লো উঠান মাঝির ৪৬ ঘর

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নতুন চেয়ারম্যান চট্টগ্রামের মোহাম্মদ সেলিম উদ্দিন

পূর্ব বাংলা ডেস্ক
  • প্রকাশিত সময়ঃ শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২
  • ১৭৭ বার পড়া হয়েছে

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব মোহাম্মদ সেলিম উদ্দিন। তিনি ১৯৯৪ সালের ২৫ এপ্রিল নওগাঁ জেলায় সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে চাঁদপুর, বান্দরবান পার্বত্য জেলা ও বান্দরবান জেলা পরিষদে সহকারী/সিনিয়র সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও, কক্সবাজার জেলার রামু উপজেলায় ‘উপজেলা নির্বাহী অফিসার’ ও ভোলা জেলায় ‘জেলা প্রশাসক’ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বিভিন্ন সময়ে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, পরিকল্পনা মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ, বাণিজ্য মন্ত্রণালয় ও শিল্প মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব/উপ সচিব/যুগ্ম সচিব/অতিরিক্ত সচিব হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। গত ২৬/০৯/২০২০ তারিখে সরকারের অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হয়ে শিল্প মন্ত্রণালয় ও বিদ্যুৎ বিভাগে কাজ করেন। অতঃপর গত ০৬/০১/২০২২ তারিখে জনপ্রশাসন মন্ত্রণালয় হতে তাঁকে প্রেষণে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান পদে বদলি করা হলে তিনি গত ১২/০১/২০২২ তারিখে বিদ্যুৎ বিভাগ হতে অবমুক্ত হন এবং  ১৩ জানুয়ারি ২০২২ তারিখে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে যোগদান করেন।

মোহাম্মদ সেলিম উদ্দিন চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার এক সাধারণ মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে ১৯৮৮ সালে স্নাতক ও ১৯৯০ সালে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে তিনি ২০১৩ সালে ইংল্যান্ডের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় হতে ‘ডেভেলপমেন্ট ম্যানেজমেন্ট’ বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন। তিনি প্রশিক্ষণ ও সরকারি কর্মপোলক্ষে বিভিন্ন দায়িত্ব পালনের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ফ্রান্স, তুরস্ক, জাপান, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ভারত, সুইডেন, ফিনল্যান্ড, জার্মানি, সংযুক্ত আরব আমিরাত, থাইল্যান্ড, ফিলিপাইনসহ অন্যান্য দেশে সফর করেন। তিনি বিবাহিত ও দুই পুত্র সন্তানের জনক। উন্নয়ন অর্থনীতি, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ে তাঁর বিশেষ আগ্রহ রয়েছে।

শেয়ার করুন-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 purbobangla